বাংলা নিউজ > বায়োস্কোপ > 'আমি ট্রান্সজেন্ডার', বিস্ফোরক স্বীকারোক্তি ইনসেপশন খ্যাত এলেন পেজের
এলিয়ট পেজ (ছবি-ইনস্টাগ্রাম) 
এলিয়ট পেজ (ছবি-ইনস্টাগ্রাম) 

'আমি ট্রান্সজেন্ডার', বিস্ফোরক স্বীকারোক্তি ইনসেপশন খ্যাত এলেন পেজের

  • অভিনেত্রী এলেন পেজ নিজেকে পরিচয় করিয়ে দিলেন এলিয়ট পেজ হিসাবে। ঘোষণা করলেন তিনি রূপান্তরকামী। 

অস্কার মনোনীত অভিনেত্রী এলেন পেজকে ঘিরে এখন উত্তাল সোশ্যাল মিডিয়া। সৌজন্যে তারকার বিস্ফোরক স্বীকারোক্তি, মঙ্গলবার গভীর রাতে জুনো, ইনসেপশন, দ্য আমব্রেলা অ্যাকাডেমি খ্যাত এই এলেন পেজ ঘোষণা করলেন তিনি ‘ট্রান্স’ (রূপান্তরকারী)। সোশ্যাল মিডিয়ো পোস্টে তিনি লেখেন- ‘আমি গর্বিত আমি রুপান্তকামী, এবং ভালোবাসি যে আমি বিচিত্র'। পাশাপাশি নিজের নতুন নামও এদিন দুনিয়ার সামনে আনলেন তিনি। এখন থেকে তিনি পরিচিত হবেন- এলিয়েট পেজ হিসাবে।

নোভা স্কোটিয়ার এই বাসিন্দা দীর্ঘ ইনস্টাগ্রাম পোস্টে ট্রান্সজেন্ডার হিসাবে নিজের পরিচিতি প্রকাশ্যে আনার সিদ্ধান্ত এবং তাঁর নাম পরিবর্তন থেকে গোটা জার্নি সম্পর্কে বিস্তারিত পোস্ট করেন। ৩৩ বছর বয়সী অভিনেতা জানা কীভাবে এই সফরে এলজিবিটিকিউ কমিউনিটি তাঁর পাশে থেকেছে।

‘আমি ভাষায় প্রকাশ করতে পারব না এই অনুভূতিটা, কী দুর্দান্ত একটা ভালোলাগা যে নিজেকে সঠিকভাবে আমি মেলে ধরতে পারছি,আমার আসল সত্ত্বা এটা’। তিনি লেখেন- আমি ভীষণরকমভাবে অনুপ্রাণিত ট্রান্স কমিউনিটির বহু মানুষজনের দ্বারা। তোমাদের সকলের সাহসের জন্য ধন্যবাদ, তোমাদের উদারতা, এবং নিরবচ্ছিন্নভাবে এই পৃথিবীটাকে আরও অন্তর্ভূক্ত এবং সহমর্মী করে তোলবার তোমাদের প্রয়াস আমাকেে অনুপ্রাণিত করে'। 

'আমি যত বেশি নিজেকে কাছে ধরে রাখি এবং নিজের আমিত্বকে তাই পুরোপুরি আলিঙ্গন করি, আমি যত বেশি স্বপ্ন দেখি, ততই আমার হৃদয় বৃদ্ধি পায় এবং ততই বাড়তে থাকি, লেখেন পেজ। তিনি জানান, নিজেকে হি (He) হিসাবেই মেলে ধরতে চান তিনি, সবচেয়ে নিজের নতুন নাম যোগ করেন- এলিয়ট। অর্থাত্ এলেন পেজ এখন থেকে এলিয়ট পেজ।

এই ঘোষণাকে দু হাত বাড়িয়ে স্বাগত জানিয়েছে গোটা বিশ্বের এলজিবিটিকিউ আন্দোলনের সঙ্গে যুক্ত কর্মী,সদস্যরা। দ্য আমব্রেলা অ্যাকাডেমি সিরিজের অফিসিয়্যাল হ্যান্ডেল থেকে এই পোস্টের কমেন্ট বক্সে লেখা হয়- 'আমাদের সুপারহিরোকে নিয়ে আমরা গর্বিত! এলিয়ট তোমাকে আমরা ভালোবাসি'।

আজীবনই এলজিবিটিকিউ কমিনিউটির অধিকার নিয়ে সরব থকেেছেন, পর্দাতেও বহুবার সমকামীর চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে এলেন (বর্তমানে এলিয়ট) পেজকে। অন্তঃসত্ত্বা কিশোরি হিসাবে জুনো (২০০৭) ছবিতে পেজের অভিনয় তাঁকে অস্কারের আসরে মনোনয়ন এনে দিয়েছিল। ২০১০ সালে ইনসেপশনে লিওনার্দো ডি ক্যাপ্রিওর লিডিং লেডি হিসাবে দেখা মিলেছিল এলেন পেজের, এরপর ২০১২ সালে উডি এলেনের রোম্যান্টিক কমেডি ‘টু রোম উইথ লাভ’-এ দেখা মিলেছিল এলেনের। 

২০১৪ সালে নিজেকে সমকামী হিসাবে ঘোষাণা করেছিলেন এলেন, ২০১৮ সালে নৃত্যশিল্পী গার্লফ্রেন্ড এমা পোর্টনেরের সঙ্গে বিয়ের পর্ব সেরেছিলেন পেজ। 

বন্ধ করুন