বাংলা নিউজ > বায়োস্কোপ > দ্বন্দ্ব, মতবিরোধ মিটিয়ে ছোট পর্দার নির্দেশিকা তৈরির পথে একজোট হলো টলিপাড়া
দ্বন্দ্ব মিটিয়ে ছোট পর্দার শুটিং সংক্রান্ত সমস্যার সুরাহায় একজোট হলো টলিউড। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
দ্বন্দ্ব মিটিয়ে ছোট পর্দার শুটিং সংক্রান্ত সমস্যার সুরাহায় একজোট হলো টলিউড। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

দ্বন্দ্ব, মতবিরোধ মিটিয়ে ছোট পর্দার নির্দেশিকা তৈরির পথে একজোট হলো টলিপাড়া

গত কয়েকদিন ধরেই দ্বন্দ্ব চরমে উঠেছিল ফেডারেশন এবং আর্টিস্ট ফোরামের মধ্যে।এবার সেসব মিটিয়ে সুরাহার পথ খুঁজতে একজোট হলো টলিউড।

গত কয়েকদিন ধরেই দ্বন্দ্ব চরমে উঠেছিল ফেডারেশন এবং আর্টিস্ট ফোরামের মধ্যে।তালিকায় ছিল প্রোডিউসার্স গিল্ড-ও। মতবিরোধের সুবাদে কাজের পরিবেশে তৈরি হয়েছিল জটিলতা। শুটিং নিয়েও বিস্তর ঝামেলা পোহাতে হচ্ছিল ধারাবাহিকের কলাকুশলী থেকে শুরু করে প্রযোজকদের। এবার সেসব মিটিয়ে কাজের পরিবেশ যাতে সহজ হয় তার লক্ষ্যেই গত বৃহস্পতিবার প্রোডিউসার্স গিল্ড, আর্টিস্ট ফোরাম এবং ফেডারেশনের একটি মিলিত বৈঠক হয়। যার প্রতিনিধিত্ব করেছেন মন্ত্রী অরূপ বিশ্বাস, রাজ চক্রবর্তী এবং পরমব্রত চট্টোপাধ্যায়। বৈঠকের মূল লক্ষ্য ছিল টেলিভিশন ইন্ডাস্ট্রির গাইডলাইন তৈরি করা। বৈঠকে বলা হয়েছে যে চূড়ান্ত গাইডলাইন তৈরি হবে তা যেন কার্যকর করা আগামী ৩১ জুলাইয়ের মধ্যে।

 বৈঠকের মূল বক্তব্য ছিল যা ভুল বোঝাবুঝি হয়েছিল সমস্ত পক্ষের মধ্যে, তা ভুলে নতুনভাবে সবকিছু শুরু করে এখন লক্ষ্য। কাজের সুন্দর পরিবেশও গড়ে তোলা এখন সব পক্ষের দায়িত্ব। কারণ ইন্ডাস্ট্রির প্রয়োজন রয়েছে সকলেরই। উল্লেখ্য এদিনের বৈঠকে ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস ছিলেন না। তবে জানিয়েছেন ' এ বিষয়ে আলোচনা এখনও অনেক বাকি!'

বৈঠক শেষে রাজ জানিয়েছেন যে শুটিং নিয়ে কোনও জট নেই। গত সাতদিন ধরেই শুটিং চলছে। কোভিড নির্দেশিকা মেনেই যেমন শুটিং চলছিল তেমনই চলবে। বৈঠকে কী আলোচনা হলো সে বিষয়ে রাজ জানালেন যে প্রতিটি সংগঠন নিজেদের মধ্যে আলাপ আলোচনা করে ছোট পর্দার জন্য একটা গাইডলাইন তৈরি করবে। এরপরে যদি কোনও সমস্যা হয় সেসবের মধ্যস্থতা করার জন্য তাঁরা তো রইলেনই। বক্তব্যের শেষে তাঁর সংযোজন আগামী ২০ জুলাইয়ের মধ্যে একটি প্রাথমিক গাইডলাইন তৈরির নির্দেশ দেওয়া হয়েছে এই বৈঠকে। এরপর তাঁরা প্রতিটি সংঘঠনের সঙ্গে আলাদা আলাদাভাবে বৈঠক করে দেখে নেবেন যাতে চূড়ান্ত নির্দেশিকা ৩১ জুলাইয়ের মধ্যে কার্যকর হয়।

পরমব্রতের গলায় শোনা গেল সেই একই সুর। বললেন,' কিছু কিছু ছোট ছোট সমস্যা রয়েছে। সেগুলো সব আলোচনার মাধ্যমেই মিটিয়ে ফেলা হবে। সুষ্ঠভাবে যেন সবাই কাজ করতে পারেন, লক্ষ্য সেটাই। তবে এখনও বেশ কিছু আলোচনা বাকি।'

 

বন্ধ করুন