বাংলা নিউজ > বায়োস্কোপ > অশ্লীলতা ও যৌনতার পার্থক্য বোঝাতে চ্যালেঞ্জিং তাপসীর চরিত্র, অকপট ছবির পরিচালক
তাপসী পান্নু
তাপসী পান্নু

অশ্লীলতা ও যৌনতার পার্থক্য বোঝাতে চ্যালেঞ্জিং তাপসীর চরিত্র, অকপট ছবির পরিচালক

  • ছবি সম্পর্কে মুখ খুললেন ‘হাসিন দিলরুবা’ পরিচালক বিনিল ম্যাথু।

রহস্যজনক খুনের টানটান গল্প নিয়ে নেটফ্লিক্সে আসছে তাপসীর আসন্ন ছবি ‘হাসিন দিলরুবা’। ওয়েব ফিল্মের পরিচালনায় রয়েছেন বিনিল ম্য়াথু। ছবি সম্পর্কে বলতে গিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক জানিয়েছেন, যৌনতা এবং অশ্লীলতা এই দুটো সরু একটা সুতো দিয়ে আলাদা। যে দুটো আলাদা করে ছবিতে তুলে ধরা এবং লিমিট ক্রস না করে তাঁর কাছে চ্যালেঞ্জিং ছিল। তাপসী পান্নু ছাড়াও ছবিতে আরো অভিনয় করছেন, বিক্রান্ত মাসে এবং হর্ষবর্ধন রানে।

একটি সাক্ষাত্কারে, বিনিল ম্যাথুকে জিজ্ঞাসা করা হয়েছিল, হিন্দি থ্রিলার ছবিটি তৈরির সময় তিনি কি কখনও 'ভট্ট' অঞ্চলে পা রাখার প্রলোভন দেখেছিলেন?

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পরিচালক বলেন, ‘সত্যি বলতে সেই দৃষ্টিভঙ্গিতে কখনো দেখিনি। ছবির চিত্রনাট্য একজন মহিলার কনিকা ধিলোনের লেখা। ছবিতেও একজন মহিলাকে স্ট্রং চরিত্র হিসেবে দেখানো হয়েছে। আমাদের উদ্দেশ্য ছিল তাঁর যৌনতা প্রদর্শন করা, কারণ এটি চরিত্রের অংশ। আমি চরিত্রের প্রতি সত্য হতে চেয়েছি। শ্রোতাদের আকৃষ্ট করার জন্য আমরা কখনই এটিকে অশ্লীল করার কথা ভাবিনি। আমরা কেবল চরিত্রের জন্য যা সঠিক তা করতে চেয়েছি’।

ছবির দৃশ্য
ছবির দৃশ্য

তিনি আরো বলেন, ‘ছবিটি দেখলে বোঝা যাবে, খুব প্রাকৃতিক ভাবে তৈরি। আর্টিফিসিয়ালি তৈরির চেষ্টা করিনি। তাহলে অন্যরকম হত ব্যপারটা। চরিত্রের প্রয়োজনে সংবেদনশীলতার ব্যবহার হয়েছে। উদ্দেশ্য- কখনই শিরোনাম দেওয়া ছিল না, চরিত্রটির প্রতি সত্য হওয়ার বিষয় ছিল’।

ছবির দৃশ্য
ছবির দৃশ্য

প্রেম একজনের সঙ্গে অথচ বিয়ে অন্যজনকে! আর বিয়ের পরেই রহস্যজনকভাবে খুন স্বামী। স্বামীকে হত্যার দায় ঘাড়ে এসে পড়েছে ‘হাসিন দিলরুবা’ তাপসী পান্নুর। এই ছবিতে তাপসীর স্বামীর ভূমিকায় রয়েছেন বিক্রান্ত মেসি, প্রেমিকের চরিত্রে ‘সনম তেরি কসম’ খ্যাত হর্ষবর্ধন রানে। পরিচালক বিনিল ম্যাথুর এই ছবি জুড়ে থাকবে অপরাধ, যৌনতার ভরপুর মিশেল।

বন্ধ করুন