বাংলা নিউজ > বায়োস্কোপ > সিক্স-এইট প্যাকস অ্যাবসের জন্য ব্যায়াম করি না! দাবি পঙ্কজ ত্রিপাঠীর, তাহলে...?
পঙ্কজ ত্রিপাঠী। (ছবি সৌজন্যে - টুইটার)
পঙ্কজ ত্রিপাঠী। (ছবি সৌজন্যে - টুইটার)

সিক্স-এইট প্যাকস অ্যাবসের জন্য ব্যায়াম করি না! দাবি পঙ্কজ ত্রিপাঠীর, তাহলে...?

  • অনেকেই জানেন না শরীরচর্চায় কোনও ফাঁকি দেন না পঙ্কজ ত্রিপাঠী। তবে ফলাও করে সেকথা প্রকাশ্যে কোনওদিনই তেমন জানান নি 'মির্জাপুর' খ্যাত এই অভিনেতা।

অনেকেই জানেন না শরীরচর্চায় কোনও ফাঁকি দেন না পঙ্কজ ত্রিপাঠী। তবে ফলাও করে সেকথা প্রকাশ্যে কোনওদিনই তেমন জানান নি 'মির্জাপুর' খ্যাত এই অভিনেতা। এই বলি-অভিনেতার কাছে শরীরচর্চার মূল উদ্দেশ্য স্রেফ ফিট থাকা। সম্প্রতি, 'গ্যাংস অফ ওয়াসিপুর' খ্যাত এই অভিনেতা জানালেন তিনি যে শরীরচর্চা তাঁর কাছে এতটাই নেশায় পরিণত হয়েছে যে কাজের মারাত্মক চাপ থাকা সত্বেও ব্যায়াম করার ক্ষেত্রে কোনও অজুহাত বের করেন না তিনি। পাছে কাজের চাপে ব্যায়াম করায় বিরতি পড়ে যায়, তার জন্য নিজের বাড়িতেই আস্ত জিমের ব্যবস্থা করে ফেলেছেন তিনি।

সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে পঙ্কজ বলেন, 'আমি শরীরচর্চার ব্যাপারে আজকাল বেশ কড়া। বিশেষ করে গত দু'বছর ধরে এই বিষয়ে সতর্কতা বেড়েছে আরও। এর পিছনে অবশ্য দুটি কারণ রয়েছে। প্রথমত আমার বয়স ৪৫ পেরিয়েছে আর শরীরে বেশ কিছু উপসর্গ দেখা দিয়েছে। তাই নিয়মিত ব্যায়াম করলে শরীরটা বেশ ভালো থাকে' । তবে একথা বলার পাশাপাশি তড়িঘড়ি তিনি জানিয়ে দিয়েছেন বাড়িতে নিয়মিত কার্ডিও করেন বটে তবে তার মানে এই নয় যে তিনি সিক্স প্যাকস কিংবা এইট প্যাকস অ্যাবস পাওয়ার লক্ষ্যে আছেন। পঙ্কজের কথায়, 'শুধুমাত্র ফিট থাকায় আমার লক্ষ্য'।

তাই যতই সময় কম হাতে থাকুক না কেন দিনের মধ্যে আধ ঘন্টার সময় পেলেও সেই সময়ের মধ্যেই চটপট ব্যায়াম সেরে নেন তিনি। 'আমি রোজ ব্যায়াম করি না। সপ্তাহে পাঁচদিন মন দিয়ে ব্যাম করি। তিন দিন যোগব্যায়াম করি আর দু'দিন জিমে একটু ওয়েট ট্রেনিং। শ্যুটিংয়ের শিডিউল এবং চাপ দেখে হাঁটাহাঁটিও করি। কোনও কোনও দিন শ্যুটিংয়ের মাঝে সময় পেলেও হালকা করে ব্যায়াম সেরে ফেলি। তবে আজকাল বিজ্ঞাপন প্রচারও করছি, তাই সবমিলিয়ে সময় বের করাটা বেশ একটু অসুবিধের', জানালেন পঙ্কজ।

বক্তব্যের শেষে এই জনপ্রিয় বলি-অভিনেতা স্পষ্টভাবে জানিয়ে দিলেন তাঁকে আজ পর্যন্ত কোনও পরিচালক, প্রযোজক কোনও চরিত্রের জন্য ফিজিক্যাল ট্রান্সফরমেশন-এর জন্য মোটেই প্রস্তাব দেননি। শুধুমাত্র অভিনয় ধারালো করলেই যে কাজ অনেকটা এগিয়ে যায় সে বিষয়ে স্পষ্ট নিজের মতামত রাখলেন 'মিমি'-র অভিনেতা।

বন্ধ করুন