বাংলা নিউজ > বায়োস্কোপ > The Kerala Story: ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে ঝগড়া, কাশ্মীরের পড়ুয়াদের মারধরের অভিযোগ উঠল

The Kerala Story: ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে ঝগড়া, কাশ্মীরের পড়ুয়াদের মারধরের অভিযোগ উঠল

‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে ঝগড়া চোটে আক্রমণের মুখে পড়ুয়ারা, উঠল অভিযোগ। (প্রতীকী ছবি) (AFP)

The Kerala Story: ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে বিবাদের জের। তাতেই নাকি আহজ কাশ্মীরের বেশ কয়েক জন ছাত্র। প্রতিবাদে জম্মু ও কাশ্মীরের ছাত্রদের একাংশ। 

‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে আবার নতুন করে বিতর্ক। এবার এই ছবিকে কেন্দ্র করে সৃষ্টি হওয়া ঝগড়ার কারণে কাশ্মীরি ছাত্রদের উপর অত্যাচারের অভিযোগ উঠল। তার জেরে প্রতিবাদে নেমেছেন অনেকেই। জড়িয়ে পড়েছেন রাজনীতিবিদরাও। ঘটনাটি ঘটেছে জম্মুর সরকারি মেডিক্যাল কলেজের হোস্টেলে। 

কী ঘটেছে সেখানে? অভিযোগ, এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের কোনও এক পড়ুয়া নিজেদের হোয়াটসঅ্যাপ গ্রুপে এই ছবিটি ডাউনলোডের লিংক দেন। তাতে কাশ্মীরি এক ছাত্র প্রতিবাদ করেন। তিনি নাকি বলেন, এটি পড়াশোনার জিনিসপত্র লেনাদেনার গ্রুপ। সেখানে এমন সিনেমার লিংক দেওয়া ঠিক নয়। তাতেই নাকি প্রথম বর্ষের এই পড়ুয়া উত্তেজিত হয়ে ওঠেন। তিনি নাকি পরে সিনিয়র কয়েক জনকে নিয়ে রাতের বেলা ওই কাশ্মীরি ছাত্রের ঘরে হাজির হন। এবং তাঁকে মারধর করেন বলেই অভিযোগ। 

(আরও পড়ুন: রণবীর-শ্রদ্ধা ম্যাজিকও ফেল! মঙ্গলবার ১৫০ কোটি ছুঁয়ে ফেলবে ‘দ্য কেরালা স্টোরি’)

এখানেই শেষ নয়, এই ঘটনার সঙ্গে জড়িয়েছে বহিরাগতদের নামও। অভিযোগ ওই রাতেই হোস্টেলে হাজির হন কয়েক জন বহিরাগতও। তারা কাশ্মীরি ছাত্রদের উপর অত্যাচার চালান। তাঁদের মারধর করেন। এমনই দাবি করা হয়েছে ‘জম্মু অ্যান্ড কাশ্মীর স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’-এর তরফে। এই ঘটনায় এক ছাত্রকে লোহার রড দিয়ে মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে। 

(আরও পড়ুন: ‘এটাই হয়তো আমার জীবনের শেষ ছবি!’ প্রতি ছবিতে কাজের পর এমনটাই মনে হয়: আদা শর্মা)

ঘটনাটির তীব্র প্রতিবাদ করা হয়েছে স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের তরফে। পাশাপাশি এতে সরব হয়েছে রাজ্যের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীও। ঘটনার প্রতিবাদ করে ওমর আবহাল্লাহ, মেহবুবা মুফতি এবং সাজাদ লোন এই ঘটনা আটকাতে এবং কাশ্মীরের ছাত্রছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার আবেদন করেছেন লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার কাছে। 

(আরও পড়ুন: ইংল্যান্ডে মুক্তি পেল না দ্য কেরালা স্টোরি, হঠাৎ বাতিল হল কেন ছবির রিলিজ)

রাজনীতিকরা জানিয়েছেন, তাঁরা এই মুহূর্তে কাশ্মীরে ছাত্রছাত্রীদের নিরাপত্তা নিয়ে খুবই চিন্তিত। এই ঘটনার পরে সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু ছবি ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গিয়েছে কাশ্মীরের বেশ কিছু ছাত্র গুরুতর চোট এবং আঘাত পেয়েছেন। সেই সব ছবি রীতিমতো উদ্বেগজনক বলে মন্তব্য করেছেন রাজনীতিবিদরা। আর সেই কারণেই তাঁরা কাশ্মীর উপত্যকার ছাত্রছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার আবেদন জানিয়েছেন। 

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup) 

বায়োস্কোপ খবর

Latest News

'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.