বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘নবমীতে রেওয়াজি খাসি আর পোলাও এত হবে…’, অম্বরীশের পুজোর মেনু শুনে চোখ কপালে উষশীর!

‘নবমীতে রেওয়াজি খাসি আর পোলাও এত হবে…’, অম্বরীশের পুজোর মেনু শুনে চোখ কপালে উষশীর!

পুজোয় ঠিক কী কী প্রিয় খাবার অম্বরীশের 

Ambarish Bhattacharya: ‘পটকা’ অম্বরীশের পুজোর মেনু শুনে চোখ কপালে উষশীর! নেটপাড়া বলছে- ‘পেট ফেটে যাবে তো’।

পুজোর আমেজে মাতোয়ারা গোটা বাংলা। আর বাঙালির কাছে পুজো মানেই ঠাকুর দেখার পাশাপাশি গল্প-আড্ডা আর পেট-পুজো। ষষ্ঠী টু দশমী পেটপুরে খাওয়া মাস্ট। আর সেই বাঙালি যদি খাদ্যরসিক হন, তাহলে তো নতুন করে কিছু বলার নেই। অভিনেতা অম্বরীশ ভট্টাচার্যর খাদ্যরসিক মেজাজ কারুর অজানা নয়। এবার পুজোয় রক্তবীজ নিয়ে হাজির হয়েছেন অভিনেতা। পর্দায় তাঁর ফাটাফাটি অভিনয় সর্বদাই দর্শককে মুগ্ধ করে। এবারে অম্বরীশের পুজোর স্পেশ্যাল মেনু কী হতে চলেছে? সেকথাই সম্প্রতি ভাগ করে নিয়েছেন ‘খড়কুটো’র পটকা। হইচই-এর পুজো আড্ডায় উষসীর সঙ্গে সামিল তিনি। উষসী যতটা ডায়েট ফ্রিক, অম্বরীশ ঠিক তার উলটো। অভিনেতার পুজো মেনু শুনেই উষসীর হাল বেহাল। সঞ্চালক সৌমক বেশকিছু টিপস নিয়ে ফেললেন অম্বরীশের থেকে।

অভিনেতা বলেন, ষষ্ঠীতে পাতে লুচি মাস্ট। এদিন বাড়িতে নিরামিষ, তাই আর লুচির সঙ্গে আলু-ফুলকপির তরকারি থাকতেই হবে। সেই তরকারিতে একটু টমেটো আর কড়াইশুঁটি পড়লে জমে যাবে। বিভিন্ন রকমের মিষ্টি তো থাকবেই তার সঙ্গে থাকবে বেগুনভাজা।

সপ্তমীটা মাছে-ভাতে জমজমাট। অভিনেতরা সাজেশন, এদিন আমিষ পদ খেলেও ‘হেবি-আমিষ’ নয়। মাছের কালিয়া কিংবা দই দিয়ে রুই জমে যাবে। ইলিশ ভাপা বা সরষে ইলিশ মেনুতে থাকতেই হবে। আর কী থাকবে? ভাত, ভেজ ডাল আর তরকারি, সঙ্গে কাজু-কিসমিস দিয়ে পোলাও। শেষপাতে মিষ্টি দই কিন্তু চাই। অষ্টমী মানেই ভোগ। খিচুড়ি হতে হবে মাখোমাখো, সঙ্গে লাবড়াটা মাস্ট। বেগুনি তো থাকতেই হবে। খিড়ুচির সঙ্গে আলুরদমের কম্বো থাকবে। খেজুর-আমসত্ত্বর চাটনি আর পাঁপড়।

নবমী মানেই রেওয়াজি খাসি আর পোলাও। আর ডেজার্ট? শেষপাতে পেটে জায়গা থাকলে রসগোল্লা। এইসব শুনেই পেট ভরে গিয়েছে উষশীর, জানান দিল তাঁর অভিব্যক্তি। কাজের চাপে সবসময় পুজোয় দেশে থাকতে পারেন অম্বরীশ তা নয়, তবে যেখানেই থাকুন না কেন পুজোর গন্ধ তাঁর সঙ্গে থাকে। এর আগে এক সাক্ষাৎকারে পুজোর স্মৃতিচারণা করতে গিয়ে এবিপি লাইভকে অভিনেতা বলেছন- 'পুজো মানে আমার কাছে নস্ট্যালজিয়াও। আমার ছোটবেলার পুজো মানে বাবার সঙ্গে পাড়ায় থিয়েটার করা, রাত জেগে স্টেজ রিহার্সাল। মণ্ডপে যে ভোজ হত, সেখানে পরিবেশন করতে গিয়ে খেয়ে ফেলতাম আরও বেশি। প্রত্যেকবার একটা বেগুনি দেওয়ার সময় আরেকটা বেগুনি তুলে নেওয়া... এই সারল্য এখন হারিয়ে গিয়েছে। পুজোর চারটে দিন আমি স্মৃতিমেদুর হয়ে থাকি। প্রত্যেক মুহূর্তে আমার মনে পড়ে আমার ছোটবেলার মানুষদের.. যাঁরা আমায় ঘিরে থাকতেন।'

 

বায়োস্কোপ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.