বাংলা নিউজ > বায়োস্কোপ > রকি-রানির গল্পে সেন্সরের কাঁচি! বাদ মমতার উল্লেখ, রাখা যাবে না ‘ব্রা’, ‘বে****দ’ শব্দ

রকি-রানির গল্পে সেন্সরের কাঁচি! বাদ মমতার উল্লেখ, রাখা যাবে না ‘ব্রা’, ‘বে****দ’ শব্দ

কড়া সেন্সর বোর্ড 

Rocky Aur Rani Kii Prem Kahaani: ‘খেলা হবে’! রণবীর-আলিয়ার ছবি থেকে সেন্সর বোর্ড ছেঁটে ফেলল মমতা বন্দ্যোপাধ্য়ায় ও লোকসভার উল্লেখ। ‘ব্রা’, ‘ওল্ড মঙ্ক’-এর মতো শব্দও রাখা যাবে না ছবিতে! 

‘আদিপুরুষ’ বিতর্কের পর কড়া সেন্সর বোর্ড। করণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ মুক্তি পেতে চলেছে আগামী সপ্তাহে। তবে সেন্সর সার্টিফিকেট পেতে ছবি ছবিতে বেশকিছু পরিবর্তন আনতে হল পরিচালক-প্রযোজক করণ জোহরকে। 

এই ফ্যামিলি ড্রামার একাধিক শব্দ ও বেশকিছু দৃশ্যে কাঁচি চালালো সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন। বেশকিছু অশ্লীল শব্দ ছবি থেকে ছেঁটে ফেলেছে সেন্সর বোর্ড। ছবির ট্রেলারে আলিয়ার মুখে ‘খেলা হবে’ স্লোগান শুনে চমকে গিয়েছিল গোটা বাংলা। তবে ছবির একটি দৃশ্যে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের প্রসঙ্গ টানা হয়েছিল, সেটিকে বাদ দিয়েছে সেন্সর বোর্ড। 

একাধিকবার ছবিতে ‘বে****দ’ শব্দের উল্লেখ ছিল, তার পরিবর্তে ‘বেহেন দি’ শব্দ ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে। জনপ্রিয় মদ প্রস্তুতকারক ব্র্যান্ড ‘ওল্ড মঙ্ক’-এর বদলে ‘বোল্ড মঙ্ক’ শব্দ ছবিতে যোগ করা বলা হয়েছে। অন্যদিকে ছবির সংলাপে লোকসভার উল্লেখ ছিল, যা পাকাপাকিভাবে বাদ পড়েছে। পাশাপাশি একটি সিনে এক অন্তর্বাসের দোকান রয়েছে। যার বেশকিছু অংশ ‘নারীদের ছোট করেছে’ বলে মত সেন্সর বোর্ডের, তাই সেই ‘ভালগর’ দৃশ্য় বাদ পড়েছে, সঙ্গে ‘ব্রা’ শব্দটিকে পালটে ‘আইটেম’ ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে। 

ছবিতে বাঙালি কন্যের চরিত্রে রয়েছেন আলিয়া। রাবীন্দ্রিক ভাবনার মাঝে বড় হয়েছে সে, এমনটাই উঠে আসবে ছবিতে। ট্রেলারের একটি দৃশ্যে রবীন্দ্রনাথ ঠাকুরকে চিনতে না পেরে রকি তাঁর ছবি দেখে ‘দাদাজি’ বলে উল্লেখ করে বসে। জানা যাচ্ছে, সেই সিকুয়েন্সের একটি শব্দ পালটে ‘কই ফিল্টার’ যোগ করা হয়েছে। রবীন্দ্রনাথ সম্পর্কিত দৃশ্যটি বাদ পড়েছে কিনা তা নিশ্চিত নয়। 

জানা যাচ্ছে, ১৯শে জুলাই সেন্সর সার্টিফিকেট হাতে পেয়েছে ধর্মা প্রোডাকশন। সেন্সর সার্টিফিকেট অনুসারে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র রান টাইম বা দীর্ঘ ২ ঘন্টা ৪৮ মিনিটের, যা বর্তমান সময়ানুসারে বেশ বড়। 

রণবীর-আলিয়ার এই ছবিতে অনান্য গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন জয়া বচ্চন, ধর্মেন্দ্র, শাবনা আজমিরা। দেখা মিলবে টলিউডের চূর্ণী গঙ্গোপাধ্যায় এবং টোটা রায়চৌধুরীর। 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

WBPSC SI পদের জন্য পরীক্ষা আগামী মাসেই, রুটিন দেখুন এখানে, খাদ্য দফতরে বড় চাকরি ইউরোপের পরে এশিয়ার চ্যাম্পিয়ন্স লিগের জয়ের পথে CR7, কোয়ার্টারে উঠল আল নাসের সন্দেশখালির ওসির ফোনের কল রেকর্ড পরীক্ষা করলেই শাহজাহানের খোঁজ মিলবে: সুকান্ত রণবীরের সঙ্গে শয্যা দৃশ্যে অভিনয়, এবার কার্তিকের সঙ্গে কোন বিশেষ চমক দেখাবেন তৃপ্তি TRP Non Fiction: মমতাকে ঘিরে চর্চায়,এই সপ্তাহে দাদাকে হারিয়ে শীর্ষে দিদি নম্বর ১ হার্ট অ্যাটাকের বড় কারণ ঘুমের সমস্যা! নতুন গবেষণায় বেরিয়ে এল ভয়ঙ্কর তথ্য SL vs AFG: আম্পায়ারিং ছেড়ে দিন, হাই ফুল টসকে নো বল না দেওয়ায় ক্ষুব্ধ হাসারাঙ্গা কলকাতা লিগ, IFA শিল্ডকে 'স্পেশাল উইন্ডো', ঝুলিয়ে রাখল ফেডারেশন, লাভ হল না বৈঠকে সিংহের নাম সম্রাট অশোক রাখবেন? সীতা-আকবর নিয়ে রাজ্যকে তুলোধোনা হাইকোর্টের নদীর পাড়ে হাঁটু গেড়ে বসে প্রেম নিবেদন! জঙ্গলে এ কার সঙ্গে একান্তে নন্দিনী দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.