বাংলা নিউজ > বায়োস্কোপ > সারেগামাপা গ্র্যান্ড ফিনালে : ইমনের 'গুরুভাই' অর্কদীপের হাতে উঠল ট্রফি,খুশি নয় নেটিজেনদের একাংশ
চ্যাম্পিয়ান অর্কদীপ
চ্যাম্পিয়ান অর্কদীপ

সারেগামাপা গ্র্যান্ড ফিনালে : ইমনের 'গুরুভাই' অর্কদীপের হাতে উঠল ট্রফি,খুশি নয় নেটিজেনদের একাংশ

  • জয়ের হাসি হাসল অর্কদীপ, দ্বিতীয় স্থানে শেষ করল নীহারিকা। সেকেন্ড রানার-আপের তকমা নিয়েই সন্তুষ্ট থাকছে হল বিদীপ্তাকে। 

দীর্ঘ ছয় মাসের সুরেলা সফর শেষে দর্শকরা পেল জি বাংলা সারেগামাপা ২০২০-র বিজয়ীকে। এই জনপ্রিয় রিয়ালিটি শো জিতে নিল নৈহাটির ছেলে অর্কদীপ মিশ্র। টিম ইমনের এই প্রতিযোগির হাতেই উঠল সেরার শিরোপা। কয়েক সপ্তাহ আগেই শ্যুটিং শেষ হয়েছিল সারেগামাপা-র গ্র্যান্ড ফিনালের, রবিবার রাতে সম্প্রচারিত হয় সেই এপিসোড। সূত্রের খবর আগেই ছিল অর্কদীপই বিজয়ী হয়েছে। গতকাল সেখবর আপনাদের জানিয়েওছিল হিন্দুস্তান টাইমস বাংলা। 

সারেগামাপা-র শেষ ছয়ে চলতি সিজনে জায়গা করে নিয়েছিল ছয়জন- অর্কদীপ মিশ্র, রক্তিম চৌধুরী, বিদীপ্তা চক্রবর্তী, জ্যোতি শর্মা, নীহারিকা নাথ এবং অনুষ্কা পাত্র। রবিবারের এপিসোডেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ তিনে জায়গা করে নেয়- অর্কদীপ, নীহারিকা এবং বিদীপ্তা। দুই মহিলা প্রতিযোগিকে হারিয়ে শেষ হাসি হাসলেন অর্কদীপ। দ্বিতীয় স্থানে শেষ করেন নীহারিকা এবং সেকেন্ড রানার আপের তকমা নিয়েই সন্তুষ্ট থাকতে হল বিদীপ্তাকে। 

দ্বিতীয় ও তৃতীয় স্থানেই সন্তুষ্ট থাকতে হল নীহারিকা (ডান দিক) ও বিদীপ্তাকে (বাঁ দিক)
দ্বিতীয় ও তৃতীয় স্থানেই সন্তুষ্ট থাকতে হল নীহারিকা (ডান দিক) ও বিদীপ্তাকে (বাঁ দিক)

ফোক ঘরানার গায়ক অর্কদীপ। ইমনের টিমের এই সদস্য, ইমনের ‘গুরুভাই’ও বটে। তাই শুরু থেকেই অর্কদীপের প্রতি একটু বেশিই পক্ষপাতিত্ব করে এসেছেন ইমন চক্রবর্তী। রবিবার অর্কদীপকে সারেগামাপা-র চ্যাম্পিয়ান ঘোষণা করবার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড়। নেটিজেনদের একটা বড় অংশের মতে নীহারিকা এবং বিদীপ্তার গায়েকি অনেক বেশি মুগ্ধ করেছে, ফাইনালেও তাঁদের পারফরম্যান্সই এগিয়ে ছিল। কীভাবে অর্কদীপকে বিজয়ী ঘোষণা করা হল? সেই ক্ষোভ উপচে পড়ছে ফেসবুক-ইনস্টাগ্রামে। 

এক জনৈক লেখেন, ‘আপনারা কী দেখে অর্কদীপকে চ্যাম্পিয়ান করলেন একটু বলবেন? তাহলে সুবিধা হত আমার। অনুষ্কা কোনও পজিশন পেল না, নীহারিকা অর্কদীপের যে অনেক এগিয়ে’। অপর একজন ক্ষোভের সুরে লিখেছেন, পরের বছর থেকে আর সারেগামাপা দেখব না। কীভাবে অর্কদীপ চ্যাম্পিয়ান হল। আমি মানতে পারব না নীহারিকা বা বিদীপ্তা কিংবা অনুষ্কার চেয়ে ও বেশি যোগ্য। আমার তো মনে হয় রক্তিম, রাহুল,জ্যোতিও অর্কদীপের চেয়ে অনেক বেশি ভার্সাটাইল গায়ক'। 

ক্ষুদ্ধ নেটিজেনরা
ক্ষুদ্ধ নেটিজেনরা

যদিও ট্রফি জিতে ট্রোলারদেরও জবাব দিয়েছেন অর্কদীপ। ফেসবুকের দেওয়ালে তিনি লেখেন, 'যারা আমায় পছন্দ করেন বা যারা অপছন্দ করেন প্রত্যেকের উদ্যেশ্যে জানাই আমার অনেক শ্রদ্ধা,ভালোবাসা এবং প্রনাম।এভাবেই আমার পাশে থাকুন ....শুধু আমার নয়, এই মঞ্চে আমরা সবাই, যারা এতদিন আপনাদের গান শোনালাম ..... প্রত্যেকের পাশে থাকুন এবং ভালোবাসুন। হয়তো এইবারের মতো এই মঞ্চের লড়াই শেষ....তবে জীবনের লড়াইয়ে যেন জয়ী হতে পারি এই আশীর্বাদ করবেন। কি থাকবেন তো পাশে ? 

নীহারিকা, বিদীপ্তার সোশ্যাল মিডিয়া প্রোফাইলে উপচে পড়ছে কমেন্ট। তাঁদের ভক্তদের দাবি, ট্রফি অর্কদীপ জিতলেও তাঁরাই আসল চ্যাম্পিয়ান। বিজয়ী ট্রফির পাশাপাশি ২ লক্ষ টাকার পুরস্কার মূল্য তুলে দেওয়া হয়েছে অর্কদীপের হাতে। অন্যদিকে ১ লক্ষ টাকা করে পেয়েছেন দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা নীহারিকা ও বিদীপ্তা। 

বন্ধ করুন