বাংলা নিউজ > বায়োস্কোপ > Jiah Khan Case: জিয়া খানের মৃত্যুর তদন্ত করুক FBI, নায়িকার মায়ের দাবিতে ভর্ৎসনা বম্বে হাইকোর্টের

Jiah Khan Case: জিয়া খানের মৃত্যুর তদন্ত করুক FBI, নায়িকার মায়ের দাবিতে ভর্ৎসনা বম্বে হাইকোর্টের

জিয়া খানের মৃত্যুতে এফডিআই-এর তদন্তের দাবি করে ভর্ৎসনা শুনলেন অভিনেত্রীর মা। 

‘নি:শব্দ’ নায়িকা জিয়া খানকে নিজের বাড়িতেই ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় ২০১৩ সালে। সিবিআইয়ের তরফে এটিকে আত্মহত্যা বলে ঘোষণা করা হলেও মানতে রাজি নন জিয়ার মা। সম্প্রতি তিনি এফডিআই-এর তদন্তের দাবি করেন। 

২০১৩ সালের ৩ জুন নিজের ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় ব্রিটিশ-আমেরিকান অভিনেত্রী জিয়া খআনের দেহ। বলিউডে মাত্র ৩টে ছবিতে কাজ করেছিলেন। তার মাঝেই এই দুর্ঘটনা। জিয়ার মা-র তরফে প্রথম থেকেই দাবি করে আসা হচ্ছিল তাঁর মেয়ের মৃত্যুর পিছনে হাত রয়েছে প্রেমিক সুরজ পাঞ্চলির। ২০১৮ সালের ৩১ জানুয়ারি মৃত্যুর প্রায় পাঁচ বছর পর মুম্বইয়ের এক আদালতের পক্ষ থেকে সুরজের উপর অভিযোগ তোলা হয় আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার। 

সম্প্রতি জিয়ার মা রাবিয়া খান আদালতের দ্বারস্থ হয়েছিলেন যাতে তাঁর মেয়ের মৃত্যুর তদন্তের ভার তুলে দেওয়া হয় এফডিআই অর্থাৎ Federal Bureau of Investigation-এর হাতে। অজয় গড়করি আর মিলিন্জ জাদভের বেঞ্চ এই নিয়ে ভৎসনা করেছে রাবিয়াকে, দাবি এতে কেস আরও বিলম্বিত হচ্ছে। 

‘দরখাস্তকারীর (রাবিয়া খান) বারবার আদালতে এটা বোঝানোর চেষ্টা করা এবং আদালত থেকে নতুন অনুসন্ধানের দরখাস্ত করা যে এক্ষেত্রে ভিক্টিম (জিয়া খান)-এর মৃত্যু হত্যাকাণ্ড ছিল কোনও আত্মহত্যা নয়, বিচারকে পিছিয়ে দেওয়ার একটি স্পষ্ট ইঙ্গিত।’, বলা হয় বিচারকদের তরফে। আদালতের পক্ষ থেকে আরও জানানো হয়, ‘প্রাথমিকভাবে দেখা যাচ্ছে যে সিবিআই একটি সম্পূর্ণ নিরপেক্ষ, ন্যায্য এবং স্বচ্ছ তদন্ত করেছে।’ বিচারকরা আদালতে আরও বলেছেন যে মেডিকেল টেস্ট এবং পরিস্থিতিগত প্রমাণের প্রতিটি দিক, অভিযুক্তের আচরণ এবং/অথবা ঘটনার কারণ সমস্ত দিকটা দেখেছেন সেটা দেখা হচ্ছে। বোঝার চেষ্টা চালানো হয়েছে এটা কি কোনও হত্যা, সব দিক বিবেচনা করেই এটাকে আত্মহত্যা ঘোষণা করা হয়েছে। আর সব দিক দেকেই সিবিআই তার চার্জশিট দাখিল করেছিল। 

 

বায়োস্কোপ খবর

Latest News

Los Angeles Knight Riders বনাম MI New York ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ শ্রাবণের প্রথম সোমবার কারা লাকি?রইল রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.