বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC: হট সিটে বসে শাহরুখকে তীক্ষ্ণ ভাষায় সমালোচনা! পাল্টা কী বলেছিলেন 'বাদশা'?
কেবিসি-তে নিজের কড়া ভাষায় নিন্দা শুনে কী বলেছিলেন শাহরুখ? (ছবি সৌজন্যে - ফেসবুক)
কেবিসি-তে নিজের কড়া ভাষায় নিন্দা শুনে কী বলেছিলেন শাহরুখ? (ছবি সৌজন্যে - ফেসবুক)

KBC: হট সিটে বসে শাহরুখকে তীক্ষ্ণ ভাষায় সমালোচনা! পাল্টা কী বলেছিলেন 'বাদশা'?

  • কেবিসি ৩ এর সঞ্চালনার দায়িত্বে ছিলেন শাহরুখ খান। ওই সিজনে অর্চনা শর্মা নামের এক প্রতিযোগী হট সিটে বসে কড়া ভাষায় সমালোচনা করেছিলেন ‘বাদশা’-র। এরপর সেই কথা শোনার পর পাল্টা শাহরুখের ব্যাবহার দেখে মুগ্ধ হয়েছিল দর্শক। 

কৌন বনেগা ক্রোড়পতির ১৩ নম্বর সিজন শুরু হয়েছে গত মাসেই। ২০০০ সাল থেকে চলা, দেশের অন্যতম জনপ্রিয় এই নন-ফিকশন শো-এর সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িয়ে অমিতাভ বচ্চনের নাম। মোট ১৩টি সিজনের মধ্যে ১২টি সিজন হোস্ট করেছেন বিগ বি। একটিমাত্র সিজন অর্থাৎ কেবিসি ৩ এর সঞ্চালনার দায়িত্বে ছিলেন শাহরুখ খান।

অমিতাভের চিরাচরিত সঞ্চালনার ধরণ থেকে সম্পূর্ণ সরে এসে টক-ঝাল-মিষ্টির হালকা মেজাজে শো হোস্ট করেছিলেন 'বাদশা'। এমনকি কেবিসি-র হট সিট ছেড়ে ওঠার আগে প্রতিটি প্রতিযোগীও পেতেন শাহরুখের উষ্ণ আলিঙ্গন। কাউকে বা উপহার হিসেবে হাতের ঘড়ি খুলে দিয়ে দিতেন এই বলি-তারকা। লেখাই বাহুল্য, কেবিসির থেকে পাওয়া মোটা টাকার চেকের সঙ্গে 'কিং খান' এর স্পর্শ পেয়ে স্বভাবতই খুশিতে ডগমগ হতেন প্রায় সব প্রতিযোগীরাই। 'প্রায়' কারণ একজন সরাসরি নাকচ করেছিলেন শারুখের তরফে দেওয়া উষ্ণ আলিঙ্গনের প্রস্তাব!

কেবিসি-র তিন নম্বর সিজনের সেই প্রতিযোগীর নাম ছিল অর্চনা শর্মা। পেশায় কলেজের ওই অধ্যাপিকা হট সিটে বসার কিছুক্ষণের মধ্যেই তাঁর ভাবভঙ্গি এবং কথাবার্তায় টের পাওয়া গেছিল তিনি মোটেই শাহরুখ-ভক্ত নন। শো চলাকালীন কথা বার্তার ফাঁকে শাহরুখের উদ্দেশে ওই অধ্যাপিকা কাটা কাটা শব্দ ব্যবহার করে বলে উঠেছিলেন, ' আমি আপনার বেশ কিছু ছবি দেখেছি। কিন্তু বলতে বাধ্য হচ্ছি অভিনেতা হিসেবে মোটেই উঁচু দরের নন আপনি। আরও লক্ষ্য করেছি আপনার অভিনয়ের ধরণের সঙ্গে অনেক জায়গায় শাম্মি কাপুরের অভিনয়ের দারুণ মিল। আমার দৃঢ় বিশ্বাস এ কথা আপনিও জানেন!' 

শোনামাত্রই একটুও মেজাজ না হারিয়ে মজাদার ভঙ্গিতে শাম্মি কাপুরের মত চিৎকার করে 'ইয়াহু' বলে উঠেছিলেন বলি-অভিনেতা। বলতে যাচ্ছিলেন আরও কিছু। তবে মাঝপথেই শাহরুখকে থামিয়ে কেবিসির ওই প্রতিযোগী বলে উঠেছিলেন, 'তবে আপনার চোখ দুটো ভীষণ গভীর। অনেককিছু ব্যক্ত করে'। শুনে টুনে মুখে হাসি টেনে এনে 'বাদশা' বলে, ' যাক এটা কী তবে প্রশংসা ছিল? ভাবছিলাম এখনও বুঝি আমাকে বকে চলেছেন'।

খেলা 'ক্যুইট' করার কথা ঘোষণা করামাত্রই অর্চনাকে বাকি প্রতিযোগীদের মতোই সৌজন্যতামূলক উষ্ণ আলিঙ্গনের প্রস্তাব দেন 'কিং খান'। তবে সবাইকে অবাক করে মুখের উপর বেশ কর্কশভাবেই শাহরুখকে তিনি বলেন, 'আপনাকে জড়িয়ে ধরার একটুও ইচ্ছে আমার নেই'। সেইসব কথা শুনেও কিন্তু সামান্য মেজাজও হারাননি অভিনেতা। উল্টে বাদশাচিত ভঙ্গিমায় যা বলে উঠেছিলেন শাহরুখ তা দেখে কুর্নিশ জানিয়েছিল টিভির এপারে বসে থাকা দর্শককুল। 

'এই অনুষ্ঠান থেকে যেটা পুরস্কারের টাকার চেকটি আমি আপনার মায়ের হাতে তুলে দিলে আশা করি কিছু মনে করবেন না আপনি। আর আমার দৃঢ় বিশ্বাস যে আপনার মাকে জড়িয়ে ধরতে চাইলে তিনি মোটেও আমাকে বকবেন না আমাকে'। প্রসঙ্গত, শাহরুখকে শুধু পাল্টা উষ্ণ আলিঙ্গনে জড়িয়েই থেমে থাকেননি ওই বৃদ্ধা, সঙ্গে প্রানভরে আশীর্বাদও করেছিলেন। যা দেখে হাততালি দিয়ে উঠেছিল অনুষ্ঠানে হাজির থাকা দর্শকের দল।

বন্ধ করুন