বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা আক্রান্ত হয়ে প্রয়াত 'রহস্য রোমাঞ্চ' লেখক অনীশ দেব!

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত 'রহস্য রোমাঞ্চ' লেখক অনীশ দেব!

প্রয়াত জনপ্রিয় সাহিত্যিক অনীশ দেব। ছবি সৌজন্যে - ফেসবুক

ফের ইন্দ্রপতন বাংলা সাহিত্যজগতে। করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন জনপ্রিয় রহস্য রোমাঞ্চ লেখক অনীশ দেব।সম্প্রতি,হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেখানেই পরীক্ষায় তাঁর করোনা ধরা পড়ে।

এ যেন ' ষাট ঘন্টা তেইশ মিনিট ' এর মতোই গা ছমছমে কোনও থ্রিলারের রুদ্ধশ্বাস চিত্রনাট্য। তফাতের মধ্যে তা ছিল সাদা পাতার কালো অক্ষরে আর এটা নির্মম বাস্তব।একের পর এক ইন্দ্রপতন ঘটে চলেছে বাংলা সাহিত্যজগতে। সম্প্রতি,করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে 'জাতির বিবেক' শঙ্খ ঘোষের। সেই শোক কাটতে না কাটতেই ফের খারাপ খবরে মন খারাপ বাংলা সাহিত্যপ্রেমীদের। বুধবার সকালে করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হলেন জনপ্রিয় রহস্য রোমাঞ্চ লেখক অনীশ দেব। বয়স হয়েছিল ৭০। লেখকের মৃত্যুর খবরের সত্যতা স্বীকার করেছেন লেখক-কন্যা মোনালিসা।শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ভেন্টিলেশনে ছিলেন তিনি। মঙ্গলবার তাঁকে রক্তও দেওয়া হয় বলে জানা গেছে হাসপাতাল সূত্রে। প্লাজমার প্রয়োজন বলে সেইমতো ডোনারেরও ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু শেষরক্ষা হলো না। 

অনীশ দেবের লেখা অন্যতম একটি জনপ্রিয় বই। ছবি সৌজন্যে - ফেসবুক
অনীশ দেবের লেখা অন্যতম একটি জনপ্রিয় বই। ছবি সৌজন্যে - ফেসবুক

সাহিত্যিক অনীশ দেবের এই আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ বাংলা সাহিত্যজগৎ থেকে শুরু করে অগুনতি সাহিত্যপ্রেমীর দল। প্রয়াত লেখকের পরিবারের তরফে জানানো হয়েছে,গত বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। হৃদরোগে আক্রান্ত হওয়াতে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। এরপর সেখানে তাঁর করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট আসে পজিটিভ। ধীরে ধীরে তাঁর শারীরিক অবনতি শুরু হয়। ডাক্তারদের অক্লান্ত চেষ্টা সত্ত্বেও অবশেষে এদিন ভোরে মৃত্যু হয় তাঁর। প্রসঙ্গত, একদিকে বাংলায় কল্পবিজ্ঞান ও হররধর্মী সাহিত্যে যেমন তিনি সিদ্ধহস্ত ছিলেন তেমনই অনুবাদ করেছেন বিশ্বের নানান হরর ধর্মী গল্প উপন্যাস,যা আজও বেস্টসেলারের তালিকার অন্তর্ভুক্ত।

এখনও বেস্টসেলারের তালিকায় অনীশ দেবের লেখা এই জনপ্রিয় বই। ছবি সৌজন্যে - ফেসবুক
এখনও বেস্টসেলারের তালিকায় অনীশ দেবের লেখা এই জনপ্রিয় বই। ছবি সৌজন্যে - ফেসবুক

 বাংলার প্রথম ফিউচারিস্টিক থ্রিলার ' তেইশ ঘন্টা ষাট মিনিট'-এর লেখাও ছিলেন তিনি। বলাই বাহুল্য, লেখকের ভাবনা ও লেখার গুণে অসম্ভব জনপ্রিয় হয়েছিল সেই বই। পাশাপাশি ছোট ও কিশোরদের জন্য লিখেছেন বিজ্ঞানের হরেকরকম, হাতে কলমে কম্পিউটার, বিজ্ঞানের দশদিগন্ত ইত্যাদি বিজ্ঞান গ্রন্থ যা পাঠকমহলে ভীষণ জনপ্রিয়। এর সঙ্গে সম্পাদনাও করেছেন নানান কল্পবিজ্ঞানের গ্রন্থ। উনিশ দেবের উল্লেখযোগ্য গল্পগ্রন্থ, উপন্যাসের মধ্যে রয়েছে,' ভয়পাতাল',' অনীশের সেরা ১০১', বিশ্বের সেরা ভয়ঙ্কর ভূতের গল্প। 

 

বায়োস্কোপ খবর

Latest News

‘কেন চিন্তা করছেন? যার যা ইচ্ছা…’ অভয় দিলেন মমতা, সুদীপ কি টেনশনে? কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে কারা লাকি? রইল ২৪ মের রাশিফল ‘‌উত্তর কলকাতার মানুষ আপনার জামানত জব্দ করবে’‌, নাম না করে তাপসকে তোপ মমতার সোনামণির পর এবার প্রতীকের ‘জোড়িদার’ রত্নাপ্রিয়া, নয়া উড়ান নিয়ে কী বলছেন নায়ক? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু টসে জিতল Bangladesh , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| চা-কফি থেকে মশলাদার স্ন্যাকস, এই মরশুমে কেন এড়িয়ে চলবেন এই ৫ খাবার বেসরকারি ডাক্তারি পড়ুয়াদের গ্রামে প্র্যাকটিশ করতেই হবে?জানুন সুপ্রিম পর্যবেক্ষণ আলিয়ার নাচের ভিডিয়োর প্রশংসা আকাদেমির, রাহার মায়ের মুকুটে নতুন পালক

Latest IPL News

‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.