বাংলা নিউজ > বায়োস্কোপ > বড়পর্দায় সত্যজিৎ রায়ের গল্প, বাংলা ছবিতে প্রথম অভিনয় করছেন কুণাল খেমুর বাবা রবি
রবি খেমু এবং কুণাল খেমু
রবি খেমু এবং কুণাল খেমু

বড়পর্দায় সত্যজিৎ রায়ের গল্প, বাংলা ছবিতে প্রথম অভিনয় করছেন কুণাল খেমুর বাবা রবি

  • ‘মাস্টার অংশুমান’ ছবিতে এক অবাঙালি চরিত্রে অভিনয় করছেন রবি খেমু। এর আগে বলিউডি ছবিতে অভিনয় করেছেন তিনি।

সত্যজিৎ রায়ের গল্প নিয়ে বড়পর্দায় ছবি তৈরি করছেন পরিচালক সাগ্নিক চট্টোপাধ্যায়। গল্পের নাম ‘মাস্টার অংশুমান’। এক খুদে গোয়েন্দাকে নিয়ে গল্প। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন অভিনেতা রবি খেমু। ‘জিন্দেগি না মিলেগা দোবারা’, ‘রাজনীতি’-র মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। তবে এইবার প্রথম বাংলা ছবিতে অভিনয় করছেন অভিনেতা রবি।

দার্জিলিংয়ে কিছুদিনের জন্য ছবির শ্যুটিং হয়। তবে আপাতত লকডাউনের জন্য ছবির শ্যুটিং বন্ধ। ছবির প্রেক্ষাপট খুদে অংশুমানকে ঘিরে। দামি পাথর সংগ্রহের নেশা মিস্টার লোহিয়ার। তাঁর বাড়িতে একটি ছবির শ্যুটিং করতে দার্জিলিং আসে অংশুমান। কিন্তু শুটিং চলাকালীন বাড়ি থেকে চুরি হয়ে যায় নীলকান্ত মণি। এই চুরির রহস্যভেদ করতে নামে খুদে অংশুমান। ছবিতে মিস্টার লোহিয়ার চরিত্রে অভিনয় করছেন রবি। অংশুমানের ভূমিকায় রয়েছেন স্যমন্তক দ্যুতি মৈত্র।

রবি পুত্র কুণাল ইতিমধ্যেই বলিউডে নিজের জায়গা পাকা করে ফেলেছেন। বলিউডে খুব কম কাজ করলেও অভিনয় দক্ষতার জন্য যথেষ্ট পরিচিত রবি খেমু। ‘মৌসম’, ‘ডলার বাহু’-সহ কিছু ধারাবাহিকও পরিচালনা করেছেন অভিনেতা। ‘মাস্টার অংশুমান’ ছবিতে এক অবাঙালি চরিত্রে দেখা মিলবে রবির। বাংলা বলতে না পরলেও মোটামুটি বাংলা বুঝতে পারেন তিনি। 

ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ে স্যমন্তক দ্যুতি মিত্র। এছাড়া ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, সৌম্য মুখোপাধ্যায়, কানওয়ালজিৎ সিং, প্রিয়াঙ্কা ত্রিবেদী প্রমুখ। মূল গল্প থেকে সিনেমার পটভূমিতে বিন্যাস করেছেন সাগ্নিক চট্টোপাধ্যায় এবং শ্রীপর্ণা মিত্র। ছবির সিনেম্যাটোগ্রাফির দায়িত্বে রয়েছেন সত্যজিৎ রায়ের নাতি সৌরদীপ রায়।

 

বন্ধ করুন