বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রথমবার কীর্তন গাইলেন ইমন, সুর দিলেন নীলাঞ্জন; আসছে 'জগৎ সাজে বৃন্দাবন'
ইমন-নীলাঞ্জন
ইমন-নীলাঞ্জন

প্রথমবার কীর্তন গাইলেন ইমন, সুর দিলেন নীলাঞ্জন; আসছে 'জগৎ সাজে বৃন্দাবন'

  • ইমনের কণ্ঠে 'জগৎ সাজে বৃন্দাবন'।

প্রথমবার কীর্তন গাইছেন ইমন চক্রবর্তী। আধুনিক গান থেকে রবীন্দ্রসংগীত জাতীয় পুরস্কারপ্রপ্ত গায়িকা সব ধরণের গানেই ইতিমধ্যে দর্শকদের মন জয় করেছেন। জন্মাষ্টমীর শুভ দিনের কথা ভেবেই আগামী ২৮ অগাস্ট জেএসই মিউজিক নিবেদন করছে 'জগৎ সাজে বৃন্দাবন'। গানটা লিখেছেন আকাশ চক্রবর্তী, সুর দিয়েছেন সুরকার নীলাঞ্জন ঘোষ। এই প্রথম অরিজিনাল কীর্তন গানে কণ্ঠ শোনা যাবে ইমনের।

গান সম্পর্কে বলতে গিয়ে ইমন জানিয়েছেন, ‘এখনকার দিনে নতুন কীর্তন গাইতে হবে এটা শুনেই খুব অন্যরকম লেগেছিল। গানটা কীর্তনের বৈশিষ্ট্যগুলোকে ভেবেই তৈরি করা হয়েছে। গানের যন্ত্র-সংগীত আয়োজনেও রাখা হয়েছে চিরাচরিত কীর্তনের স্বাদ। ছোটবেলায় অনেক কীর্তন শুনেছি। বাড়ির সামনে দোলের সময় কীর্তন হতো। এখনও হয়। আমি নিজেও কীর্তন শিখেছি। শোনা আর শেখার অভিজ্ঞতা মিলিয়েই গানটা করেছি। সঙ্গে অসাধারণ একটা মিউজিক ভিডিয়ো করা হয়েছে। জোনাই দি (সিং) যথেষ্ঠ ইমোশন দিয়ে এই গানটা বানিয়েছেন’।

ইমন
ইমন

সুরকার নীলাঞ্জন ঘোষ বললেন, ‘ছেলেবেলায় তবলা বাজিয়েছি। পরে শ্রীখোলও। কীর্তন শোনার অভিজ্ঞতা ছিল। আর আমার বাংলা গানের নানা আঙ্গিক নিয়ে কাজ করার ইচ্ছাও হয়। খেয়াল রাখি, কোন ধরনের গান খুব একটা হচ্ছেনা। বাংলা ছায়াছবির গানের বাইরে কাজ করার অনেক স্বাধীনতা থাকে। আর এই গানে বর্তমান সময়ের কথা মাথায় রেখেও কীর্তনের বৈশিষ্ট্যকে ধরে রাখার চেষ্টা করেছি। আশা করি সবার ভালো লাগবে’।

ইমন
ইমন

বিশিষ্ট চিত্রশিল্পী সুব্রত দাসের আঁকা ছবির ব্যবহার হয়েছে এই গানে। স্বামী-স্ত্রী ইমন নীলাঞ্জনের আরও এক নতুন সংযোজন এই গান। আগামী ২৮ অগাস্ট জেএসই মিউজিকের ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে এই গান। 

 

 

বন্ধ করুন