বাংলা নিউজ > বায়োস্কোপ > Collage Romance Web Series: ‘হেডফোন কানে গুঁজে দেখতে হয়েছে’: কলেজ রোম্যান্স সিরিজের অশ্লীল ভাষা নিয়ে আদালত

Collage Romance Web Series: ‘হেডফোন কানে গুঁজে দেখতে হয়েছে’: কলেজ রোম্যান্স সিরিজের অশ্লীল ভাষা নিয়ে আদালত

কলেজ রোম্যান্স নিয়ে নির্দেশ আদালতের। 

য়েব সিরিজ 'কলেজ রোম্যান্স'-এ ব্যবহৃত ভাষাকে ‘অশ্লীল, অপবিত্র’ বলল দিল্লি হাইকোর্ট। সঙ্গে জানানো হয়েছে ‘হেডফোন কানে গুঁজে দেখতে হয়েছে এই সিরিজটি’।

ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া ওয়েব সিরিজ 'কলেজ রোম্যান্স'-এ ব্যবহৃত ভাষাকে ‘অশ্লীল, অপবিত্র’ আখ্যা দিয়েছে দিল্লি হাইকোর্ট সোমবার ৬ মার্চ। এবং এই সিরিজের নির্মাতা ও অভিনেতাদের উপর দায়ের করা হয়েছে এফআইআর।

বিচারপতি স্বরানা কান্ত শর্মার সিঙ্গেল বেঞ্চ ওয়েব সিরিজের নির্মাতাদের বিরুদ্ধে মামলায় আগের আদেশ বহাল রেখেছে। অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন মেজিস্ট্রেট দিল্লি পুলিশে পরিচালক সিমারপ্রীত সিং এবং অভিনেতা অপূর্ব অরোরার বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করার নির্দেশ দিয়েছিলেন।

বিচারক জানান, ওয়েব সিরিজটির কয়েকটি পর্ব দেখার পর তিনি বুঝতে পেরেছেন যে অভিনেতারা ‘সুশীল ভাষা’ ব্যবহার করেননি। সিরিজের বিষয়বস্তু ‘একজন সাধারণ মানুষকে এই উপসংহারে নিয়ে যাবে যে ওয়েব সিরিজে ব্যবহৃত ভাষা অশ্লীল এবং অপবিত্র যা মনকে প্রভাবিত এবং কলুষিত করতে পারে’।

‘অতএব, এই অনুসন্ধানের ভিত্তিতে এটি ধরে নেওয়া যেতে পারে যে ওয়েব সিরিজের বিষয়বস্তু অবশ্যই তথ্য প্রযুক্তির ধারা ৬৭-এর অধীনে পরিকল্পিত অপরাধকে আকর্ষণ করবে।’ বিচারপতি শর্মা বলেছেন। তিনি একটি এফআইআর নথিভুক্ত করার নির্দেশ দিয়েছেন। তবে তা অভিযুক্ত বা আবেদনকারীকে গ্রেপ্তার করার অনুমতি দেয় না।

আদালতে আরও বলা হয়েছে, ‘কোর্টকে এটা দেখতে হয়েছে হেডফোন ব্যবহার করে। যাতে এটা আশেপাশের সকলকে চমকে না দিয়ে দেখা যায়।’ সঙ্গে আদালত মনে করে দেশের তরুণ সমাজের মস্তিষ্কে খারাপ প্রভাব ফেলবে সিরিজটি। 

বিচারপতি শর্মা আরও বলেন, ‘আজকে যে ভাষাটিকে সাধারণ কলেজ সংস্কৃতি এবং জীবনধারা বলা হচ্ছে তা স্কুলগামী শিশুদের কাছেও পৌঁছে যাচ্ছে। পরবর্তীতে বলা হবে এটাই স্বাভাবিক স্কুলের সংস্কৃতি। ছাত্ররা নতুন সংস্কৃতির নামে স্কুল, রাস্তায় এবং বাড়িতে এই অশ্লীল ভাষা ব্যবহার করবে। এটি সমাজের জন্য একটি দুঃখজনক।’

প্রসঙ্গত, কলেজ রোম্যান্সের প্রথম সিজন আসে ২০১৮ সালে। আপাতত ৩টি সিজন প্রকাশ্যে এসেছে। তরুণ প্রজন্মের মধ্যে এটি খুবই জনপ্রিয়। TVFPlay এবং YouTube-এ স্ট্রিমিং হয়েছে এটি। 

 

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

বিয়ের জন্য চাপ? আত্মহত্য়া যুবকের, গ্রেফতার অসমের রূপান্তরকামী বিচারপতি ত্রিগ্রহী যোগে এই ৩ রাশি পাবে শুভ ফলাফল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘‌আমার অন্তর বলছে সময় শেষ হয়েছে’‌, পদত্যাগের কারণ জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় 'আমারও চাই!' অনন্তের ১৪ কোটির ঘড়ি দেখেই বায়না জুড়লেন মার্ক জুকারবার্গ! তারপর? কম টিআরপি! বারবার স্লট হারা, অসময়ে শেষ স্টার জলসার জনপ্রিয় মেগা, কাঁদালেন নায়িকা '২০২৬-তে মুখ্যমন্ত্রী হওয়াই লক্ষ্য জাস্টিস গঙ্গোপাধ্যায়ের', আয়নায়…, দাবি বাবুলের ‘ওদের জঙ্গি বলব না, ওরা দেশপ্রেমিক,’ প্রাক্তন আলফা ক্যাডারদের পাশে অসমের সিএম 'এখনও নিইনি, তবে...' সন্তানের নামে কুমন্তব্য, এবার কি আইনি পদক্ষেপ নিচ্ছেন জোজো? MUM vs TN: সাই কিশোরের ৬ উইকেট, তবে শার্দুলের সেঞ্চুরিতে চালকের আসনে মুম্বই প্রজ্ঞানন্দ সহ একাধিক দাবাড়ু পাননি কানাডার ভিসা! কোন পথে টুর্নামেন্টের ভবিষ্যত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.