বাংলা নিউজ > বায়োস্কোপ > নাসিরুদ্দিনকে অভিনেতা হতে বারণ করেছিলেন দিলীপ কুমার! স্মৃতিচারণায় অভিনেতা
স্মৃতি চারণায় নাসিরুদ্দিন
স্মৃতি চারণায় নাসিরুদ্দিন

নাসিরুদ্দিনকে অভিনেতা হতে বারণ করেছিলেন দিলীপ কুমার! স্মৃতিচারণায় অভিনেতা

  • অভিনয় নয় ফিরে গিয়ে পড়াশোনাতে উৎসাহ দিয়েছিলেন দিলীপ কুমার। অকপট নাসিরুদ্দিন শাহ।

গত ৭ জুলাই প্রয়াত বলিউডের 'ট্র্যাজেডি কিং' দিলীপ কুমার। অভিনেতার মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড থেকে অনুরাগী মহল। এদিন গোটা ফিল্ম ইন্ডাস্ট্রি হাজির হয়েছিল দিলীপ কুমার সায়রা বানুর বান্দ্রার বাড়িতে। মুম্বইয়ের খারের হিন্দুজা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেতা। অদ্ভুত ভাবে ওই একই হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি ছিলেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ। ৭ জুলাই হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিনি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে দিলীপ কুমারের স্মৃতিচারণ করেছেন নাসিরুদ্দিন শাহ। অভিনেতা জানিয়েছেন, একসময় দিলীপ কুমার তাঁকে বলেছিল, ভাল পরিবারের ছেলেমেয়েরা সিনেমায় কাজ করতে আসে না। সেকথা স্মরণ করে তিনি বলেন, ‘আমার মনে হয় তোমার ফিরে যাওয়া উচিত এবং পড়াশোনা করা উচিত। ভাল পরিবারের ছেলে মেয়েদের অভিনয় করতে আসা উচিত নয়’।

যদিও নাসিরুদ্দিন জানিয়েছেন, তিনি কখনো দিলীপ সাহাবকে প্রশ্ন করার সাহস পাননি সে কী করে এই ইন্ডাস্ট্রিতে পা রেখেছিল। ‘আমার সেই সাহসই ছিল না। ভারতের অন্যান্য অভিনেতাদের মতো আমিও তাঁকে দেখে খুব ভয় পেতাম। তিনি সবার উপরে ছিলেন’। 

‘কর্মা’ ছবিতে দিলীপ কুমারের সঙ্গে কাজ করেছিলেন নাসিরুদ্দিন শাহ। সেই সম্পর্কে বলতে গিয়ে অভিনেতা জানিয়েছেন, ‘জীবনে অভিনয় করার সময় তখনই প্রথম নার্ভাস হয়েছি। বেশিরভাগ সময়, খুব সকালে তাঁকে শুভেচ্ছা জানানো ছাড়াও তাঁর কাছে যেতেই ভয় পেতাম’।

 

বন্ধ করুন