বাংলা নিউজ > বায়োস্কোপ > শুধু বাবার সূত্রেই নয়, মা অমৃতা সিং-এর তরফে রাজ রক্ত বইছে সারার শরীরে, জানতেন?
বলিউডের সঙ্গে দীর্ঘদিনের যোগ রয়েছে সারার
বলিউডের সঙ্গে দীর্ঘদিনের যোগ রয়েছে সারার

শুধু বাবার সূত্রেই নয়, মা অমৃতা সিং-এর তরফে রাজ রক্ত বইছে সারার শরীরে, জানতেন?

  • প্রবীন অভিনেতা দিলীপ কুমারের সঙ্গে রয়েছে সারার পারিবারিক যোগ।

শর্মিলা ঠাকুরের নাতনি এবং সইফ আলি খানের মেয়ে হিসেবে সারা আলির খানেরও বলিউডের সঙ্গে যোগসূত্র রয়েছে দীর্ঘ দিনের। তবে অনেকেই জানেন না, মা অমৃতা সিংয়ের তরফেও পারিবারিক সূত্রে দীর্ঘ দিন ধরে বলিউডের সঙ্গে যোগসূত্র রয়েছে সারার। প্রবীন অভিনেতা দিলীপ কুমারের সঙ্গে রয়েছে সারার পারিবারিক যোগ।

সইফ ও অমৃতার বড় মেয়ে সারা আলি খান। অমৃতার মা রুকসানা সুলতানা ছিলেন সংখ্যালঘু সম্প্রদায়ের কিন্তু তাঁর বাবা ছিলেন পাঞ্জাবী জাঠ শিখ সম্প্রদায়ের মানুষ। তাঁর বাবা শিবিন্দর সিং ভির্ক ছিলেন একজন আর্মি অফিসার। এক সংবাদ মাধ্যম মারফত খবর অনুযায়ী, অভিনেত্রী বেগম পারার ভাইঝি হলেন অমৃতা সিং। যিনি ১৯৪০ থেকে ১৯৫০ দশকের অন্যতম সেরা অভিনেত্রী ছিলেন। যা অমৃতা সিংকে ১৯৪০-এর দশকের এক দুর্দান্ত অভিনেত্রীর ভাগ্নি হিসেবে পরিচিত করে। 

সোহনি মাহিওয়াল (১৯৪৬), জাঞ্জির (১৯৪৭), রাজ কাপুরের সঙ্গে নীল কমল (১৯৪৭), নার্গিসের সঙ্গে মেহেন্দি (১৯৪৭), ভরত ভূষণ এবং গীতা বালির সঙ্গে সুহাগ রাত (১৯৪৮) ছবিতে অভিনয় করে সুখ্যাতি কুড়িয়েছিলেন বেগম পারা।

এক শীর্ষস্থানীয় দৈনিকের প্রতিবেদন অনুসারে, বেগম পাড়া দিলীপ কুমারের ভাই নাসির খানকে বিয়ে করেছিলেন। তাদের ছেলে আইয়ুব খান একজন বলিউড অভিনেতা এবং প্রায়শই টিভি সিরিয়ালে তাঁকে দেখা গেছে। খবরে বলা হয়েছে, ১৯৫০-এর দশকে, তিনি ‘লাইফ ম্যাগাজিন’এর জন্য একটি সাহসী ফটোশ্যুট করেছিলেন এবং তাকে ‘বলিউডের পিন-আপ গার্ল’ হিসেবে ধরা হয়েছিল। তিনি জেমস বার্ক নামে সেই সময়কার পরিচিত এক বিখ্যাত ফটোগ্রাফার কাছে ফটোশ্যুট করেন।

অমৃতার শুধুমাত্র সেলেব্রিটি যোগসূত্র নয়। প্রয়াত লেখক খুশবন্ত সিংয়ের সঙ্গেও যোগসূত্র রয়েছে তাঁর। ইন্ডিয়া টুডের এক প্রতিবেদন অনুসারে, অমৃতার পিতামহী মহিন্দর কৌর ছিলেন খুশবন্তের বোন। এই যোগসূত্র মারফতই, অমৃতা ব্রিটিশ রাজের আমল থেকে দিল্লির বিশিষ্ট নির্মাতা এবং রিয়েল এস্টেট বিকাশকারী স্যর শোভা সিংয়ের সঙ্গে সম্পর্কিত।

শর্মিলার দিক থেকে বিখ্যাত ঠাকুর পরিবারের সঙ্গে রয়েছে সারার যোগ। ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদন অনুসারে, শর্মিলার মা লতিকা ঠাকুর ছিলেন রবীন্দ্রনাথ ঠাকুরের ভাই দ্বিজেন্দ্রনাথের নাতনি।

বন্ধ করুন