ইয়ে জবানি হ্যায় দিবানি ছবিতে ডেব্যিউ করেছেন আলিয়া
ইয়ে জবানি হ্যায় দিবানি ছবিতে ডেব্যিউ করেছেন আলিয়া

সংরক্ষণ ইস্যুতে বিতর্কিত মন্তব্য পূজা বেদির, খেলেন মেয়ের 'স্ট্রাগল' নিয়ে খোঁচা

  • সংরক্ষণ ইস্যু নিয়ে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে মন্তব্যের পায় ট্রোলড হলেন অভিনেত্রী পূজা বেদি। নেটিজেনরা চোখে আঙুল দিয়ে দেখালো কোটা সিস্টটেমের অংশ হিসাবেই বলিউডে জায়গা পেয়েছেন তাঁর মেয়ে আলিয়া ফার্নিচারওয়ালা।

সংরক্ষণ ইস্যু নিয়ে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে মন্তব্যের পর সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন অভিনেত্রী পূজা বেদি। নেটিজেনরা তাঁকে মনে করিয়ে দেয় তিনিও কোটা সিস্টটেমের অংশ হিসাবেই বলিউডে জায়গা পেয়েছেন কিরণ বেদির কন্যা হিসাবে এবং তাঁর মেয়ে আলিয়া ফার্নিচারওয়ালাও সেই ভাবেই বলিউডে পা রেখেছেন। কংগ্রেস মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী নিযুক্তি আর প্রোমোশনের বিষয় নিয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর এনডিএ সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করেন।

মঙ্গলবার পূজা বেদি টুইট করেন, ‘প্রিয় প্রিয়াঙ্কা গান্ধী আমার মনে হয় এটা খুবই পসেটিভ বিষয় যে বিজেপি কোটা সিস্টেম আর সংরক্ষণ খতম করতে চাইছে। যদি আমরা এক ভারত আর এক যোগ্যতায় বিশ্বাস রাখি, তাহলে আমাদের এই বিভাজনকারী রাজনীতিকে শেষ করা উচিত। এই পদক্ষেপ একদম সঠিক পথে নেওয়া হয়েছে। সংরক্ষণ আজীবন স্থায়ী থাকতে পারে না’।



তুমি কেন এই কাস্ট সিস্টেম মুছে ফেলার জন্য কাজ করছো না? সেটাও এত অভিন্ন ভারতের প্রতীক। তাদের জন্য লড়াই করো যে সব সাফাইকর্মীরা প্রত্যেক দিন আবর্জনা পরিষ্কার করছে ম্যানহোল থেকে। এটাও একটাই ভারত। এটা দুর্দান্ত সমাজের উপরের তলার মানুষটা কেমনভাবে নিচে থাকা মানুষগুলোর উপর অত্যাচার চালিয়ে গেছে!



যদিও এই টুইটের জবাবে পূজা জানান, কাস্ট সিস্টেম নিয়ে আমাদের দেশে ভোটব্যাঙ্কের রাজনীতি চলে যা অনুচিত।

পূজাকে ব্যক্তিগত আক্রমণ করা থেকেও দূরে থাকেননি টুইটারের বাসিন্দারা। একজন লেখেন, যেমন তোমার পরিশ্রমই তোমায় সাফল্য দিয়েছে, তোমার বাবা-মা’র সৌজন্যে তুমি কোনওরকম জনপ্রিয়তা উপভোগ করোনি? অথবা যেমন তোমার মেয়ে মুম্বইয়ের আর পাঁচটা উঠতি অভিনেত্রীর মতোই একটা চরিত্রের খোঁজে ঘুরে বেরিয়েছে, তাই তো?



প্রসঙ্গত সম্প্রতি বলিউডে ডেব্যিউ করেছেন পূজা বেদি কন্যা আলিয়া ফার্নিচারওয়ালা। সইফ আলি খানের ইয়ে জবানি হ্যায় দিওয়ালি ছবিতে সইফের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন আলিয়া। যদিও পুরোপুরিভাবে স্বজনপোষণের অভিযোগ মানতে না-রাজ আলিয়া। এর আগে মুম্বই মিররকে দেওয়া এক সাক্ষাত্কারে অভিনেত্রী জানিয়েছিলেন, হ্যাঁ এটা ঠিক আমরা(স্টার কিড) কিছু বাড়তি সুবিধা পেয়ে থাকি, তার মানে এই নয় আমদের কোনও পরিশ্রম করতে হয় না। হয়ত আমাকে ১০ ছবি থেকে বাদ দেওয়া হয়েছে, অন্যজনকে সে জায়গায় ১০০ অডিশনে না শুনতে হয়েছে। প্রত্যেকের একটা নিজস্ব লড়াই থাকে, নিজস্ব জার্নি থাকে এবং সবাইকে নিজের মতো করে পরিশ্রম করতে হয়’।

বন্ধ করুন