বাংলা নিউজ > বায়োস্কোপ > দ্য হোয়াইট টাইগার-এর আদর্শ গৌরবকে ছাপিয়ে 'বাফটা' সেরা অভিনেতা অ্যান্থনি হপকিন্স

দ্য হোয়াইট টাইগার-এর আদর্শ গৌরবকে ছাপিয়ে 'বাফটা' সেরা অভিনেতা অ্যান্থনি হপকিন্স

আদর্শ গৌরবকে হারিয়ে 'বাফটা'-র সেরা অভিনেতা স্যার অ্যান্থনি হপকিন্স। 

 দ্য হোয়াইট টাইগার-র খ্যাত অভিনেতা আদর্শ গৌরবকে হারিয়ে চলতি বছরের 'বাফটা'-র সেরা অভিনেতার পুরস্কার জিতলেন স্যার অ্যান্থনি হপকিন্স।পাশাপাশি চারটি বাফটা পুরস্কার জিতে ফের স্পটলাইটে ' নোম্যাডল্যান্ড '।

আশা ছিল তবে পূরণ হলো না।'বাফটা'-র  (ব্রিটিশ অ্যাকাডেমি অফ ফিল্ম অ্যান্ড আর্টস)' সেরা অভিনেতা '-র তালিকায় মনোনয়ন পেলেও পুরস্কার প্রাপক হিসেবে নাম থাকলো না অভিনেতা আদর্শ গৌরব-এর। নেটফ্লিক্সের ছবি ' দ্য হোয়াইট টাইগার'-র চোখধাঁধানো অভিনয়ের জন্য ' বাফটা '-য় মনোনয়ন পেয়েছিলেন আদর্শ। তবে শেষরক্ষা হলো না। চলতি বছরে সবাইকে চমকে দিয়ে ' বাফটা '-র সেরা অভিনেতার খেতাব জিতে নিলেন বিখ্যাত হলিউড অভিনেতা স্যার অ্যান্থনি হপকিন্স। সৌজন্যে, ' দ্য ফাদার ' ছবিটি। সেই ছবিতে একজন অ্যালজেইমার রুগী হিসেবে তাঁর নজরকাড়া অভিনয় ছাপিয়ে গেছে অন্যান্য প্রতিযোগীদের পারফরমেন্সকে। এই নিয়ে চারবার 'বাফটা '-র মঞ্চ থেকে পুরস্কার ঘরে তুললেন অস্কারবিজয়ী বর্ষীয়ান এই অভিনেতা। পুরস্কার প্রাপক নিজেও জানিয়েছেন ' তিনি এই প্রথম কোনওরকম পুরস্কার আশা করেননি বাফটার মঞ্চ থেকে !'ওই একই ছবির জন্য চিত্রনাট্য বিভাগে সেরার পুরস্কার জিতে নিলেন ক্রিস্টোফার হ্যাম্পটন এবং ফ্লোরিয়ান জেলার। 

অন্যদিকে,নজর কেড়েছে বহু আলোচিত ছবি ' নোমাডল্যান্ড '.চীনা পরিচালক ক্লোয়ে ঝাও পরিচালিত এই ছবি খবরের শিরোনামে গত বেশ কয়েক মাস ধরেই। চলতি বছরের অস্কারের দৌড়ে মনোনয়ন পাওয়া অগ্রগণ্য ছবিগুলির মধ্যে অন্যতম নাম 'নোমাডল্যান্ড'।সম্প্রতি, 'গোল্ডেন গ্লোব' পুরস্কার  জেতার পর ফের একবার ' বাফটা '-র মঞ্চ থেকে চার চারটি বিভাগে সেরা হয়ে ঘরে ফিরল এই ছবি! প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে করোনা পরিস্থিতির দরুণ দু'সন্ধ্যা যাবৎ ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে এই অনুষ্ঠান। 

 

এক নজরে ২০২১ এর 'বাফটা'র মূল বিভাগের বিজয়ীরা :

১. সেরা ছবি  -  নোমাডল্যান্ড

২. সেরা অভিনেতা - স্যার অ্যান্থনি হপকিন্স ( দ্য ফাদার )

৩. সেরা পরিচালক - ক্লোয়ে ঝাও ( নোমাডল্যান্ড )

৪.  সেরা অভিনেত্রী - ফ্রান্সেস ম্যাকডোরম্যান্ড  ( নোমাডল্যান্ড )

৫. সেরা সহ-অভিনেত্রী  - ইয়াহ জুন ইউং ('মিনারি )

৬. সেরা সহ অভিনেতা - ড্যানিয়াল কালো য়া ( ' জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসিয়াহ ' ছবির সৌজন্যে।)

৭.সেরা সিনেমাটোগ্রাফি - ' নোম্যাডল্যান্ড '

 

বায়োস্কোপ খবর

Latest News

সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা 'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিল মেট্রো রেল, একুশে জুলাই বিশেষ ব্যবস্থা লাইফ লাইনে 'সূর্য'র প্রিমিয়ারে ছোট পর্দায় ফেরার আভাস মধুমিতার? ৫বছরের প্রেম ভাঙে, সুস্মিতা বলছেন, ‘বিশ্বাসঘাতকদের জীবনে কোনও ঠাঁই নেই, আমি একা'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.