এবার ডিজিট্যাল প্ল্যাটফর্মে আংরেজি মিডিয়াম (ছবি সৌজন্যে-টুইটার)
এবার ডিজিট্যাল প্ল্যাটফর্মে আংরেজি মিডিয়াম (ছবি সৌজন্যে-টুইটার)

করোনার জন্য থিয়েটারে টেকেনি, অনলাইনে দেখা যাবে ইরফানের আংরেজি মিডিয়াম

  • ১৩ মার্চ থিয়েটারে মুক্তি পেয়েছিল অভিনেতা ইরফান খানের কামব্যাক ফিল্ম আংরেজি মিডিয়াম। তবে করোনা সংক্রমণ রুখতে প্রেক্ষাগৃহ বন্ধ রাখার নির্দেশে এক সপ্তাহও হলে ঠাঁই পায়নি এই ছবি।

ক্যানসারের মতো মারণরোগকে জয় করে রূপোলি পর্দায় কামব্যাক করেছেন অভিনেতা ইরফান খান। কিন্তু করোনার জেরের ইরফানের কামব্যাক ছবি হলে বেশি দিন ঠাঁই পায়নি। করোনার জেরে আচমকাই তালাবন্ধ হয়ে পড়ে দেশের সিমেমা হলগুলি। কেন্দ্র সরকারের লকডাউনের সিদ্ধান্তের আগেই দিল্লি, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গের মতো বেশকিছু রাজ্যে করোনা সংক্রমণ রুখতে সিনেমাহল গুলি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

এবার ডিজিট্যল প্ল্যাটফর্মে মুক্তি পেল আংরেজি মিডিয়াম। ওটিটি প্ল্যাটফর্ম হটস্টার ভিআইপি-র ডিজনি প্লাসে মুক্তি পেল ইরফান খান, রাধিকা মদন অভিনীত এই ছবি।

আংরেজি মিডিয়ামের ডিজিট্যাল লঞ্চের খবর টুইটারে শেয়ার করে নেন ইরফান খান। লেখেন, বাবা-মেয়ের জুটির সঙ্গে এই স্বপ্নের চড়াই-উতরাইয়ের সফরে জুড়ে যান। দেখুন আংরেজি মিডিয়ামের ওয়ার্ল্ড ডিজিট্যাল প্রিমিয়ার শুধুমাত্র ডিজনিপ্লাস হটস্টার ভিআইপিতে।


প্রসঙ্গত ১৩ মার্চ ভারতে মুক্তি পায় এই ছবি। সেইসময় সবেমাত্র করোনার উপস্থিতি ভারতে জানান দিতে শুরু করেছে। প্রথমদিন এই ছবির কালেকশন ছিল ৪.০৩ কোটি টাকা, তবে করোনা সংকটের জেরে এক সপ্তাহও হলে জায়গা হয়নি আংরেজি মিডিয়ামের। মাত্র ৯.৩৬ কোটি টাকাতেই থমকে যায় এই ছবির কালেকশন।


বাবা-মেয়ের সম্পর্কের প্রেক্ষাপটে তৈরি হয়েছে পরিচালক হোমি আদাজানিয়ার এই ছবি। আংরেজি মিডিয়ামে ইরফানের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন রাধিকা মদন। লন্ডনের এক পুলিশের ভূমিকায় ছবিতে রয়েছেন করিনা কাপুর খান। এছাড়াও আংরেজি মিডিয়ামে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দীপক ডোবরিয়াল, ডিম্পল কাপাডিয়া এবং পঙ্কজ ত্রিপাঠি।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ইরফান খানের নিউরো এন্ডোক্রিন টিউমারে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে, এরপর দীর্ঘ সময় লন্ডনে চিকিত্সা চলেছে ইরফান খানের। গত বছর এপ্রিলে ভারতে ফেরেন তিনি।



বন্ধ করুন