রেকর্ড ভিউয়ার্স দেখল তিন দশক পুরোনো রামায়ণ
রেকর্ড ভিউয়ার্স দেখল তিন দশক পুরোনো রামায়ণ

বিশ্ব রেকর্ড গড়ল 'রামায়ণ',একদিনে ৭.৭ কোটি দর্শক দূরদর্শনে দেখল এই ধারাবাহিক

  • ১৬ এপ্রিল বিশ্বের ৭ কোটি ৭০ লক্ষ মানুষ এই শো দেখেছেন যা বিনোদনমূলক শোয়ের নিরিখে সর্বোচ্চ।

লকডাউনে জেরে দূরদর্শনের পর্দায় ফেরার পর থেকে একের পর এক রেকর্ড গড়েই চলেছে রামানন্দ সাগরের রামায়ণ। এবার নতুন পালক টিম রামায়ণের মুকুটে। ১৬ এপ্রিল পৃথিবীতে সবচেয়ে বেশি দেখা শো রামায়ণ। সেইদিন ৭ কোটি ৭০ লক্ষ মানুষ রামায়ণ দেখেছে। দূরদর্শনের অফিসিয়্যাল টুইটার হ্যান্ডেল থেকে এই খবর জানানো হয়েছে।৩৩ বছরে এতটুকুও ভাটা পড়েনি রামায়ণের জনপ্রিয়তায় তা স্পষ্ট বলে দিচ্ছে এই রেকর্ড।

টুইট বার্তায় বলা হয়, দূরদর্শনে রামায়ণের পুনঃসম্প্রচার বিশ্বব্যাপী ভিউয়ারশিপের সব রেকর্ড তছনছ করে দিয়েছে। ১৬ এপ্রিল বিশ্বের ৭ কোটি ৭০ লক্ষ মানুষ এই শো দেখেছেন যা বিনোদনমূলক শোয়ের নিরিখে সর্বোচ্চ।


২৮শে মার্চ থেকে দূরদর্শনে পুরনায় রামায়ণের সম্প্রচার শুরু হয়েছে। বাল্মিকীর রামায়ণ ও তুলসীদাসের রামচরিতমানস অবলম্বনে ৭৮ এপিসোডের এই ধারাবাহিক তৈরি করেছিলেন রামানন্দ সাগর। এই পৌরাণিক কাহিনি নির্ভর ধারাবাহিকে রাম, সীতা এবং লক্ষ্মণের ভূমিকায় অভিনয় করেছিলেন- অরুণ গোভিল, দীপিকা চিকলিয়া এবং সুনীল লাহিড়ী।অন্যদিকে মন্থরার ভূমিকায় ললিতা পাওয়ার, হনুমানের ভূমিকায় দ্বারা সিং এবং রাবণের ভূমিকায় অরবিন্দ ত্রিবেদীকে দেখেছে দর্শক।

১৯৮৭ সালের ২৫ জানুয়ারি থেকে ১৯৮৮ সালের ৩১ জুলাই পর্যন্ত সম্প্রচারিত হয়েছিল রামায়ণ। প্রতি রবিবার সকাল ৯.৩০ টায় এই ধারাবাহিক সম্প্রচারিত হত।


বন্ধ করুন