বাংলা নিউজ > বায়োস্কোপ > Animal OTT Release: কাটল আইনি জট, যৌনতা-হিংসা দেখিয়ে বিতর্ক; নেটফ্লিক্সে কবে মুক্তি পাচ্ছে ৮ মিনিট দীর্ঘ অ্যানিম্যাল?

Animal OTT Release: কাটল আইনি জট, যৌনতা-হিংসা দেখিয়ে বিতর্ক; নেটফ্লিক্সে কবে মুক্তি পাচ্ছে ৮ মিনিট দীর্ঘ অ্যানিম্যাল?

ওটিটি-তে মুক্তি পাচ্ছে অ্যানিম্যাল  (HT_PRINT)

Animal OTT Release: উগ্র পৌরুষ, যৌনতা আর হিংসা দেখিয়ে বিতর্কের কেন্দ্রবিন্দুতে অ্যানিম্যাল। ওটিটি মুক্তির আগে তৈরি হয় দুই প্রযোজকের মধ্যে লভ্যাংশের বন্টন ঘিরে সমস্যা, তবে সেই জট অবশেষে কাটল।

মুক্তির পর থেকেই বক্স অফিসে ঝড় তুলেছে রণবীর কাপুরের অ্যানিম্যাল। বিতর্ক সঙ্গে থাকলেও দু-হাতে লক্ষ্মী লুটেছে টিম অ্যানিম্যাল। বিশ্ব বক্স অফিসে ৯০০ কোটি টাকার বেশি ব্যবসা হাঁকানো ছবি মুক্তির দু-মাস যেতে না যেতেই আসতে চলেছে ওটিটি-তে। কিন্তু ডিজিট্যাল রিলিজের দিন কয়েক আগেই তৈরি হয়েছিল আইনি জট। অবশেষে সেই ঝামেলা মিটল। 

কোনও স্ট্রিমিং বা স্যাটেলাইট প্ল্যাটফর্মে ছবিটি মুক্তি না দেওয়ার নির্দেশনা চেয়ে ছবির প্রযোজনা সংস্থা টি-সিরিজের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেছিল সিনে ওয়ান স্টুডিওজ। এই ছবির অন্যতম প্রযোজক তাঁরা। অভিযোগ ছিল চুক্তি লঙ্খন করেছে টি-সিরিজ। কথা ছিল অ্যানিম্যাল থেকে হওয়া ৩৫ শতাংশ লাভ ভাগাভাগি হবে দুই প্রযোজনা সংস্থার মধ্যে। সেই চুক্তি মেনে চলেনি টি-সিরিজ। তবে বিতর্কের জল আদালতে দীর্ঘ স্থায়ী হল না। নিজেদের মধ্যে এই মামলা মিটিয়ে নিল দুই সংস্থা। 

সোমবার আদালতে দুই প্রযোজনা সংস্থার তরফে সিনিয়র আইনজীবী সন্দীপ শেঠি ও অমিত সিব্বাল সওয়াল করেন। আদালতকে তাঁরা জানান, উভয়পক্ষে একটি মীমাংসায় পৌঁছেছে, এবং ঝামেলা মিটমাট করে নিয়েছে। লিখিতভাবে আদালতে এমনটা জানায় দুই পক্ষ। এরপরই মামলার আগামী শুনানি ২৪ শে জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দেন বিচারপতি সঞ্জীব নরুলা। 

লাভ-বণ্টন চুক্তি মানতে রাজি হয়নি টি-সিরিজ, এই অভিযোগ এনেই ছবির ডিজিট্যাল মুক্তি আটকাতে চেয়েছিল সিনে ওয়ান, অবশেষে তারা পিছু হটল। আগে তাদের অভিযোগ ছিল, অ্যানিম্যাল কত টাকা আয় করেছে, বক্স অফিস কালেকশন কত, ছবির গান, স্যাটেলাইট বা ইন্টারনেট স্বত্ত্ব সম্পর্কে অভিযোগকারী সংস্থাকে কোনও তথ্য দেওয়া হয়নি টি-সিরিজের তরফে।

অন্যদিকে টি-সিরিজের তরফে পালটা জবাবে জানানো হয়েছিল অভিযোগকারী সংস্থা ফিল্মে কোনও অর্থ বিনিয়োগ করেনি এবং সমস্ত খরচ তাদের বহন করতে হয়েছে। এর আগে শোনা গিয়েছিল, ২৬শে জানুয়ারি ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘অ্যানিম্যাল’।

দুই পক্ষ বিষয়টা নিয়ে সমস্যা মিটিয়ে নিতে আগ্রহী হওয়ায় আশা করায়, নির্দিষ্ট দিনেই ওটিটিতে মুক্তি পাবে এই ছবি। অ্যানিম্যাল-এর ওটিটি ভার্সন ৮ মিনিট দীর্ঘ হতে চলেছে। মূল ছবির দৈর্ঘ্য ৩ ঘন্টা ২১ মিনিট, ওটিটি-তে সেটি হতে চলেছে ৩ ঘন্টা ২৯ মিনিটের। রশ্মিকা মন্দানার সঙ্গে রণবীরের কিছু বাদ পড়া দৃশ্য এই ভার্সনে যোগ করেছেন পরিচালক, খবর তেমনটাই। সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত এই ছবি একদিকে যেমন নারী-বিদ্বেষী তকমা পেয়েছে, তেমনই লাগামছাড়া হিংসা তুলে ধরার জন্যও কটাক্ষের মুখোমুখি হয়েছে। গোদের উপর বিষফোড়া হয়ে দেখা দিয়েছিল লাভ-বন্টন নিয়ে দুই প্রযোজকের আইনি ঝামেলা।  অবশেষে সংঘাত মেটায় ফ্যানেদের মুখে চওড়া হাসি। 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.