বাংলা নিউজ > বায়োস্কোপ > 'তান্ডব' বিতর্ককে পাত্তা দেয়নি 'ফ্যামিলি ম্যান', রাখঢাক না করেই মুখ খুললেন মনোজ
'ফ্যামিলি ম্যান' সিরিজের একটি দৃশ্যে মনোজ। ( ছবি সৌজন্যে - ইউটিউব)
'ফ্যামিলি ম্যান' সিরিজের একটি দৃশ্যে মনোজ। ( ছবি সৌজন্যে - ইউটিউব)

'তান্ডব' বিতর্ককে পাত্তা দেয়নি 'ফ্যামিলি ম্যান', রাখঢাক না করেই মুখ খুললেন মনোজ

  • 'তান্ডব' বিতর্কের আঁচ যে তাঁর 'ফ্যামিলি ম্যান ২'-এর ওপরেও এসে পড়েছিল তা স্বীকার করলেন মনোজ তিওয়ারি। কিন্তু পাশাপাশি এও জানালেন যতটা প্রভাব পড়েছে বলে রটেছিল তার তুলনায় বাস্তবে কিছুই তেমন হয়নি।

চলতি বছর জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেয়েছিল পলিটিক্যাল ড্রামা 'তান্ডব'। তারপরেই বিতর্কের ঝড় শুরু হয়ে গোটা দেশ জুড়ে। একাধিক এফআইআর-ও দায়ের করা হয় এই ওয়েব সিরিজকে ঘিরে। যার জেরে পরবর্তী সময়ে এই সিরিজের বেশ কিছু দৃশ্যকে ছেঁটে ফেলেন নির্মাতারা। ওদিকে 'তান্ডব' বিতর্কের পরপরই এই সময়ের অন্যতম জনপ্রিয় ওয়েব সিরিজ 'ফ্যামিলি ম্যান' এর নতুন সিজন রিলিজের কথা ছিল ওই একই ওটিটি প্ল্যাটফর্মে। কিন্তু কোনও অজ্ঞাত কারণে তা পিছিয়ে দেওয়া হয়। ১২ ফেব্রুয়ারির জায়গায় জুন মাসে মুক্তি পাওয়া এই সিরিজটি। এবার সেসব নিয়েই মুখ খুললেন 'ফ্যামিলি ম্যান' তথা বলি-অভিনেতা স্বয়ং মনোজ বাজপেয়ী।

'তান্ডব' বিতর্কের আঁচ যে তাঁর অভিনীত ওয়েব সিরিজের ওপরেও এসে পড়েছিল তা স্বীকার করে নিয়েছেন মনোজ।ইন্ডিয়ান এক্সপ্রেস ই-আড্ডায় এ প্রসঙ্গে তাঁর বক্তব্য, তবে তার জন্য মোটেই 'ফ্যামিলি ম্যান ২' এর মুক্তির তারিখ পিছিয়ে দেওয়া হয়নি বলে দাবি মনোজের। বলি-অভিনেতার কথায়, 'দেখুন, বিতর্কের আঁচ নিশ্চয়ই 'ফ্যামিলি ম্যান'-এর ওপরেও পড়েছিল। কিন্তু তাঁর প্রভাব এতটাও নয় যে ছবির মুক্তির তারিখ পিছোনোর মতো। আর 'তান্ডব' এর ওই ঘটনার পরে একটি দৃশ্যের ওপরেও কাঁচি চালাতে হয়নি আমাদের নিজেদের এই ওয়েব সিরিজে!'. এখানেই না থেমে মনোজের পাল্টা চ্যালেঞ্জ, 'কোনও দর্শকের ফ্যামিলি ম্যান ২' কি দেখে মনে হয়েছে যে কোথাও এতটুকুও ন্যাড়া ন্যাড়া লাগছে ? অর্থাৎ কোনও দৃশ্য বাদ দেওয়া হয়েছে?

'শ্রীকান্ত তিওয়ারি'-র দাবি, 'তান্ডব' বিতর্ক হওয়ার আগেই আমাদের 'ফ্যামিলি ম্যান ২' মুক্তির জন্য তৈরি ছিল। কে কী বলছে তা নিয়ে একটুও আমাদের চিন্তা ছিল না। তবে দেশের বিরুদ্ধে যেমন ভয়ঙ্করভাবে প্রতিবাদ জানানো হচ্ছিল, তা নিয়ে ভাবনা হচ্ছিল। কিন্তু আমরা নিশ্চিত ছিলাম এই ভেবে যে একবার যদি এই সিরিজ দর্শকরা দেখেন তাহলেই গোটা বিষয়টি একেবারেই পরিষ্কার হয়ে যাবে তাঁদের কাছে'।

বন্ধ করুন