স্বভূমি আইনক্সের সামনে বিক্ষোভরত কর্মচারীরা (ছবি-ফেসবুক)
স্বভূমি আইনক্সের সামনে বিক্ষোভরত কর্মচারীরা (ছবি-ফেসবুক)

লকডাউনে বেতনহীন কলকাতার নামী মাল্টিপ্লেক্সের কর্মচারীরা,অভিযোগ অস্বীকার কর্তৃপক্ষের

  • আইনক্স কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে বিক্ষোভ প্রদর্শনকারীদের কেউই আইনক্সের কর্মচারী নয়। 

গত দুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল আইনক্স স্বভূমির সামনে বিক্ষোভরত বেশ কিছু কর্মচারীর ছবি। তাঁদের অভিযোগ তাঁরা আইনক্সের কর্মচারী, এবং তাঁদেরকে বেতন দিচ্ছে না কর্তৃপক্ষ। বাতিল করে দেওয়া হয়েছে তাঁদের কনট্রাক্টও। প্ল্যাকার্ড হাতে স্বভূমি আইনক্সের সামনে তাঁরা বিক্ষোভ প্রদর্শন করছেন। প্ল্যাকার্ডে লেখা রয়েছে- ‘আমরা আইনক্সের কর্মচারী,আমাদের বেতন নেই, আমরা কী খাব?’

তাঁরা আরও অভিযোগ করে কম্পানির অফিসিয়্যাল পেজেও তাঁরা অভিযোগ জানাতে পারছেন না,যেহেতু তাঁদের প্রোফাইল ব্লক করে দেওয়া হয়েছে। ফেসবুক,টুইটারে ভাইরাল আইনক্স স্বভূমির সামনে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভরত কর্মচারীদের এই ছবি। যদিও তাঁদের এই দাবিকে ভুয়ো বলে উড়িয়ে দিল মাল্টিপ্লেক্স চেন আইনক্স। আইএএনএসকে তাঁরা জানিয়েছে, 'বিক্ষোভরত শ্রমিকরা আমাদের কর্মচারী নয়। তাঁদেরকে অপর একটি কর্মচারী জোগান দেওয়া কম্পানির থেকে নির্দিষ্ট সময়ের জন্য ভাড়া করেছিল আইনক্স। সেই সংস্থার নাম ইননভ সোর্স (INNOV Source)। প্রত্যেক বিক্ষোভ প্রদর্শনকারী শ্রমিকই ওই সংস্থার কর্মচারী।

‘ইননভ সোর্স ফার্ম সংস্থাটি কয়েক কোটি মার্কিন ডলারের ক্যাপিটাল ফান্ড সামারা ক্যাপিটালের একটি উদ্যোগ। আইনক্সের চুক্তি ওই ফার্মের সঙ্গে ২০২০-র ৩১ মার্চ শেষ হয়ে গিয়েছে। এবং সেই পুরো বিষয়টি ওই কর্তৃপক্ষ জানে। ইননভ সোর্স নিজেদের কর্মচারীদের ভুল তথ্য দিচ্ছে এবং তাঁদের কর্মচারীদের বেতন দিচ্ছে না, তাঁরা ১৩০০ কোটি টাকার কম্পানি-যাদের দেশজুড়ে ৭০,০০০ কর্মচারী রয়েছে। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং আমারা দাবি জানাচ্ছি ইননভ সোর্স শীঘ্রই তাঁর কর্মচারীদের বেতন মিটিয়ে দিক এবং সত্যিটা সামনে নিয়ে আসুক’, আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে আইনক্স কর্তৃপক্ষ। 

 

বন্ধ করুন