বাংলা নিউজ > বায়োস্কোপ > Kamal Haasan birthday: ছবিতে এই পুচকে ছেলেটিকে চিনতে পারছেন? বিনোদন জগতের এখন এক বিখ্যাত তারকা ইনি

Kamal Haasan birthday: ছবিতে এই পুচকে ছেলেটিকে চিনতে পারছেন? বিনোদন জগতের এখন এক বিখ্যাত তারকা ইনি

আপনি কি চিনতে পারছেন এই তারকাকে?

Kamal Haasan birthday: কালো-সাদা ছবির এই খুদের আজ জন্মদিন। ৬৮ বছরে পা দিলেন। সকাল থেকে নেটমাধ্যমে শুভেচ্ছায় ভাসছেন। অভিনেতার মেয়ে তাঁর এই পুরনো ছবি শেয়ার করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে। আপনি কি চিনতে পারছেন এই তারকাকে?

সোশ্যাল মিডিয়ায় হু হু করে ভাইরাল হয়েছে এই ছবি। কালো-সাদা ছবির এই খুদের আজ জন্মদিন। বিনোদন জগতের বিখ্য়াত তারকা তিনি। আপনি কি চিনতে পারছেন এই তারকাকে? না হেয়ালি দূরে সরে বলেই দিই। ইনি আর কেউ নন দক্ষিণী তারকা অভিনেতা কমল হাসান।

আজ ৬৮-তে পা দিলেন দক্ষিণী অভিনেতা কমল হাসান। সকাল থেকে জন্মদিনের শুভেচচ্ছায় ভাসছেন তিনি। শ্রুতি হাসান, মাঞ্চু লক্ষ্মী প্রসন্ন, আর শরৎ কুমার, প্রকাশ রাজ সহ একাধিক বলিউড এবং দক্ষিণী ইন্ডাস্ট্রির তারকারা অভিনেতাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

আরও পড়ুন: 'তৃতীয়' নিয়ে আসছেন সুদীপ্তা-জয়-সম্পূর্ণা, এই নভেম্বরেই মুক্তি পাচ্ছে ছবি

সম্পর্কে কমল হাসানের মেয়ে অভিনেত্রী শ্রুতি হাসান। বাবার জন্মদিনের কমলের এক অদেখা পুরনো ছবি শেয়ার করেন শ্রুতি। কমল হাসানের কালো-সাদা শৈশবকালের ছবি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘শুভ জন্মদিন বাবা @ikamalhaasan’। ছবিতে এক অদ্ভুত শার্ট পরে ক্যামেরার সামনে পোজ দিতে দেখা গিয়েছেন পুচকে কমলকে।

এই ছবি পোস্ট করে কমল হাসানকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে শ্রুতি হাসান
এই ছবি পোস্ট করে কমল হাসানকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে শ্রুতি হাসান

খুব ছোট বয়সে অভিনয় জগতে পা রাখেন কমল হাসান। তার বাবা ডি. শ্রীনিবাসন একজন আইনজীবী এবং মা রাজলক্ষ্মী গৃহিণী ছিলেন। চার ভাইবোনের মধ্যে কমল হাসান সবথেকে ছোট। মাত্র পাঁচ বছর বয়সে বিমসিং পরিচালিত তামিল ছবি ‘কালাথুর কান্নাম্মায়’ (১৯৬০) প্রথম অভিনয় করেন। শ্রেষ্ঠ শিশুশিল্পীর জাতীয় পুরস্কার জিতে ছিলেন এই ছবিতে অভিনয় করে।

তিনি অপূর্ব রাগাঙ্গাল, মুন্দ্রাম পিরাই, হে রাম, দশাবথারামের মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন। তামিল, হিন্দি, বাংলা, তেলুগু, কন্নড় এবং মালয়ালম ভাষার ছবিতেও অভিনয় করেছেন। তবে তাঁর অভিনীত অধিকাংশ ছবির ভাষা তামিল।

কমল হাসানকে পরবর্তীতে শঙ্করের ‘ইন্ডিয়ান ২’-এ দেখা যাবে। ছবিতে সিদ্ধার্থ, কাজল আগরওয়াল, রাকুল প্রীত সিং, ববি সিমহা এবং প্রিয়া ভাবানি শঙ্কর প্রধান চরিত্রে অভিনয় করেছেন। জন্মদিনের আগের রাতেই বড়সড় ঘোষণা সেরেছেন অভিনেতা। প্রায় ৩৫ বছর পর একসঙ্গে কাজ করতে চলেছেন কমল হাসান এবং মনিরত্নম জুটি। হাসান ও রত্নমের যৌথ প্রযোজনায় আসছে এই তামিল ছবি।

বন্ধ করুন