বাংলা নিউজ > বায়োস্কোপ > Ranbir Kapoor and Alia Bhatt: ‘এগুলো হল ক্যানসেল কালচারের ফল’, রণবীরের সমর্থনে কাদের আক্রমণ আলিয়ার মা’র

Ranbir Kapoor and Alia Bhatt: ‘এগুলো হল ক্যানসেল কালচারের ফল’, রণবীরের সমর্থনে কাদের আক্রমণ আলিয়ার মা’র

রণবীরের সমর্থনে আলিয়ার মা।

Ranbir Kapoor and Alia Bhatt: লিপস্টিক ইস্যুতে ট্রোলের মুখে পড়েছিলেন রণবীর কাপুর। এবার তাঁর পাশে দাঁড়ালেন আলিয়ার মা সোনি রাজদান। 

হালে আবার নতুন করে জোরদার আলোচনায় এসেছে আলিয়া ভাট এবং রণবীর কাপুরের সম্পর্ক। সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের একাংশ রণবীরের বিরাট সমালোচনা করেছেন। তার পিছনে রয়েছে আলিয়ারই একটি মন্তব্য। তিনি বলেছিলেন, রণবীর নাকি তাঁকে লিপস্টিক মুথছে ফেলতে বাধ্য করেন। এই মন্তব্যের পরেই ট্রোল শুরু হয় রণবীরকে নিয়ে। এবার এই ইস্যুতে রণবীরের পাশে দাঁড়ালেন আলিয়ার মা সোনি রাজদান। 

সম্প্রতি এক ভিডিয়োয় আলিয়া বলেছিলেন, তাঁর এই লিপস্টিক পরা একেবারেই পছন্দ করেন না স্বামী রণবীর কাপুর। এমনকী যখন প্রেমিক ছিলেন তখনও করতেন না। আলিয়ার কথায়, ‘লিপস্টিক পরলেই বলে মুছে ফেলো মুছে ফেলো। ওর আমার ঠোঁটের স্বাভাবিক রংই বেশি পছন্দ।’ তাঁর এই কথা নিয়ে শুরু হয়েছিল বিরাট আলোচনা। সমালোচনার মুখে পড়তে হয় রণবীরকে। কিন্তু সোনি রাজদান এবার বললেন, এর পিছনে ভূমিকা রয়েছে অদ্ভুত এক সংস্কৃতির। কী সেই সংস্কৃতি? এর নাম ‘ক্যানসেল কালচার’।

(আরও পড়ুন: ‘মুছে ফেলো এক্ষুণি’, আলিয়ার লিপস্টিক পরা পছন্দ নয় রণবীর কাপুরের, কারণটা জানেন?)

কাকে বলে ক্যানসেল কালচার? গত দশকের প্রথম দিকে এই শব্দের আমদানি হয়েছিল। সাধারণত এটি বলতে বোঝায় এমন এক ধরনের সংস্কৃতিকে, যেখানে সকলে খারাপ ভাষায় কোনও কিছুর সমালোচনা করেন, সেটিকে বয়কট, বাতিল করার চেষ্টা করেন। এবং এই সমালোচনা মাঝে মধ্যে শালীনতার সীমা পেরিয়ে যায়। 

সোনি রাজদানও এমনই মন্তব্য করেছেন। তাঁর বক্তব্য, ‘যে বোকার মতো জিনিসটি অতি দ্রুত বাড়ছে, সেটা হল ক্যানসেল কালচার। লোকে অন্যদের হয়ে সিদ্ধান্ত নিচ্ছে, তাদের জীবনে কোনটা ভুল। কয়েক জন সিদ্ধান্ত নিচ্ছে, তার পরে বাকিরা ঝাঁপিয়ে পড়ছে সেটি নিয়ে আলোচনা এবং সমালোচনা করতে। আর এমন বিষয় নিয়ে তাঁরা চর্চা করছেন, যার সঙ্গে তাঁদের জীবনের কোনও সম্পর্ক নেই।’ সোনি রাজদানের এই মন্তব্যের সমর্থন করেছেন অনেকেই। অেকেই বলেছেন, সত্যিই সেলিব্রিটিদের নিয়ে বর্তমানে লাগামছাড়া ট্রোলিং হয়। এর পিছনে কোনও যুক্তিই হয়তো নেই। 

২০২২ সালের ১৪ এপ্রিল বিয়ে করেন রণবীর কাপুর আর আলিয়া ভাট। যদিও কোনও আড়ম্বর ছাড়াই হয়েছিল এই বিয়ের অনুষ্ঠান। আমন্ত্রণ পেয়েছিল গুটি কয়েক। রণবীরের বাড়ি ‘বাস্তু’তেই হয়েছিল সব আয়োজন। এরপর জুন মাসে সন্তান আসার খবর দেন আলিয়া সোশ্যাল মিডিয়ায়। নভেম্বরে মা হয়ে যান ছোট্ট রাহার। অনেকেরই ধারণা, বিয়ের আগেই সন্তানসম্ভবা হয়ে পড়েন আলিয়া। তাই জলদি-জলদি হয় বিয়ের অনুষ্ঠান। তবে এই নিয়ে মুখ খোলেননি আলিয়া বা রণবীরের কেউই। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

তৈরি থাকুন, মার্চেই খেলা শুরু! জ্বালিয়ে দেওয়া গরম আসছে, বড় আশঙ্কা আবহাওয়াবিদদের শাহরুখের মুখে ‘জয় শ্রীরাম’ ধ্বনি! নিলেন সরস্বতী-লক্ষ্মী-পার্বতীর নাম ছাদনাতলায় প্রাক্তন, অনুপমের বিয়ের দিনটা কীভাবে কাটালেন পিয়া? বাংলার নৃত্যশিল্পী অমরনাথকে গুলি করে 'খুন' আমেরিকায়, কাকা এখনও অন্ধকারে, রহস্য! বোলপুর লোকসভা কেন্দ্রে বিজেপি–তৃণমূল আঁতাত!‌ বিস্ফোরক অভিযোগ করলেন অনুপম আজই নাচবেন, কবিতা বলবেন, রুটি বেলবেন মমতা! কখন টিভি চালাবেন ‘দিদি’কে দেখতে MLS: আগুনে মেজাজে মেসি-সুয়ারেজ, ৫-০ অরল্যান্ডো সিটিকে উড়িয়ে দিল ইন্টার মায়ামি গোর্খাদের সমস্যার সমাধানের দাবিতে মোদীকে রক্ত দিয়ে চিঠি বিজেপি বিধায়কের ছেলের বিয়েতে প্রেমের সাগরে ভাসলেন মুকেশ, নীতার সঙ্গে নাচলেন 'পেয়ার হুয়া'য় BJP-RSS নেতা, কর্মীদের পা মেরে ভেঙে দেওয়ার হুঁশিয়ারি, বিতর্কে তৃণমূল বিধায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.