বাংলা নিউজ > বায়োস্কোপ > দেবজ্যোতি মিশ্রর মুকুটে নয়া পালক, বিদেশের মঞ্চে সেরা সংগীত পরিচালকের পুরস্কার
দেবজ্যোতি মিশ্র
দেবজ্যোতি মিশ্র

দেবজ্যোতি মিশ্রর মুকুটে নয়া পালক, বিদেশের মঞ্চে সেরা সংগীত পরিচালকের পুরস্কার

  • স্পেনের মাদ্রিদে আয়োজিত ২০তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘ইমাজিন ইন্ডিয়া ফিল্ম ফেস্টিভাল’-এ সেরা সংগীত পরিচালকের পুরস্কার পেলেন দেবজ্যোতি মিশ্র।

বিদেশের মঞ্চে সেরা সংগীত পরিচালক হিসেবে সম্মানিত দেবজ্যোতি মিশ্র। স্পেনের মাদ্রিদে আয়োজিত ২০তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘ইমাজিন ইন্ডিয়া ফিল্ম ফেস্টিভাল’-এ সেরা সংগীত পরিচালকের পুরস্কার পেলেন তিনি। ‘বাঁশুরি-দ্য ফ্লুট' ছবিতে সুর দেওয়ার জন্য এই পুরস্কার পেয়েছেন সংগীত পরিচালক। এই পুরস্কারের দৌড়ে মনোনীতরা ছিলেন ব্লাইন্ডফোল্ড-এর জন্য তারাস ড্রোন এবং চারকোল-এর জন্য ইসমাইল মনসেফ।

এ বিষয় দেবজ্যোতি মিশ্র জানিয়েছেন, ‘বাঁশুরি-দ্য ফ্লুট" সিনেমায় আমরা যারা কাজ করেছি সকলের জন্য এটা সত্যিই একটি বড় সম্মানের বিষয়। আমি মনে করি যে আমরা পুরস্কারের জন্য কাজ করি না কিন্তু যদি কেউ সেই স্বীকৃতি পায় তবে তা পুরো দলের জন্য। আমি হরি বিশ্বনাথ চলচ্চিত্রের নির্মাতাকে ধন্যবাদ জানাই; যিনি ২০১৫ সালে বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জয়ী প্রথম তামিল চলচ্চিত্র রেডিওপেটির পরিচালক। তিনি চেয়েছিলেন আমি বাঁশুরি-দ্য ফ্লুট-তে মিউজিক দিই। আমি সকলের প্রতি কৃতজ্ঞ আমার সংগীতশিল্পী পাপন এবং অন্বেষা দত্ত গুপ্ত তাঁদের সুরেলা অবদানের জন্য। আমি আমার স্ত্রী জোনাকির প্রতিও কৃতজ্ঞ, যিনি আমার প্রতিটি গান শোনেন এবং তার মূল্যবান পরামর্শ জানান। এটি ভারতীয় চলচ্চিত্রের জন্য সত্যিই একটি গর্বের মুহূর্ত!’

দেবজ্যোতি মিশ্র
দেবজ্যোতি মিশ্র

পুরস্কারটি শুধু দেবজ্যোতি মিশ্রের জন্যই নয়, এই ছবির সাঙ্গে জড়িত অন্যদের জন্যও তাঁদের মুকুটে পালক জুড়ল। হরি বিশ্বনাথ (পরিচালক), অনুরাগ কাশ্যপ, ঋতুপর্ণা সেনগুপ্ত, জার্মান চিত্রগ্রাহক জর্জেগর্জ হার্টফিল এবং আরও অনেকের জন্য বড় পাওনা।

 

বন্ধ করুন