এবার নতুন কবিতার ভিডিয়ো নিয়ে হাজির ঋতুপর্ণা-চিরঞ্জিতরা
এবার নতুন কবিতার ভিডিয়ো নিয়ে হাজির ঋতুপর্ণা-চিরঞ্জিতরা

চিরঞ্জিত, ঋতুপর্ণা, অগ্নিমিত্রারা মিলে বললেন, 'পৃথিবী একটাই দেশ...'

এবার একসঙ্গে কবিতায় কণ্ঠ দিলেন টলিউডের বিশিষ্ট সেলেবরা। চিরঞ্জিত, ঋতুপর্ণা, অগ্নিমিত্রা, সাহেব, রাঘব এবং রুমকি মিলে তৈরি হল 'পৃথিবী একটাই দেশ'। লিখেছেন শুভদীপ চক্রবর্তী। ভাবনা এবং পরিচালনা দীপাঞ্জন ঘোষ। বদ্ধ ঘরে বন্ধ হয়ে থাকা মানুষদের অক্সিজেন দিতে ইচ্ছেডানার এই উদ্যোগ।

বেড়েছে লকডাউনের সময়কাল। প্রতিদিনই ধৈর্য্যের পরীক্ষা দিয়ে চলেছে মানুষ। এছাড়া আর কোনও উপায়ও নেই! পৃথিবীর অসুখ সারতে আরও কিছুটা সময় লাগবে। অতএব আরও কিছুদিন সবাইকে বন্দী থাকতে হবে ঘরে। টিভি, সোশ্যাল নেটওয়ার্কিং সাইট সারাদিন করোন সংক্রান্ত খবরে সরগরম, পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে টেনশন। এই পরিস্থিতিকে হালকা করতে এবং মানুষকে ইতিবাচক চেতনায় ফিরিয়ে আনতে বাংলার সেলেব্রিটিরা বেশ কিছু দিন ধরে বিভিন্ন সচেতনতা মূলক পদক্ষেপ নিচ্ছেন। যেহেতু এই সময় সামাজিক দূরত্ব বজায় রাখাটা সবচেয়ে জরুরি তাই তাঁরা যে যাঁর বাড়িতে বসে মোবাইল ফোনে বানিয়ে ফেলছেন অসাধারণ সব সচেতনতা মূলক গান, গল্প, কবিতা, ছোট ছোট সিনেমা ইত্যাদি। প্রত্যেকে নিজের বাড়িতে একা একা পারফর্ম করছেন, তারপর একসঙ্গে পুরোটা জুড়ে এডিট করে, তৈরি হচ্ছে মোটিভেশনাল ভিডিয়ো গুলি। এমনই এক কবিতার ভিডিয়োয় অংশগ্রহন করলেন টলিউডের বিশিষ্ট শিল্পীরা।

‘কলকাতা টুডে’-র নিবেদনে এবং ‘ইচ্ছে ডানা’-র পরিবেশনায় তৈরি হল ‘পৃথিবী একটাই দেশ’। শুভদীপ চক্রবর্তীর লেখায় এবং দীপাঞ্জন ঘোষের ভাবনা ও পরিচালনায় কন্ঠ দিয়েছেন চিরঞ্জিত চক্রবর্তী, ঋতুপর্ণা সেনগুপ্ত, সাহেব ভট্টাচার্য্য, রাঘব চট্টপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, শুভদীপ এবং রুমকি। ‘ইচ্ছেডানা’ তাঁদের এই নিবেদন সম্বন্ধে বলেছেন, আমাদের পৃথিবীর আজ গভির অসুখ। সমগ্র মানব সভ্যতা এক ভয়ঙ্কর সঙ্কটের মুখোমুখি দাঁডিয়ে! চারিদিক থেকে ঘনিয়ে আসা এই নিকষ কালো অন্ধকারের মধ্যে ‘ পৃথিবী একটাই দেশ’ যেন একটু আলোর দিশা! যেন দমবন্ধকর সমাজের এই পরিস্থিতিতে এক ঝলক দমকা হাওয়া! মানুষকে কিছুটা অক্সিজেন দিতেই ইচ্ছেডানার এই নিবেদন।

দেখে নিন এই ভিডিয়ো-

বন্ধ করুন