বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘তুমি সব বাবাদের মতো ছিলে না’! কেকে-কে নিয়ে খোলা চিঠি ছেলের, দিলেন অদেখা ছবিও
বাবাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট কেকে-পুত্র নকুলের। 

‘তুমি সব বাবাদের মতো ছিলে না’! কেকে-কে নিয়ে খোলা চিঠি ছেলের, দিলেন অদেখা ছবিও

  • বাবাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় খোলা চিঠি লিখলেন ছেলে নকুল কৃষ্ণা। পড়ে চোখ ভিজবে সকলের। 

তিন সপ্তাহ হয়ে গেল বাবা নেই! কেকে-র স্মৃতিতে সোশ্যাল মিডিয়ায় খোলা চিঠি লিখলেন ছেলে নকুল কৃষ্ণ। ৩১ মে মারা যান কেকে কলকাতায় কনসার্টের শেষে। বাবার সঙ্গে কাটানো কিছু না-দেখা মুহূর্ত শেয়ার করে নিলেন নকুল। সঙ্গে মন ছুঁয়ে যাওয়া একটা লেখা।

নকুলের সোশ্যাল মিডিয়া পোস্ট বাবাকে নিয়ে,

‘তিন সপ্তাহ আগে কী হয়েছে তা বিশ্বাস করতে অনেকটা সময় লেগে গেল। এখনও একটা শারীরিক যন্ত্রণা পাই, মনে হয় দমটা বন্ধ হয়ে আসবে। কেউ যেন বুকের উপরে দাঁড়িয়ে। আমি কিছু বলতে চাই, আমার বাবার ব্যাপারে কিছু বলতে চাই, কিন্তু আঘাত পেয়ে আচল হয়ে গিয়েছি। এতদিনে আসল কষ্টটা বুঝলাম। আমি বুঝতে পারি আমার কতটা সৌভাগ্য যে আমি তোমার ছেলে। এমন না যে সমস্ত সুযোগ-সুবিধা পেয়েছি তাঁর জন্য। বরং, তোমাকে কাছ থেকে দেখতে পেয়েছি সেটার জন্য।

কত মানুষ তোমাকে একবার দেখতে চেয়েছে, একবার ছুঁতে চেয়েছে। আর আমরা প্রতি মুহূর্তে তোমার ভালোবাসা পেয়েছি। তোমার দৃষ্টিকোণ পেয়েছি সবেতে, প্রতিটা কাজ কী মন দিয়ে করতে তুমি। বিশেষ করে গান গাওয়া। কোনও নেতিবাচক কিছু ছিল না তোমার মধ্যে। তাই এই গানের রাস্তা দিয়েই এগিয়ে গেলে তুমি।

ছোটবেলা থেকেই তুমি আমায় নিজের সমকক্ষ ভেবেছ। আমার সব সিদ্ধান্তে যেমন তোমার খোলামেলা সমর্থন থাকত, তেমনই আমি কোথায় যাচ্ছি, কী করছি সবটা খেয়াল রাখতে। আমার অনেক বন্ধুদের বাবাকে দেখে অবাক হতাম। ওদের মতো না তোমার আর আমার সম্পর্ক। বাবা কম, বন্ধু বেশি ছিলে তুমি আমাদের কাছে।’

 

বন্ধ করুন