বাংলা নিউজ > বায়োস্কোপ > Deepika Padukone: ‘বলিউডে স্বজনপোষণ ছিল, আছে আর থাকবে’, বলছেন 'আউটসাইডার' দীপিকা

Deepika Padukone: ‘বলিউডে স্বজনপোষণ ছিল, আছে আর থাকবে’, বলছেন 'আউটসাইডার' দীপিকা

দীপিকা পাড়ুকোন  (AFP)

Deepika Padukone: বেঙ্গালুরু থেকে মুম্বই এসেছিলেন দীপিকা, দু-চোখে নায়িকা হওয়ার স্বপ্ন। তখনও কৈশোর পার করেননি। মায়ানগরীতে একা দিনযাপনের সেই স্মৃতিতে ডুব দিলেন রণবীর ঘরণী। 

তাঁর ‘বেশরম রং’-এ ফিদা কাশ্মীর থেকে কন্যাকুমারী। এই মুহূর্তে বলিউডের মোস্ট ওয়ান্টেড নায়িকা তিনি। শাহরুখের লাকি চার্ম দীপিকা আক্ষরিক অর্থে বলিউড আউটসাইডার। বাবা জনপ্রিয় ব্যাডমিনটন প্লেয়ার, তবে ক্রীড়াক্ষেত্র নয়, গ্ল্যামার জগতেই কেরিয়ার করার সিদ্ধান্ত নিয়েছিলেন এই দীর্ঘাঙ্গি। দেখতে দেখতে বলিউডে ১৫ বছর লম্বা সফর পার করে ফেলেছেন তিনি। 

দীপিকার ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনা কম হয়নি, তবে সব সমালোচনা-বিতর্ক দূরে ঠেলে তাঁর কেরিয়ারগ্রাফ দেখতে তাক লেগে যাবে। ‘ওম শান্তি ওম’-এর শান্তিপ্রিয়া থেকে ‘জওয়ান’-এর ঐশ্বর্য, সবতেই চোখ টানেন তিনি। তাঁর ঝুলিতে হিটের সংখ্য়া অজস্র। দীপিকার ফিল্মি কেরিয়ার কোনও স্বপ্ন উড়ানের চেয়ে কম নয়। 

দীপিকার উপলব্ধি, ‘যখন ১৫-২০ বছর আগে তুমি একজন আউটসাইডার ছিলে, তোমার কাছে কোনও অপশন ছিল না। যদি তোমার বাবা-মা সেই দুনিয়ার মানুষ না হন, তাহলে সেখানে জায়গা পাওয়াটা সবার জন্যই কঠিন। বিষয়টা শুধু ফিল্ম নয়, সব ইন্ডাস্ট্রিতে প্রযোজ্য। তবে এই নোপোটিজমকে নিয় চর্চাটা হালে শুরু হয়েছে। নতুন ট্রেন্ড। নেপোটিজম তখনও ছিল, এখনও আছে আর ভবিষ্যতেও থাকবে। এটা আমার রিয়ালিটি’। 

কিন্তু নিজের চেষ্টায় এতটা পথ পেরিয়ে গর্বিত দীপিকা। তিনি বলেন, ‘আগে আমাকে অনেককিছু সামলাতে হয়েছে। শুধু পেশাগতভাবে নয়, ব্যক্তিজীবনেও। তখন আমি যৌবনের দোড়গোড়ায়। নতুন শহর, নতুন পরিবেশ, বন্ধু নেই। পরিবার পাশে নেই। কী খাব? সেটাও ভাবতে হত। তখন সুইগি,জোম্যাটোর চল ছিল না। নিজের ব্যাগপত্তর নিজেকেই বইতে হত। কিন্তু কোনওদিন সেই পরিস্থিতিকে কঠিন মনে হয়নি। অনেক সময় বাড়ি ফেরার পথে ট্যাক্সিতে ঘুমিয়ে যেতাম ক্লান্তিতে। আমরা সুরক্ষা নিয়ে মা অন্য শহরে বসে দুশ্চিন্তা করত। আজ যখন ফিরে তাকাই, মনে হয়- তুমি পেরেছো! তুমি এটা করেছো নিজের চেষ্টায়।’

বক্স অফিসে দীপিকাকে শেষ দেখা গিয়েছে শাহরুখের জওয়ান ছবিতে। অ্যাটলির এই ছবিতে এক্সটেন্ডেড ক্যামিও চরিত্রে দেখা মিলেছে নায়িকার। বিক্রম রাঠোরের স্ত্রী তথা আজাদের মা, ঐশ্বর্যর ভূমিকায় তাক লাগিয়েছেন দীপিকা। অনেকের মতেই নয়নতারাকে ছাপিয়ে সব লাইমলাইট কেড়ে নিয়েছেন অভিনেত্রী। 

আগামিতে সিদ্ধার্থ আনন্দের ফাইটারে দেখা যাবে দীপিকাকে। এই ছবিতে প্রথমবার হৃতিকের সঙ্গে জুটিতে রণবীর ঘরণী। 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায় ২০০৬-র হ্যাটট্রিকের স্মৃতি ফেরালেন ইরফান! সেই একইভাবে ইনসুইংয়ে আউট করলেন ইউনিসকে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.