বাংলা নিউজ > বায়োস্কোপ > ১৪১ কোটি টাকার প্রতারণার অভিযোগ! গ্রেফতার ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা
অনুজ সাক্সেনা 
অনুজ সাক্সেনা 

১৪১ কোটি টাকার প্রতারণার অভিযোগ! গ্রেফতার ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা

  • বিনিয়োগকারীর ১৪১ কোটি টাকা লোপাটের অভিযোগে মুম্বই পুলিশের ইকোনমিক অফেন্স উইং-এর হাতে গ্রেফতার কুমকুম খ্যাত তারকা। 

আর্থিক জালিয়াতির অভিযোগে পুলিশের জালে হিন্দি টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা অনুজ সাক্সেনা (Anuj Saxena)। ‘কুমকুম’ ধারাবাহিক খ্যাত এই অভিনেতা তথা এলডার ফার্মাসিউটিক্যালস কোম্পানির সিওও-র বিরুদ্ধে ১৪১ কোটি টাকা জালিয়াতির অভিযোগ রয়েছে। সম্প্রতি মুম্বই পুলিশের ইকোনমিক ওফেন্স উইং (EOW)-এর হাতে গ্রেফতার হয়েছেন দীর্ঘ সময় ধরে হিন্দি টেলিভিশনের দুনিায়ায় রাজ করা এই তারকা। 

অনুজকের জামিনের আবেদন খারিজ করেছে আদালত, সোমবারই তাঁকে ইকোনমিক ওফেন্স উইং-এর হেফাজতে পাঠানো হয়েছে। স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত তিনি, করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশ জেরবার, এবং স্যানিটাইজার PPE কিটসহ নানান জরুরি স্বাস্থ্য সামগ্রী তৈরির সঙ্গে যুক্ত তিনি ও তাঁর কোম্পানি। এই প্রার্থনা জানিয়ে জামিনের আবেদন করেছিলেন অনুজ, যদিও তা মঞ্জুর করেননি বিশেষ আদালতের বিচাক অভিজিত্ নাদগোনকর। তিনি সাফ জানান, করোনা পরিস্থিতি নিঃসন্দেহে আমাদের মাথায় রাখতে হবে কিন্তু তাই বলে অভিযুক্তের বিরুদ্ধে উঠা গুরুতর অভিযোগ অস্বীকার করা যায় না।

অনুজের কোম্পানির বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন এক বিনিযোগকারী। তাঁর অভিযোগ, ২০১২ সালে তিনি উল্লেখ্য কোম্পানিতে টাকা ইনভেস্ট করেছিলেন। যার সময়সীমা ২০১৫ সালে পূর্ণ হয়ে গিয়েছে। কিন্তু তা পূরণ হওয়ার পরও টাকা পাননি বলে অভিযোগ ওই বিনিয়োগকারীর। অনুজের পালটা দাবি, তিনি এই জালিয়াতির ব্যাপারে কিছুই জানেন না। কারণ ২০১৫ সালেই এই কোম্পানির সিওও (চিফ অপারেটিং অফিসার)-র দায়িত্ব নেন তিনি।

২০০০ সালের শুরুতে সোনি টেলিভিশনে সম্প্রচারিত ‘কুসুম’ (Kkusum) ধারাবাহিকে অভয় কাপুরের চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান অনুজ। এরপর ‘কুমকুম – এক প্যায়ারা সা বন্ধন’, ‘সারা আকাশ’-এর মতো একের পর এক হিট ধারাবাহিকে অভিনয় করেছেন অনুজ। ‘চেজ’ এবং ‘পরাঠেওয়ালি গলি’-র মতো হিন্দি সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। বছরখানেক আগে অভিনয়ের বদলে ব্যবসার কাছে মন দেন অনুজ সাক্সেনা।

বন্ধ করুন