বাংলা নিউজ > বায়োস্কোপ > Mithun Chakraborty: আফগানিস্তানে অ্যাডভেঞ্চার ‘কাবুলিওয়ালা’ মিঠুনের, ছোট্ট মিনির জন্য কী আনছেন তিনি

Mithun Chakraborty: আফগানিস্তানে অ্যাডভেঞ্চার ‘কাবুলিওয়ালা’ মিঠুনের, ছোট্ট মিনির জন্য কী আনছেন তিনি

তালিবানদের খপ্পরে মিঠুন চক্রবর্তী

Mithun Chakraborty: মিঠুন চক্রবর্তী ফের বাংলা ছবিতে রাজ করতে ফিরলেন। বড়দিনের ছুটিতে মুক্তি পেয়েছিল তাঁর প্রজাপতি। এখনও বক্স অফিস মাতিয়ে চলেছে এই ছবি। এরই মধ্যে জানা গেল তিনি ফের নতুন রূপে ধরা দিতে চলেছেন।

মিঠুন চক্রবর্তী আরও একবার বাংলা ছবিতে রাজ করতে ফিরলেন। এই তো কিছুদিন আগেই বড়দিনের ছুটিতে মুক্তি পেল তাঁর এবং দেবের ছবি প্রজাপতি। বক্স অফিসে দারুণ সাড়া পেয়েছে এই ছবি। ইতিমধ্যেই ১০০ দিন পেরিয়েছে এটি। তবুও এখনও সাধারণ মানুষ ভিড় করে এই ছবি দেখতে যাচ্ছেন হলে। এরই মধ্যে আবার নতুন কাজের খবর দিলেন মিঠুন। আবার তাঁকে নতুন রূপে দেখা যেতে চলেছে। রবি ঠাকুরের জনপ্রিয় চরিত্র কাবুলিওয়ালার বেশে ধরা দেবেন মহাগুরু।

অন্যতম জনপ্রিয় ছোটগল্প হল রবি ঠাকুরের কাবুলিওয়ালা। মিনি আর কাবুলিওয়ালার দোস্তি বাঙালির মননে গেঁথে রয়েছে। এর আগে অবশ্য এই গল্প নিয়ে একাধিক ছবি হয়েছে, আবার নতুন ভাবে সেই গল্পকে পর্দায় ফুটিয়ে তুলতে চলেছেন সুমন ঘোষ।

বাংলায় ছবি বিশ্বাস এবং হিন্দিতে বলরাজ সাহানিকে কাবুলিওয়ালার চরিত্রে এর আগে দেখা গিয়েছে। ড্যানি ডেনজংপাকেও এই আইকনিক চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে। এবার খোদ মিঠুন চক্রবর্তী এই চরিত্রে ধরা দেবেন। তার আগে তিনি সেটার প্রস্তুতি শুরু করেছেন।

সুমন ঘোষের পরিচালনায় আসছে এই ছবি। ২০১২ সালে নোবেল চোর ছবিতে মিঠুনের সঙ্গে কাজ করেছিলেন সুমন। আবার প্রায় এক দশক পর তাঁরা এই ছবির জন্য জুটি বাঁধতে চলেছেন। তবে কাবুলিওয়ালা যদি মিঠুন হন, মিনি কে হবে? এখনও এই বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি। তবে জানা গিয়েছে কেবল কলকাতা নয়, লাদাখ আর আফগানিস্তানেও এই ছবির শ্যুটিং হবে। আফগানিস্তানে কাজ করতে গিয়ে যাতে কোনও সমস্যায় না পড়তে হয় তার জন্য সমস্ত অনুমতি ইত্যাদির ব্যবস্থা করছেন নির্মাতারা।

আজ থেকে ১৩১ বছর আগে ১৮৯২ সালে রবি ঠাকুর আফগান রহমত খান এবং মিনির সখ্যের এই গল্প লিখেছিলেন। আফগানিস্তানের রুখাসুখা এই মানুষ কলকাতার পথে পথে ফল বিক্রি করতে এসে কীভাবে মিনির সঙ্গে জড়িয়ে পড়েন, তাঁদের মধ্যে কীভাবে বন্ধুত্ব গড়ে ওঠে সেটাই এখানে ধরা পরে। এবার নতুন করে সেই মন কেমন করা গল্প পর্দায় তুলে ধরবেন সুমন।

বন্ধ করুন