বাংলা নিউজ > বায়োস্কোপ > 'আমার শরীর,আমার ইচ্ছে',পোশাক নিয়ে কটাক্ষের সপাট জবাব দিব্যাঙ্কার
দিব্যাঙ্কা ত্রিপাঠি দাহিয়া। ছবি সৌজন্যে - ট্যুইটার
দিব্যাঙ্কা ত্রিপাঠি দাহিয়া। ছবি সৌজন্যে - ট্যুইটার

'আমার শরীর,আমার ইচ্ছে',পোশাক নিয়ে কটাক্ষের সপাট জবাব দিব্যাঙ্কার

  • 'ক্রাইম পেট্রোল' অনুষ্ঠানের সঞ্চালনায় কেন পোশাকের সঙ্গে ওড়না ব্যবহার করেন না দিব্যাঙ্কা ত্রিপাঠি দাহিয়া? টুইট করে সেকথা জানতে চেয়েছিল এক ট্রোলার। মুখের ওপর সপাটে জবাব দিয়ে তাঁকে চুপ করিয়ে দিয়েছেন অভিনেত্রী।

এইমুহূর্তে সাউথ আফ্রিকায় রয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী দিব্যাঙ্কা ত্রিপাঠী দাহিয়া। সেখানে রিয়ালিটি শো ‘খতড়ো কি খিলাড়ি'-র শ্যুটিং সারছেন তিনি। তবে দেশ থেকে বহু দূরে গিয়েও পোশাকের জন্য 'নীতি পুলিশের' পাল্লায় পড়তে হলো তাঁকে। অবশ্য সেই ট্রোলারকে মুখের ওপর জবাব দিয়ে চুপও করিয়েছেন তিনি। 'ক্রাইম পেট্রোল' অনুষ্ঠানের সঞ্চালনায় কেন পোশাকের সঙ্গে ওড়না ব্যবহার করেন না দিব্যাঙ্কা টুইট করে সেকথা জানতে চেয়েছিল ওই ব্যক্তি। 

কমেন্টটি চোখে পড়ামাত্রই সপাটে জবাব অভিনেত্রী,'আপনাদের মতো মানুষেরা যাতে মেয়েদের ওড়না ছাড়া মেয়েদেরও সম্মানে চোখে দেখা শুরু করেন সেই কারণেই ওড়না পরিনি আমি! দয়া করে নিজের এবং আপনার আশেপাশের মানুষদের মানসিকতা বদলান। একজন মেয়ে কী পোশাক পরবে তা নিয়ে প্রশ্ন তোলা বন্ধ করুন। মন্তব্য করা থেকে বিরত থাকুন।' দিব্যাঙ্কা যে ছেড়ে কথা বলবেন না তা বোঝা গেল এই বক্তব্যের শেষে যোগ করা তাঁর মন্তব্য,'আমার শরীর, আমার সম্মান, আমার ইচ্ছে… আপনার ভদ্রতা, আপনার ইচ্ছে!' অর্থাৎ ইঙ্গিতটা পরিষ্কার। যা ইচ্ছে পড়বো এবং বেশ করবো!

বলাই বাহুল্য এরপর ওই ট্রোলার আর টুঁ শব্দ করেনি। ওদিকে দিব্যাঙ্কার এহেন জবাবে তাঁকে সাধুবাদ জানিয়ে সমর্থন জুগিয়েছে নেটিজেনরা। তবে এরই মাঝে এক ব্যক্তির প্রশ্ন অভিনেত্রীকে,' আপনি ওই ব্যক্তির চরিত্র,মানসিকতা নিয়ে প্রশ্ন তুললেন বটে হতে কিন্তু এটাও তো হতে পারে যে আপনাকে ওড়না পরার সুপারিশ করেছেন তিনি আপনার ভক্ত। আপনাকে ওড়না নিয়ে দেখতেই হয়তো তিনি পছন্দ করেন।' 

এই ট্যুইটের জবাবও দিয়েছেন দিব্যাঙ্কা। লেখেন,' যদি তাই হয় তাহলে ওঁর ভালোবাসাকে স্যালুট। কিন্তু পোশাক ছাড়াও কথা বলা কিংবা আলোচনার মতো প্রচুর বিষয় রয়েছে। তবে জানিয়ে রাখি, মেয়েদের পোশাক নিয়ে প্রশ্ন করা কিন্তু আজকের সমস্যা নয়।'

বন্ধ করুন