বাংলা নিউজ > বায়োস্কোপ > Google Doodle on Sridevi: শ্রীদেবীকে শ্রদ্ধা গুগলের, হোমপেজ ভরল রূপে-রঙে-ফুলে

Google Doodle on Sridevi: শ্রীদেবীকে শ্রদ্ধা গুগলের, হোমপেজ ভরল রূপে-রঙে-ফুলে

শ্রীদেবীকে শ্রদ্ধার্ঘ্য গুগলের। 

Google Doodle on Sridevi: গুগলের শ্রদ্ধা শ্রীদেবীকে। অভিনেত্রীর ৬০তম জন্মবার্ষিকীতে বিশেষ ভাবে সাজল গুগলের হোমপেজ। 

রবিবার সকালটা এমনিতেই মেঘলা। সেই মেঘ কাটেনি বিকেলে এসেও। তার মধ্যে আরও একটু নস্টালজিয়া উসকে দিয়ে চলচ্চিত্র-প্রেমীদের চোখে জল এনে দিল গুগল। মনে পড়িয়ে দিল ভারতীয় সিনেমার অন্যতম সেরা সুন্দরী, নৃত্যশিল্পী এবং অভিনেত্রীকে।

সকাল থেকেই সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে নস্টালজিয়ায়। গুগলের বিশেষ ডুডল শ্রীদেবীকে নিয়ে। কিন্তু আজ শ্রীদেবীকে স্মরণ কেন? কারণ আজ তাঁর ৬০তম জন্মবার্ষিকী। তামিলনাড়ুতে এই ১৩ অগস্ট ১৯৬৩ সালে তাঁর জন্ম। 

শ্রীদেবী চার বছর বয়সে তাঁর চলচ্চিত্র জীবন শুরু করেন। শোনা যায়, তিনি ছোটবেলায় সিনেমার প্রেমে পড়ে গিয়েছিলেন। চার বছর বয়সে তামিল সিনেমা ‘কান্ধন করুনাই’তে অভিনয় শুরু করেছিলেন। শ্রীদেবী একাধিক দক্ষিণ ভারতীয় ভাষায় কথা বলতে শিখেছিলেন, যা তাঁকে ভারতের অন্যান্য ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করতে সাহায্য করে। 

(আরও পড়ুন: জলে ডুবে মারা যাওয়ার আগে এটাই শ্রীদেবীর শেষ ছবি! শেয়ার করলেন স্বামী বনি কাপুর)

মুম্বইয়ের শিল্পী ভূমিকা মুখোপাধ্যায় এই ডুডলটি এঁকেছেন বলে জানানো হয়েছে Google-এর তরফে। ডুডলটির হরফ, তার রং দিয়ে ভারতীয় সিনেমার দর্শন ধরার চেষ্টা করা হয়েছে। আর তার মাঝে স্থান পেয়েছেন শ্রীদেবী। নাচের ভঙ্গিমায় তাঁকে দেখা গিয়েছে এই ছবিতে। 

দক্ষিণ ভারতের ছবি থেকে কাজ শুরু করার পরে এক সময়ে তিনি বলিউডে চলে যান। তার পরে সারা ভারতে ছড়িয়ে পড়ে তাঁর নাম। কাশ্মীর থেকে কন্যাকুমারী একসময়ে ছিল অভিনেত্রীর ভক্ত। 

১৯৮৭ সালে শ্রীদেবী ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিতে সাংবাদিকের চরিত্রে অভিনয় করেন। এটি তাঁর কেরিয়ারের অন্যতম সেরা কাজ। শেখর কাপুর পরিচালিত চলচ্চিত্রটি সে বছরের অন্যতম সফল চলচ্চিত্র হয়েছিল। হিন্দুস্তান টাইমসের 'হিন্দি চলচ্চিত্রের সেরা ১০ দেশাত্মবোধক ছবি’ তালিকায় অন্তর্ভুক্ত হয় এটি। এই চলচ্চিত্রের ‘হাওয়া হাওয়াই’ গানের নৃত্যটিকে শ্রীদেবীর অন্যতম স্মরণীয় নাচ বলে মনে করা হয়।

এক সময়ে অভিনয় জগত থেকে কিছুটা দূরে চলে গিয়েছিলেন তিনি। পরে যখন ফিরে আসেন, তখন আবার সফল হন। 

২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের জুমেইরাহ এমিরেটস টাওয়ারের বাথরুমের বাথটাবে তাঁখে মৃত অবস্থায় পাওয়া যায়। মনে করা হয়, সেখানে দমবন্ধ হয়ে মারা যান তিনি। বিশেষজ্ঞদের মতে, এটি একটি দুর্ঘটনা। তার সঙ্গে সঙ্গেই শেষ হয় ভারতীয় চলচ্চিত্রের এক উজ্জ্বল অধ্যায়। সেই অধ্যায়কেই আজ ফিরে দেখল গুগল। 

বায়োস্কোপ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.