বাংলা নিউজ > বায়োস্কোপ > Cyclone Yaas: আশ্রয়হীন মানুষ ও পথপশুদের মাথা গোঁজার ঠাঁই দেওয়ার আর্জি বিক্রমের
বিক্রম চট্টোপাধ্যায়। (ছবি-ফেসবুক)
বিক্রম চট্টোপাধ্যায়। (ছবি-ফেসবুক)

Cyclone Yaas: আশ্রয়হীন মানুষ ও পথপশুদের মাথা গোঁজার ঠাঁই দেওয়ার আর্জি বিক্রমের

  • অভিনেতা সোশ্যাল মিডিয়ায় আর্জি জানিয়েছেন ঝড়ের সময় যাতে রাস্তায় থাকা মানুষ বা পশু আশ্রয় নিতে এলে তাঁদের তাড়িয়ে দেওয়া না হয়। 

কলকাতা-সহ গোটা বাংলায় ঘৃর্ণিঝড় 'ইয়াস'-এর প্রভাবে ঝড়বৃষ্টির সম্ভাবনা দেখা দেওয়ার পর থেকেই রাস্তায় থাকা মানুষগুলোর জন্য চিন্তা ঘুম কেড়েছে অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের। শুধু তাই নয়, রাস্তায় থাকা কুকুর-বিড়ালদেরও মাথা গোঁজার মতো আশ্রয় দেওয়ার প্রার্থনা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন অভিনেতা। গত বছরের আমফানের স্মৃতি এখনও তাঁর মনে ভয় ধরায় বলেই জানিয়েছেন। 

বিক্রম তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, ‘দয়া করে গৃহহীন মানুষ/পশুদের মাথা গোঁজার একটা জায়গা করে দিন ঝড়ের সময়ে। দয়া করে তাঁদের তাড়িয়ে দিবেন না। মনে রাখবেন এরকম একটা সময়ে তাঁরা আমাদের থেকে অনেক বেশি বিপদে পড়ে। যদি পারেন তাঁদের একটু খাওয়ার ও জলও দিন। আশা করি এবছপ আর আগেরবারের মতো ছবি দেখতে হবে না। সবাই সাবধানে থাকবেন।’

করোনা আক্রান্তদের জন্যও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অভিনেতা। গায়ক অনীক দত্তের ‘বন্ধু আছি’-র পাশে দাঁড়িয়েছেন তিনি ও অভিনেতা অঙ্কুশ হাজরা। প্রতিদিন করোনা আক্রান্তদের বাড়িতে দু'বেলা পুষ্টিকর খাবার পৌঁছে দেওয়া হচ্ছে তাঁদের উদ্যোগে। 

ক্রমশ শক্তি বাড়িয়ে স্থলভাগের দিকে ধেয়ে আসছে 'ইয়াস'। আগামী কয়েক ঘণ্টায় তা আরও শক্তি সঞ্চয় করবে। মৌসম ভবনের পূর্বাভাস, বুধবার দুপুরে পারাদ্বীপ এবং সাগরের মাঝখানে বালাসোরের কাছাকাছি স্থলভাগে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড়। সেইসময় ঝড়ের বেগ ঘণ্টায় ১৫৫-১৬৫ কিলোমিটারে পৌঁছে যেতে পারে। দমকা হাওয়ার বেগ কখনও কখনও পৌঁছে যেতে পারে ঘণ্টায় ১৮৫ কিলোমিটারে।

বন্ধ করুন