বাংলা নিউজ > বায়োস্কোপ > Nachiketa Chakraborty: ‘আমার নাকি ক্যানসার হয়েছে..’, সঙ্গীত জীবনের ৩০ বছর,ভুয়ো খবরে বিরক্ত নচিকেতা

Nachiketa Chakraborty: ‘আমার নাকি ক্যানসার হয়েছে..’, সঙ্গীত জীবনের ৩০ বছর,ভুয়ো খবরে বিরক্ত নচিকেতা

নচিকেতা চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম) 

Nachiketa Chakraborty: 'আগামী ৫০ বছরেও আরেকটা নচিকেতা আসবে না, এইটুকু বলতে পারি’, সঙ্গীত জীবনের ৩০ বছর পার। অকপট, অনায়াস নচিকেতা। 

‘১৯৯৩ সাল থেকে কলকাতার আঁতেল-বুদ্ধিজীবীরা বলে এসেছিল যে, নচিকেতা এক-দেড় বছর টিকবে। এসব রিক্সাওয়ালাদের গান’, তিন দশকে পা দিয়ে আজও তাঁর গানে আগুন জ্বলে! সেই ছবিই ধরা পড়ল শনিবার। রবীন্দ্র সদন কানায় কানায় পূর্ণ তাঁদের ‘আগুন পাখি’কে স্যালুট জানাতে। গান জীবনের ৩০ বছর পার করে আবেগআপ্লুত নচিকেতা চক্রবর্তী।

নচিকেতার ফ্যানক্লাব ‘আগুন পাখি’র তরফে আয়োজন করা হয়েছিল ‘একক নচিকেতা’র, টিকিট সাত দিনেই শেষ। ৩০ বছর পরেও শহর কলকাতা পাগলামি ছাড়েনি এই মানুষটাকে ঘিরে। নীলাঞ্জনার প্রেমিকের কন্ঠে গান শুনবে বলে দূর দূরান্ত থেকে সব কাজ ফেলে ছুটে আসা। এদিন এক কথায় নচিকেতা- ‘এলেন, দেখলেন আর জয় করলেন’ আরও একবার। ১৮ থেকে ৮০ সব বয়সীদের পছন্দের গায়ক তিনি। সকলে তাঁকে একবার ছোঁয়ার জন্য আকুল। রবীন্দ্র সদনে জ্বলজ্বল করছে বড় বড় হরফে লেখা ব্যানার- ‘বাঙালির কোনও অপশন নেই নচিকেতা ছাড়া’। সেটাই ধ্রুব সত্য, তা প্রমাণ করল শনিবারের কলকাতা।

সংবাদ প্রতিদিনকে দেওয়া এক সাক্ষাৎকারে এদিন নচিকেতা বলেন, ‘আমি ম্যাজিক জানি না। স্রেফ সৎভাবে গান গাওয়ার চেষ্টা করি। সবটাই ঈশ্বরের আর্শীবাদ। নচিকেতা হওয়া যায় না, নচিকেতার জন্ম হয়’। 

১৯৯৩ সালের ১৪ই অগস্ট বাংলা গানের ইতিহাসের এক মাইলস্টোন স্থাপনের দিন। নচিকেতার প্রথম অ্যালবাম ‘এই বেশ ভাল আছি’ মুক্তি পায় ওইদিনে। মাত্র দেড় মাসে এই অ্যালবাম ১ লক্ষ ২৫ হাজার কপি বিক্রি হয়েছিল এবং সর্বমোট ৫ লক্ষ বিক্রি হয়, যা বাংলা গানের ইতিহাসের সর্বকালীন রেকর্ড। পরবর্তীকালে এই অ্যালবামটি প্ল্যটিনাম ডিস্কও পায়। এরপর অজস্র সাফল্য, ২৫০-র বেশি গান বেঁধেছেন ‘নগরবাউল’ নচিকেতা। তবুও মাটিতে পা রেখে চলাতেই বিশ্বাসী তিনি।

গায়কের কথায়, ‘অস্থির সময়ের প্রোডাক্ট আমি। ওই সময়টা যদি না তৈরি হয়, তাহলে নচিকেতা হওয়া অসম্ভব। আগামী ৫০ বছরেও আরেকটা নচিকেতা আসবে না, এইটুকু বলতে পারি’। কথায় কথায় উঠে এল তাঁর স্বাস্থ্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া রটনার কথা। জানালেন, ‘দাপিয়ে শো করে বেড়াচ্ছি, তার মধ্যেই কারা রচিয়ে বেড়াচ্ছে আমার নাকি ক্যানসার হয়েছে। কিছু হয়নি আমার, বলে বলে অসুস্থ করে দেবেন না’। ভক্তদের হৃদয়ে থাকতে চান তিনি, তাই ভক্তদের জন্য তাঁর বার্তা- ‘হৃদয়ে রাখিস, আমার কোনও লোভ নেই রে পাগলা’। 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.