বাংলা নিউজ > বায়োস্কোপ > পৃথিবীর ১০ সুন্দরী নারীর তালিকায় আছেন গায়িত্রী দেবী, অমিতাভ ছিলেন তাঁর বড় ভক্ত!
গায়ত্রী দেবী।
গায়ত্রী দেবী।

পৃথিবীর ১০ সুন্দরী নারীর তালিকায় আছেন গায়িত্রী দেবী, অমিতাভ ছিলেন তাঁর বড় ভক্ত!

  • গতকাল, ২৩ মে ছিল মহারানির জন্মদিন। ধ্রুপদী সৌন্দর্যের জন্য খ্যাত গায়ত্রী দেবী ছিলেন একজন ফ্যাশান আইকন। 

জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবী, যার সৌন্দর্য এখনও চোখ ধাঁধিয়ে দেয়। অপলক নয়নে দীর্ঘক্ষণ চেয়ে থাকা যায় যাঁর ফোটোর দিকে। সাদা-কালো ছবিতেও যাঁর সৌন্দর্য অমলিন। পড়োশানো, শিকার, ঘোড়া চালানো নানা রকমের শখ ছিল তাঁর। গায়ত্রী দেবীর ভক্ত ছিলেন স্বয়ং অমিতাভ বচ্চন। ভোগ ম্যাগাজিনে পৃথিবীর ১০ সুন্দরী নারীর তালিকায় নিজের নাম লিখিয়েছিলেন রাজপরিবারের এই সদস্য। 

১৯১৯ সালের ২৩ মে লন্ডনে জন্মগ্রহণ করেন গায়ত্রী। ছিলেন কোচবিহার রাজকুমারী। পরিবারের কাছে তিনি পরিচিত ছিলেন আয়েশা নামে। প্রথমে শান্তিনিকেতন ও পরে সুইৎজারল্যান্ডে পড়াশোনা করেন। ছোটবেলা থেকেই তাঁর ছিল খেলাধুলোর প্রতি ঝোঁক। খুব ভালো পোলো খেলতেন। শুধু তাই নয়, তাঁর ছিল গাড়ি ও শিকারের শখও। গায়িত্রী দেবীর সংগ্রহে ছিল নানা ধরনের দামি বিদেশি গাড়ির বিশাল সংগ্রহ। যার মধ্যে ছিল Mercedes Benz W126 এবং 500 SEL। ছিল বেশ কয়েকটি Rolls Royce। এমনকী, একটি ব্যক্তগত এয়ারক্রাফটও ছিল তাঁর কাছে। ভালোবাসতেন শিকার করতে। জানা যায়, প্রথম শিকার মাত্র ১২ বছর বয়সে। চিতাবাঘ মেরেছিলেন তিনি।

অমিতাভ বচ্চনকে ডিনারে আমন্ত্রণ জানিয়েছিলেন গায়ত্রী দেবী।
অমিতাভ বচ্চনকে ডিনারে আমন্ত্রণ জানিয়েছিলেন গায়ত্রী দেবী।

২১ বছর বয়সে বিয়ে করেন মহারাজা মানসিংহকে। জয়পুরের তৃতীয় মহারানি হন গায়িত্রী দেবী। শোনা যায়, প্রথম সাক্ষাতেই তাঁকে মন দিয়েছিলেন মানসিংহ। বলিউডের সুপারস্টার অমিতাভ বচ্চনও মুগ্ধ ছিলেন গায়িত্রী দেবীর রূপে। একবার নিজের ব্লগে অমিতাভ লিখেছিলেন, ‘উনি সিল্কের পোশাক পরে পোলো গ্রাউন্ডে আসতেন। আর আমি যেতাম ওঁকে দেখতে, খেলা দেখতে নয়।’ একবার শ্যুটিংয়ের মাঝে জয়পুরে গিয়েছিলেন অমিতাভ। সেসময় বিগ বি-কে ডিনারের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন রাজমাতা। 

শাহরুখ খানও নিজের সাক্ষাৎকারে গায়িত্রী দেবী রূপের প্রশংসা করেছিলেন। মাঝে শোনা গিয়েছিল তাঁকে নিয়ে সিনেমা বানাতে চলেছে বলিউড। যাতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন ঐশ্বর্য। যদিও পরে আজানা কারণে বন্ধ হয়ে যায় সেই প্রোজেক্ট। 

বন্ধ করুন