বাংলা নিউজ > বায়োস্কোপ > Prabhat Roy Health Update: হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন?

Prabhat Roy Health Update: হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন?

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায়। 

প্রভাত রায়ের বাড়ি আসার সুখবর সোশ্যাল মিডিয়ায় জানালেন তাঁর আত্মজীবনীর সহ-লেখক তথা জনপ্রিয় প্রচার অঙ্কন শিল্পী একতা ভট্টাচার্য। শ্বাসকষ্টের সঙ্গে বুকে ফ্লুইড জমে যাওয়া, বুকে সংক্রমণ ও ক্রিয়েটিনিন বেড়ে যাওয়ার সমস্যা নিয়ে তিনি ভর্তি হয়েছিলেন হাসপাতালে। 

অনেকখানি স্বশ্তির নিঃশ্বাস ফেলল বাঙালি। দু সপ্তাহ পর হাসপাতাল থেকে অবশেষে বাড়িতে ফিরলেন বাংলার কিংবদন্তি পরিচালক প্রভাত রায়। বাঙ্গুর হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। দিন কয়েক আগে ঠান্ডা লেগে জ্বর আসে তাঁর। শ্বাসকষ্টের সমস্যা শুরু হলে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল প্রভাত রায়কে। শ্বাসকষ্টের সঙ্গে বুকে ফ্লুইড জমে যাওয়া, বুকে সংক্রমণ ও ক্রিয়েটিনিন বেড়ে যাওয়ার সমস্যা রয়েছে বলে জানানো হয়েছিল। প্রাথমিক বেশ কয়েকটি পরীক্ষা নিরীক্ষা ও চিকিত্সার পর থেকে শুরু হয়েছিল ডায়ালিসিস।

প্রভাত রায়ের বাড়ি আসার সুখবর সোশ্যাল মিডিয়ায় জানালেন তাঁর আত্মজীবনীর সহ-লেখক তথা জনপ্রিয় প্রচার অঙ্কন শিল্পী একতা ভট্টাচার্য। এখন কেমন আছেন পরিচালক, সে কথাও জানিয়েছেন। 

আরও পড়ুন: ৯০ বছর বয়সে সবচেয়ে বড় কনসার্ট আশা ভোঁসলের, পারবেন তো গাইতে আগের মতো গান!

একতা জানালেন, ‘এখন আগের থেকে অনেকটাই ভালো আছেন তিনি। আসলে বাবি ডায়ালিসিস করাতে রাজি হচ্ছিল না প্রথমে। তবে আগামী দিনেও এই প্রক্রিয়া চলবে। সবার অনুরোধে বুঝতে পেরেছেন, তাঁকে সুস্থ থাকতেই হবে। এখন তিনি মেয়ের সঙ্গে সময় কাটাতে চান, আমিও সেই ভালো সময়ের অপেক্ষায় আছি।’

স্ত্রীর মৃত্যুর পর নিঃসঙ্গ প্রভাত রায়ের দেখভালের দায়িত্ব নিয়েছেন একতা। বর্ষীয়ান পরিচালককে বাবা বলেও ডাকেন তিনি। পরিচালকের কাছেও একতা তাঁর মেয়ের মতোই।

আরও পড়ুন: এবার কি শোভন-সোহিনীর বিয়ে? আংটি বদলের চর্চায় মুখ খুললেন গায়ক

বেশ কিছুদিন হাসপাতালে থাকার পরই প্রভাত রায়ের অসুস্থতার খবর আনা হয়েছিল প্রকাশ্যে। যা নিয়ে একতা জানিয়েছিলেন, ‘বাবির অনুরোধ ছিল, আমি যাতে এই অসুস্থতার খবর গোপন রাখি। কারণ, সামনেই তাঁর আত্মজীবনী প্রকাশ পাবে। সেই তারিখও আমরা বদলায় নি। সকলের কাছে অনুরোধ বাবির দ্রুত আরোগ্য কামনা করুন।’

আরও পড়ুন: খানা-পিনা-গান-আড্ডা ভরপুর! সাদা পোশাক শ্রীময়ীর, লাল হলেন কাঞ্চন, জমল রাত

গত বছরও উচ্চ রক্তচাপজনিত সমস্যা নিয়ে প্রবীণ পরিচালক প্রভাত রায়কে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। সেই সময় প্রেমেন্দু বিকাশ চাকী ও হরনাথ চক্রবর্তী তাঁর চিকিৎসার দায়িত্ব নিয়েছিলেন। প্রায় দেড় সপ্তাহ হাসপাতালে ভর্তি থাকার পর ছেড়ে দেওয়া হয় পরিচালককে। 

বায়োস্কোপ খবর

Latest News

'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিল মেট্রো রেল, একুশে জুলাই বিশেষ ব্যবস্থা লাইফ লাইনে 'সূর্য'র প্রিমিয়ারে ছোট পর্দায় ফেরার আভাস মধুমিতার? ৫বছরের প্রেম ভাঙে, সুস্মিতা বলছেন, ‘বিশ্বাসঘাতকদের জীবনে কোনও ঠাঁই নেই, আমি একা' জোসেফের লম্বা ছয়, ভাঙল ট্রেন্ট ব্রিজের ছাদ, অল্পের জন্য বাঁচলেন দর্শকরা- ভিডিয়ো 'অমর সঙ্গী নামটার সঙ্গে যেন সুবিচার করতে পারি', বুম্বাদার টিপসের অপেক্ষায় নীল! স্কুটার দিয়ে বাজাজকে কটাক্ষ মোহনবাগানের? আনোয়ারের ‘টাকা মেরে দেওয়ায়’ বলল ‘চোর’? স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য...

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.