বাংলা নিউজ > বায়োস্কোপ > Bhumi Pednekar: অর্গ্যাজম নিয়ে ছবি করে চর্চায়, ‘নারীকেন্দ্রিক সিনেমা’ শব্দবন্ধ না-পসন্দ ভূমির!

Bhumi Pednekar: অর্গ্যাজম নিয়ে ছবি করে চর্চায়, ‘নারীকেন্দ্রিক সিনেমা’ শব্দবন্ধ না-পসন্দ ভূমির!

ভূমির মতামত

Bhumi Pednekar: দর্শক ছবি দেখার সময় নারী-পুরুষ ভেদাভেদ করে না, বিশ্বাস ভূমির। বলিউডের নারীকেন্দ্রিক ছবির অন্যতম মুখ বলছেন, এই শব্দবন্ধ মোটেই পছন্দ নয় তাঁর। 

কেরিয়ারের শুরু থেকেই একের পর এক সাহসী চরিত্রে অভিনয় করেছেন ভূমি পেদনেকর। ‘দম লগাকে হাঁইসা’র সাধারণ-মোটা গৃহবধূ থেকে ‘বধাই দো’-র সমকামী পিটি টিচার, সব চরিত্রেই সমান উজ্বল অভিনেত্রী। তাঁর ঝুলিতে রয়েছে ‘টয়লেট এক প্রেম কথা’, ‘লাস্ট স্টোরিজ’-এর মতো হটকে ছবি। সোনচিড়িয়া-র মতো ছবিতে ডি-গ্ল্যাম চরিত্রে অভিনয়েও পিছপা হননি ভূমি। গত বছর ভূমি অভিনীত ছবি ‘থ্যাঙ্ক ইউ ফর কামিং’-এর কেন্দ্রবিন্দুতে ছিল অর্গ্যাজম। আরও পড়ুন-অন্য মেয়েকে উড়ন্ত চুমু ‘মির্জা’ অঙ্কুশের, রচনার সামনেই তেড়ে গেলেন ঐন্দ্রিলা!

এতকিছুর বলেও ভূমি জানালেন, 'নারী-কেন্দ্রিক প্রোজেক্ট' এই শব্দবন্ধ পছন্দ করেন না তিনি। নিজের মতামত শেয়ার করে ভূমি জানান, ‘একটি ভুল ধারণা রয়েছে যে দর্শক মহিলাদের নাম ঘিরে তৈরি চলচ্চিত্র বা বিষয়বস্তু দেখার জন্য সহজে আকৃষ্ট হয় না। এই ধরনের প্রকল্পগুলিকে অবিলম্বে ’নারী কেন্দ্রিক ছবি' হিসাবে ব্র্যাকেটবন্দি করা হয়। এটি বিরক্তিকর ব্যাপার, আমি অন্তর থেকে বিষয়টিকে ঘৃণা করি। দর্শকদের পছন্দকে কখনই লিঙ্গভেদ সংজ্ঞায়িত করে না। দর্শক ভালো সিনেমা দেখতে চায়, ভালো কনটেন্ট দেখতে চায়। তারা লিঙ্গের ভিত্তিতে এটি দেখতে পছন্দ করছেন! এটা হাস্যকর। 

ভূমি আরও বলেন, ‘যদি তাই হতো তাহলে আমি ইন্ডাস্ট্রিতে টিকতাম না, পর্দায় অসাধারণ শক্তিশালী নারী চরিত্রে অভিনয় করে আমি ক্যারিয়ার গড়েছি! আমি ভাগ্যবান কারণ আমি এমন এক সময়ে কাজ শুরু করেছিলাম যখন মেয়েদের জন্য অনেক সুন্দর চরিত্র লেখা হচ্ছিল। আমি ভাগ্যবান যে পরিচালকরা আমার অভিনয় পছন্দ করেছেন এবং আমাকে এমন কিছু অবিশ্বাস্য সুন্দর প্রকল্পে বেছে নিয়েছেন, যা শেষমেষ পরিবর্তনের জোয়ার এনেছে’।

নিজের মতামতকে সমর্থন করে ভূমি জানান, তাঁর শেষ হিট 'ভকশক' ছিল সামাজিক কল্যাণের জন্য সিস্টেমের বিরুদ্ধে লড়াইয়ের জন্য একজন মহিলার লড়াইয়ের গল্প। দর্শক নারীকেন্দ্রিক এই ছবিকে গ্রহণ করছে বলেই সেটি বক্স অফিসে হিট হয়েছে, জানান নায়িকা। 

ভূমির মতে, চলচ্চিত্র নির্মাতাদের উচিত মেয়েদেরও সমান সুযোগ দেওয়া। নারীকেন্দ্রিক ছবি সফল হওয়ায়, বলিউড সুপারস্টার হিরোদের নিয়ে যে বাজেট এবং স্কেলের ছবি তৈরি হয় এবার সময় এসেছে হিরোইনদের নিয়েও একইরকম বাজেট ও স্কেলের ছবি তৈরি করার। 

 

বায়োস্কোপ খবর

Latest News

এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর মমতার দেওয়া জমি পছন্দ নয়! মুর্শিদাবাদের স্কুলে দুবছর ধরে বাস ৩৫ পরিবারের DC vs GT, IPL 2024: ১০০তম ম্যাচে বড় নজির শুভমনের, ভেঙে দিলেন কোহলির রেকর্ড ‘‌রাহুল গান্ধী কি নিজেকে কোনও মাওবাদী নেতা ভাবেন?’‌ আক্রমণ করলেন দেবেগৌড়া আসছে সারেগামাপা, কলকাতায় কবে কোথায় অডিশন হচ্ছে জেনে নিন ঝটপট 'কী কী কাজ করেছেন প্রচার করছেন না কেন?' ভোটারের প্রশ্নে মেজাজ হারালেন শতাব্দী ৩ উইকেট পেলেও, কোটা পূরণ করলেন না সন্দীপ,৪ ওভারে ৭৩ রান দিয়ে লজ্জার নজির মোহিতের

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.