বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘বিরিয়ানি-র সঙ্গে পান্তা ভাতের তুলনা’, নেটদুনিয়ায় ট্রোলড ‘মোহর’, কিন্তু কেন?
মোহর (ছবি-হটস্টার)
মোহর (ছবি-হটস্টার)

‘বিরিয়ানি-র সঙ্গে পান্তা ভাতের তুলনা’, নেটদুনিয়ায় ট্রোলড ‘মোহর’, কিন্তু কেন?

  • 'জাপানি ডল' মোহরের সঙ্গে এবার কম্পিটিশন জাপানি কার্টুনের!

আচমকা নেটদুনিয়ায় দেখা মিলল মোহর আর শিনচ্যানের দ্বৈরত! হ্যাঁ, জাপানি চিত্রকর ইওশিতো উসুইের জনপ্রিয় কার্টুন চরিত্রের সঙ্গেই প্রতিযোগিতা হল ‘জাপানি ডল’ সোনামণির।সারাদিন দুষ্টুমি করে বেড়ানোই কাজ শিনচ্যানের, নিজের উদ্ভট কীর্তির জন্য ছোটদের মধ্যে তাঁর দারুণ জনপ্রিয়তা। এবার এই নেটিজেনের দৌলতে মুখোমুখি লড়াইয়ে দুজন। মোহরের এক ফ্যানগ্রুপে এক অনুরাগী, মোহর ও শিনচ্যানের ছবি নিয়ে দুজনের নামের পাশে দুটি রি-অ্যাক্ট চিহ্ন দিয়েছেন। শিনচ্যানের জন্য ‘হা-হা’ এবং মোহর-এর জন্য ‘লাভ’, আর লিখেছেন, ‘ও সব বাদ দাও, আগে বল শিনচ্যান নাকি মোহর’।

সেই মিষ্টি মিম দেখে মন হারিয়েছেন অনেকেই। জাপানি কার্টুন আর জাপানি ডলের প্রতিযোগিতায় বিপুল সংখ্যক মানুষ প্রতিক্রিয়া জানিয়েছেন। এখনও পর্যন্ত এই লড়াইয়ে কিছুটা এগিয়ে শিনচ্যান। অনেকেই লিখেছেন, ‘এবার কিন্তু মোহর দিদি আন্দোলনে নামবে’, একজন লিখেছেন, ‘বিরিয়ানি-র সঙ্গে পান্তা ভাতের তুলনা’। কেউ কেউ আবার লিখেছেন, এই প্রতিযোগিতাটাই বেমানান। 

মোহর বনাম শিনচ্যান 
মোহর বনাম শিনচ্যান 

এর আগে একাধিক বার মোহর-এর হিরো শঙ্খর হাতেই ট্রোলড হয়েছেন সোনামণি। কখনও প্রতীক ‘পেঁয়াজের দাম বাড়ানোর জন্য’ দায়ী করেছেন সোনামণিকে, এখনও আবার প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন- ‘জাপানে কোভিড নেই?'

তবে কার্টুন চরিত্রের সঙ্গে ‘মোহর’- এর এই তুলনা সত্যিই একদম 'হটকে'। অন্যদিকে মোহরের ট্রাকও এখন জমে উঠেছে। একদিকে মোহরের দিদির জীবনে নেমে এসেছে বড় বিপর্যয়। অন্যদিকে অনুলেখা আর শ্রেষ্ঠা কাঁটা অতিক্রম করে শঙ্খ-মোহের সুখের সংসার কেমনভাবে অটুট থাকবে, সেই দিকেই নজর অনুরাগীদের। 

বন্ধ করুন