বাংলা নিউজ > বায়োস্কোপ > এবার 'গ্যাংটকে গন্ডগোল' সামলাবেন 'ফেলুদা' পরম! সঙ্গে থাকছেন 'তোপসে' ঋতব্রত
এবার 'ফেলুদা-তোপসে হিসেবে আসছেন পর্ব ও ঋতব্রত। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)
এবার 'ফেলুদা-তোপসে হিসেবে আসছেন পর্ব ও ঋতব্রত। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

এবার 'গ্যাংটকে গন্ডগোল' সামলাবেন 'ফেলুদা' পরম! সঙ্গে থাকছেন 'তোপসে' ঋতব্রত

 ফের একবার পর্দায় ফিরছে 'ফেলুদা'।নামভূমিকায় পরমব্রত চট্টোপাধ্যায়। তোপসের ভূমিকায় দেখা যাবে ঋতব্রত মুখোপাধ্যায়কে।

ফের পর্দায় আসছেন ফেলুদা। বাঙালির প্রিয় গোয়েন্দা যতবারই হাজির হয়েছে পর্দায়, তাঁকে সাদরে গ্রহণ করেছে দর্শকরা। তবে সেই ছবির গল্প কিংবা শিল্পীর অভিনয়ের একচুলও এদিক ওদিক দেখলেই খড়গহস্ত হয়ে উঠতে দ্বিধা করে না দর্শক। সত্যজিৎ রায়ের সৃষ্টি 'ফেলুদা'-কে নিয়ে সামান্যতম কাঁটাছেড়া করলেই পাল্লা দিয়ে শুরু হয় নিন্দা এবং বিতর্ক। আসলে 'ফেলুদা' মানেই বাঙালির অহঙ্কারের সঙ্গে কয়েক প্রজন্মের কাছে তাঁদের ছোটবেলাও। তবে ইতিমধ্যেই যেমন 'ফেলুদা' নিয়ে অসংখ্য ছবি তৈরি হয়েছে তেমন বিভিন্ন অভিনেতারাও বাঙালির প্রিয় ডিটেক্টিভের জুতোয় পা গলিয়েছেন। তবে 'সব' প্রদোষ মিত্রকেই যে দারুণভাবে গ্রহণ করেছে দর্শক, এমনটা মোটেও নয়।

এবার ফের একবার পর্দায় ফিরছে ২১, রজনী সেন রোডের কিংবদন্তি। নামভূমিকায় পরমব্রত চট্টোপাধ্যায়। তোপসের ভূমিকায় দেখা যাবে ঋতব্রত মুখোপাধ্যায়কে। অবশ্য এর আগেও 'ফেলুদা'-র চরিত্রে অভিনয় করেছেন পরম। আড্ডাটাইমসে ফেলুদা নিয়ে হওয়া ওই সিরিজের পরিচালকের দায়িত্ব নিজের ঘাড়ে তুলে নিয়েছিলেন তিনি।তপেশ রঞ্জন মিত্র ওরফে তোপসের ভূমিকায় দেখা গেছিল ঋদ্ধি সেন-কে। তবে সেবার কিন্তু যথেষ্ট সমালোচনার মুখে পড়তে হয়েছিল পরমকে। বেশ স্মার্টভাবে তৈরি হলেও শিল্পীদের অভিনয় এবং ওই সিরিজটি যেভাবে পেশ করা হয়েছিল তার সঙ্গে 'শার্লক' সিরিজের বেশ সাদৃশ্য খুঁজে পেয়েছিল দর্শকের দল।

'গ্যাংটকে গন্ডগোল' বইয়ের প্রচ্ছদ। (ছবি সৌজন্যে - ফেসবুক)
'গ্যাংটকে গন্ডগোল' বইয়ের প্রচ্ছদ। (ছবি সৌজন্যে - ফেসবুক)

এবারও ওটিটি প্ল্যাটফর্মেই ফিরছে 'ফেলুদা'। জি ফাইভ -এর জন্য এই ফেলুদা সিরিজ পরিচালনা করতে চলেছেন অরিন্দম শীল। প্রযোজনা করছেন অশোক ধানুকা। শোনা গেছে, তাঁর কাছে নাকি ফেলুদার গল্পের কয়েকটি স্বত্ব রয়েছে। জানিয়ে রাখা ভালো, ‘গ্যাংটকে গণ্ডগোল’ গল্পটি ফেলুদা সিরিজের মোটামুটি প্রথম দিকের। ‘জটায়ু’-র সঙ্গে তখনও আলাপ হয়নি ফেলুদা ও তোপসের। এ গল্পে অবশ্য 'নিশিকান্ত' নামের একটি চরিত্র রয়েছে। সিনেমার ভাষায় 'কমিক রিলিফ'। যার সঙ্গে বহু পাঠক পরবর্তী সময়ে খানিক মিল পেয়েছিলেন জটায়ুর। ফের যাক 'ফেলুদা'-র শ্যুটিংয়ের গল্পে। বর্তমানে করোনা পরিস্থিতে যে গ্যাংটকে শ্যুটিং করা সমস্যার। তাই আপাতত ঠিক হয়েছে রাজ্যেরই কোনও পাহাড়ি অঞ্চলে 'গ্যাংটকে গন্ডগোল'-এর শ্যুটিং শুরু করে দেবেন পরিচালক। পরমব্রত, ঋতব্রতের সঙ্গে অরিন্দম শীলের কাছেও যে এটি বড় চ্যালেঞ্জ হতে চলেছে, তা আর বলার অপেক্ষা রাখে না।

তবে এর আগে ঠিক হয়েছিল বড়পর্দায় আসবে 'গ্যাংটকে গন্ডগোল'। 'ফেলুদা' হিসেবে আবির চট্টোপাধ্যায়কে মাথায় রেখে ছবির চিত্রনাট্য লেখার কাজও শুরু করেছিলেন সন্দীপ রায়। তবে নানারকম সমস্যার ফলে সে ছবি আর তৈরি হয়নি।

বন্ধ করুন