বাড়ি > বায়োস্কোপ > ক্যানসার আক্রান্ত সঞ্জুর প্রাথমিক চিকিৎসা মুম্বইতেই হবে, জানালেন পত্নী মান্যতা
মুম্বইতেই হবে সঞ্জয় দত্তের চিকিত্সা (PTI)
মুম্বইতেই হবে সঞ্জয় দত্তের চিকিত্সা (PTI)

ক্যানসার আক্রান্ত সঞ্জুর প্রাথমিক চিকিৎসা মুম্বইতেই হবে, জানালেন পত্নী মান্যতা

  • বিদেশে নয় মুম্বইতেই আপতত চলবে সঞ্জয় দত্তের চিকিত্সা। 

মঙ্গলবার মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে যখন সস্ত্রীক সঞ্জয় দত্তকে দেখা গিয়েছিলো তখনই হয়তো খানিকটা সম্ভাবনা আঁচ করা গিয়েছিলো । ঘন্টাখানেক পরে স্ত্রী মান্যতা দত্তের পোস্ট থেকেই ব্যাপারটা পরিষ্কার হয়ে যায় । অগণিত অনুরাগী , ভক্ত এবং বন্ধুস্থানীয়দের উদ্দেশে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে সঞ্জয় পত্নী জানিয়ে দেন সঞ্জুর প্রাথমিক চিকিৎসা আপাতত মুম্বইতেই হবে । তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে কোনো রকম গুজব না ছড়ানোর অনুরোধ জানান তিনি ।

গত সপ্তাহে ফুসফুসে স্টেজ ফোর ক্যান্সার ধরা পরে এই জনপ্রিয় বলিউড অভিনেতার । আপাতত তাঁকে নিয়মিত চিকিৎসকের পর্যবেক্ষণে থাকতে হচ্ছে । অভিনেতার শারীরিক অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত এবং করোনা পরিস্থিতি না স্বাভাবিক হলে বিদেশ যাওয়ার কোনো সম্ভাবনা নেই বলেই জানিয়েছেন তাঁর স্ত্রী । মুম্বইয়ের বিশেষজ্ঞ চিকিৎসকদের ওপরেই তাঁর পূর্ণ আস্থা আছে বলে জানিয়েছেন সঞ্জয় ঘরনি।তাঁর মতে ,' সারাজীবন একাধিক চড়াই উৎরাই পেরিয়ে বহু প্রতিকূলতা অতিক্রম করে আজ আবার এক নতুন লড়াইয়ের সম্মুখীন হয়েছেন সঞ্জয় '। পুনরায় যাতে এই যুদ্ধও জয় করে ফিরে আসতে পারেন মুন্না ভাই সেই প্রার্থনাই তিনি জানিয়েছেন ঈশ্বরের কাছে ।

'আমাদের পরিবারকে এখন অনেক দুর্গম পথ অতিক্রম করতে হবে । জীবনযাত্রা যতটা সম্ভব সহজ এবং স্বাভাবিক রাখতে হবে । আর এই সমস্তটাই আমাদের করতে হবে সঞ্জুর জন্য । আমাদের ভেঙে পড়ার দরুন কোনো নেতিবাচক প্রভাব ওর উপর যেন না পরে । আমি বর্তমানে হোম কোয়ারান্টিনে থাকায় ওর কাছে যেতেও পারছিনা । তবে আমার কন্যা প্রিয়া গত দু দশক আমাদের পারিবারিক ক্যান্সার ফাউন্ডেশনের কাজ সামলেছে । আশা করি এবার ও আমাদের জন্য লড়াইতে নামবে যেখানে আমি ওকে সাহায্য করবো ' । দীর্ঘ পোস্টে এইভাবেই আবেগ ঝরে পড়েছে মান্যতা দেবীর কণ্ঠে ।

সঞ্জয় কিভাবে তাঁর পরিবারের দুঃসময়ে তাঁদের পাশে দাঁড়িয়েছিলেন , অঞ্জু এবং প্রিয়াকে কিভাবে নিজের মেয়ের মতোই বুকে আগলে মানুষ করেছেন , কিভাবে বিপদে মানুষের পাশে দাঁড়িয়েছেন এবং একাধিক প্রতিকূলতায় কিভাবে বুক চিতিয়ে লড়াই করেছেন তাও জানাতে ভোলেননি তাঁর স্ত্রী । ঈশ্বরের কাছে তাঁদের লড়াইয়ের শক্তি জোগানোর জন্য বারে বারে প্রার্থনা জানিয়েছেন তিনি ।

যদিও নিজের চিকিৎসার ব্যাপারে এখনো কোনো মন্তব্য করেননি অগ্নিপথ খ্যাত এই অভিনেতা । তাঁর আগামী ছবি ‘সড়ক ২’ -র ডাবিং বাকি আছে । আপাতত চিকিৎসা চলাকালীন সামান্য কয়েকদিনের বিরতি নিয়ে ডাবিং শেষ করবেন অভিনেতা, জানিয়ে বিশেষ ফিল্মসের এক ঘনিষ্ঠ সূত্র। 

বন্ধ করুন