বাংলা নিউজ > বায়োস্কোপ > Miss Universe Pakistan: 'দেশের মূল্যবোধ ভেঙেছেন' ক্রিশ্চান মডেল! চরম সমালোচিত পাকিস্তানের প্রথম মিস ইউনিভার্স প্রতিযোগী

Miss Universe Pakistan: 'দেশের মূল্যবোধ ভেঙেছেন' ক্রিশ্চান মডেল! চরম সমালোচিত পাকিস্তানের প্রথম মিস ইউনিভার্স প্রতিযোগী

চরম সমালোচিত পাকিস্তানের প্রথম মিস ইউনিভার্স প্রতিযোগী

Miss Universe-Erica Robin: পাকিস্তানের প্রথম মিস ইউনিভার্স প্রতিযোগীকে সেই দেশেরই নাগরিকরা কটাক্ষ করছেন! বিশ্বমঞ্চে দেশকে প্রতিনিধিত্ব করার পরেও কেন তাঁকে সেই সমালোচনার মুখে পড়তে হচ্ছে?

মিস ইউনিভার্সে নাম দেওয়ার জন্য সমালোচিত হচ্ছেন সেই বিউটি পেজেন্টে নাম দেওয়া পাকিস্তানের প্রথম প্রতিযোগী! বিশ্বমঞ্চে দেশকে প্রতিনিধিত্ব করার আগেই তুমুল কটাক্ষের মুখে পড়তে হচ্ছে তাঁকে। বিবিসির রিপোর্ট অনুযায়ী ২৪ বছর বয়সী এরিকা রবিন মিস ইউনিভার্স পাকিস্তানের খেতাব জেতেন। তারপরই তিনি আগামী মাসে এল স্যালভাডোরে অনুষ্ঠিত হতে চলা মিস ইউনিভার্স প্রতিযোগিতায় নাম দেন। আর তারপরই শুরু হয় সমালোচনা।

এই বিষয়ে বলে রাখা ভালো, এরিকা রবিন করাচির বাসিন্দা। তিনি পাঁচ প্রতিযোগীর মধ্যে মিস ইউনিভার্স পাকিস্তান হিসেবে বিবেচিত হন। গত মাসে মালদ্বীপে এই অনুষ্ঠান হয়েছিল। সেখানেই তিনি হিরা ইনাম, জেসিকা উইলসন, মালিকা আলভি এবং সাবরিনা ওয়াসিমকে হারিয়ে বিজয়ী হন।

এরিকা রবিনকে কটাক্ষ

বিশ্বমঞ্চে, এমন একটা প্রতিযোগিতায় এরিকা নাম দেওয়ায় খুশি নন অনেকেই। পাকিস্তানের একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব, নেতারাই সমালোচনা করেছেন তাঁর। তাঁদের মতে এমন একটি অনুষ্ঠানে নাম দেওয়াটাই পাকিস্তানের অপমান। অনেকেই আবার বলেছেন এমন আন্তর্জাতিক একটি প্রতিযোগিতায় নাকি দেশের অনুমতি ছাড়াই নাম দিয়েছেন তিনি। রক্ষণশীল ব্যক্তিরা চরম কটাক্ষ করছেন এরিকার।

আরও পড়ুন: মহালয়ায় মহারণ! ভারত-পাক ম্যাচের শুরু জমবে অরিজিতের গানে, থাকছেন আর কারা?

আরও পড়ুন: কমছে আয়, তবুও ফুকরে ৩-কে টপকে সপ্তমদিনে কত টাকা ঘরে তুলল অক্ষয়ের মিশন রানিগঞ্জ?

মিস ইউনিভার্সে এরিকের এই নাম দেওয়াকে জামাতে ইসলামি পার্টির নেতা তথা সেনেটর মুস্তাক আহমেদ 'লজ্জাজনক' বলে আখ্যা দিয়েছেন। তিনি টুইটারে ক্ষোভ উগরে লেখেন, 'পাকিস্তানে এই বিউটি পেজেন্টের আয়োজন করল কারা?' আনোয়ার উল হক কাকার আবার তাঁদের দেশের ইন্টিলিজেন্স এজেন্সিকে বলেছেন খোঁজ নিতে যে কারা দেশের অনুমতি ছাড়াই দেশে এমন একটা ইভেন্টের আয়োজন করল? তিনি একই সঙ্গে এই ঘটনাকে পাকিস্তানি মহিলাদের অপমান বলেও দাগিয়ে দেন।

পাকিস্তানের সরকারের অনুমতি ছাড়া কী করে মিস ইউনিভার্স পাকিস্তান ইভেন্ট আয়োজিত হল আর সেখানে কী করেই বা পাঁচ পাকিস্তানি মহিলা নাম দিক সেটা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেক রাজনৈতিক নেতা। দেশের অনুমতি ছাড়া এভাবে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় নাম দেওয়ায় ক্ষুব্ধ হয়েছেন তাঁরা।

পাকিস্তানি সরকারের তরফে মুর্তাজা সোলাঙ্গী লেখেন, 'আমাদের সরকার কোনও বেসরকারি সংস্থা বা ব্যক্তিকে এমন কোনও কাজের দায়ভার দেয়নি। এমন কোনও কাজে কোনও ব্যক্তি বা সংগঠন দেশ বা সরকারের হয়ে প্রতিনিধিত্ব করতে পারবে না।'

প্রসঙ্গত মিস ইউনিভার্সের ৭২ বছরের ইতিহাসে এতদিন পাকিস্তানের তরফে কখনও কোনও প্রতিযোগীকে পাঠানো হয়নি। অনেকের মতেই এরিকার এই অংশগ্রহণ আদতে সেই দেশের মূল্যবোধ বিরোধী। যদিও এসবকে মোটেই পাত্তা দিতে আগ্রহী নন তিনি। তিনি এই বস্তাপচা চিন্তা ধারণা ভেঙে এই বিউটি পেজেন্টে নাম দেবেন বলে বদ্ধপরিকর।

বায়োস্কোপ খবর

Latest News

বই নাকি গুগল? সফলতার চাবিকাঠিটা কী? রহস্যটা জানালেন ইউপিএসসি টপার আদিত্য ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ক্ষতবিক্ষত মুখ, রক্ত ঝরছে! আচমকা হলটা কী প্রিয়াঙ্কার? দুশ্চিন্তায় ভক্তরা কাঁথির পরিযায়ী শ্রমিকদের সঙ্গে যোগাযোগ জঙ্গিদের, কাফে বিস্ফোরণে নয়া মোড় ইতিহাসের সবথেকে কালো নির্বাচন, মোদী ক্ষমতায় ফিরলে….অসম থেকে সতর্ক করলেন মমতা বৈশাখী পান্তার আয়োজন, শাড়ি কোমরে গুঁজে ভাত মাখলেন জয়া, আর কী কী ছিল মেনুতে আলিপুরদুয়ার- অতীতের ফলাফল, কেন্দ্র বিন্যাস ও প্রার্থী পরিচয় Jos Buttler's IPL Cenruries: জোস বাটলারের ৭টি আইপিএল সেঞ্চুরির পূর্ণাঙ্গ তালিকা খ্রীষ্টান যাজকদের ছুরি মেরে নবীর নামে জয়ধ্বনি,কী বললেন সিডনির ওই কিশোরের বাবা? শুধু ভালো নায়ক নন, গায়কও! জিতের সিনেমার গান ধরলেন অনির্বাণ, মুগ্ধ অনুরাগীরা

Latest IPL News

ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.