বাংলা নিউজ > বায়োস্কোপ > Anupam Kher: 'সম্মান ভীষণই মূল্যবান পুরস্কার, সস্তার লোকজনের থেকে সেটা আশা করা যায় না'! কেন লিখলেন অনুপম খের?

Anupam Kher: 'সম্মান ভীষণই মূল্যবান পুরস্কার, সস্তার লোকজনের থেকে সেটা আশা করা যায় না'! কেন লিখলেন অনুপম খের?

অনুপম খের (দ্যা কাশ্মীর ফাইলস)

'দ্যা কাশ্মীর ফাইলস' পুরস্কার না জেতার কারণে শুক্রবার একটি ইঙ্গিতপূর্ণ পোস্ট করেছেন অনুুপম খের। লেখন, ‘সম্মান ভীষণই গুরুত্বপূর্ণ পুরস্কার, এটা সস্তা লোকজনের থেকে আশাও করবেন না।’ হ্যাশট্যাগে অনুপম ‘দ্যা কাশ্মীর ফাইলস’-এর নাম রেখেছেন। অনুপম কেন এই পোস্ট করেছেন তা বেশ স্পষ্ট।

বৃহস্পতিবার মুম্বইতে অনুষ্ঠিত হয় ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড। যেখানে ৬টি বিভাগে মনোনীত থাকলেও কোনও বিভাগেই পুরস্কার জেতেনি বিবেক অগ্নিহোত্রীর ‘কাশ্মীর ফাইলস। সেরা অভিনেতা হিসাবে 'দ্যা কাশ্মীর ফাইলস'-এর জন্য অনুপম খেরে নাম মনোনীত হলেও এই পুরস্কার জিতেছেন রাজকুমার রাও (বধাই দো-র জন্য)। খুব সম্ভবত এর আগে 'দ্যা কাশ্মীর ফাইলস' এর পরিচালক ফিল্ম ফেয়ার পুরস্কার গ্রহণ করতে অস্বীকার করার কারণেই এই ঘটনা ঘটেছে বলে মনে হচ্ছে। ফিল্ম ফেয়ারের আগে এই পুরস্কারকে ‘অনৈতিক এবং সিনেমা বিরোধী পুরস্কার’ বলে অভিহিত করেছিলেন বিবেক।

এদিকে 'দ্যা কাশ্মীর ফাইলস' পুরস্কার না জেতার কারণে শুক্রবার একটি ইঙ্গিতপূর্ণ পোস্ট করেছেন অনুুপম খের। লেখন, ‘সম্মান ভীষণই গুরুত্বপূর্ণ পুরস্কার, এটা সস্তা লোকজনের থেকে আশাও করবেন না।’ হ্যাশট্যাগে অনুপম ‘দ্যা কাশ্মীর ফাইলস’-এর নাম রেখেছেন। অনুপম কেন এই পোস্ট করেছেন তা বেশ স্পষ্ট।

আর পড়ুন-চুমু খেতে গিয়ে প্রিয়াঙ্কার গাল চাটতে শুরু করলেন নিক, এ কী কাণ্ড! প্রিয়াঙ্কা বললেন…

প্রসঙ্গত, ‘দ্যা কাশ্মীর ফাইলস’ সেরা চলচ্চিত্র, সেরা চিত্রনাট্য, সেরা পরিচালক, সেরা অভিনেতা সহ মোট ৭-৭টি বিভাগে মনোনীত হয়েছিল।  মিঠুন চক্রবর্তী এবং দর্শন কুমারও ছবিটির জন্য সেরা পার্শ্ব অভিনেতা বিভাগে মনোনীত হন। প্রসঙ্গত, সেরা অভিনেতা নি্র্বাচিত হয়েছেন আলিয়া ভাট, সৌজন্যে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’। সেরা পরিচালক হয়েছেন সঞ্জয়লীলা বানশালি। সেরা ছবি ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’। সেরা   পার্শ্ব চরিত্রে (পুরুষ)র জন্য পুরস্কার পেয়েছেন অনিল কাপুর। সেরা চিত্রনাট্যের পুরস্কার পেয়েছেন অক্ষত ঘিলদিয়াল, সুমন অধিকারী এবং হর্ষবর্ধন কুলকার্নি (বাধাই দো ছবির জন্য)।

প্রসঙ্গত 'ফিল্ম ফেয়ার' অনুষ্ঠানের আগে বিবেক অগ্নিহোত্রী এই পুরস্কার নিতে অস্বীকার করে লিখেছিলেন, 'বলিউডের একটি দুর্নীতিগ্রস্ত, অনৈতিক এবং ছদ্মবেশী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আমার প্রতিবাদ এবং অসন্তোষ হিসাবে, আমি এই জাতীয় পুরস্কার গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছি। আমি এমন কোনও নিপীড়নমূলক এবং দুর্নীতিগ্রস্ত ব্যবস্থা বা পুরস্কারের অংশ হতে চাই না। যা লেখক, পরিচালক এবং অন্যান্য এইচওডি এবং একটি চলচ্চিত্রের ক্রু সদস্যদের সঙ্গে নিকৃষ্ট ব্যবহার করে/অথবা তারকাদের দাস মনে করে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

 

বায়োস্কোপ খবর

Latest News

বিতর্কের আবহে বদলাবে আকবর ও সীতার 'পরিচয়', দুই সিংহের নয়া নামের প্রস্তাব বাংলার রাত ২ টোয় স্নান করতে যান দিব্যাণী! অজানা গল্প ফাঁস 'ফুলকি'র দিদার সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের আফগানদের বিরুদ্ধে T20I সিরিজে না অজিদের, পালটা বিগ ব্যাশে না খেলার হুমকি রশিদের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট ঘুঘুডাঙা থেকে লস্করের চিঠি পাঠানো হয়েছিল শান্তনু ঠাকুরকে! তদন্তে উঠে এল নয়া তথ্য বরের উপর রীতিমত ছড়ি ঘোরান সুরা! আরবাজ বললেন,‘যবে থেকে প্রেমে পড়েছি তবে থেকেই…’ 'আইনসিদ্ধ উত্তম-মধ্যম দিলে দোষ নেই', বিতর্কিত মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ৫০ কোটির দোরগোড়ায় অক্ষয়ের বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ, কী হাল অজয়ের ময়দানের? DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Latest IPL News

সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.