বাংলা নিউজ > বায়োস্কোপ > Satyajit Ray's Tarini Khuro: বলিউডে চলে গেলেন তারিণীখুড়ো, সত্যজিতের গল্পবলিয়ে-র ভূমিকায় পরেশ রাওয়াল
‘তারিণীখুড়ো’-কে নিয়ে সিনেমা এবার বলিউডে। 

Satyajit Ray's Tarini Khuro: বলিউডে চলে গেলেন তারিণীখুড়ো, সত্যজিতের গল্পবলিয়ে-র ভূমিকায় পরেশ রাওয়াল

  • সত্যিজিৎ রায়ের অমর কীর্তি ‘তারিণীখুড়ো’কে নিয়ে সিনেমা হচ্ছে বলিউডে। সোমবার প্রকাশ পেল ছবির ফার্স্ট লুক। 

‘তারিণীখুড়ো’-কে মনে আছে? সেই যে লোকটা পল্টু, নেপলাদের গল্প শোনাত। আর মাঝে মাঝেই করত চায়ের ফরমাইশ। সত্যিজিৎ রায়ের সৃষ্টি বেনিয়াটোলা লেনের তারিণীচরণ বন্দোপাধ্যায় বাঙালি পাঠকদের কাছে একটা ঐতিহ্য, একটা আবেগ। সেই তারিণী চলে গেলেন মুম্বইতে। এবার গোটা দেশের মানুষ চিনবে লোকটাকে।

প্রযোজনা সংস্থা জিও স্টুডিয়ো নিয়ে আসছে হিন্দিতে তারিণী খুড়ো। এই চরিত্রের অবলম্বনেই তৈরি হবে সিনেমা ‘দ্য স্টোরিটেলার’। তারিণীর চরিত্রে আমরা দেখতে পাব পরেশ রাওয়ালকে। এছাড়াও আছেন আদিল হুসেন, রেবতী এবং তন্নিষ্ঠা।

সোমবার জিও স্টুডিয়োজের পক্ষ থেকে একটি টুইট করা হয়। যাতে বলা হয়, ‘অনুরাগীদের মধ্যে সত্যজিতের স্মৃতি উসকে দেবে এই কাজ। সত্যজিতের ‘গল্প বলো তারিণীখুড়ো’ এবার হিন্দিতে। নাম রাখা হয়েছে The Storyteller।’

মাসখানেক আগে এই ছবির কাজে কলকাতাতেও এসেছিলেন পরেশ রাওয়াল। লেকমার্কেট, কুমোরটুলিতে শুটিং করে গিয়েছেন ‘ওহ মাই গড’ অভিনেতা।

সত্যজিৎ রায়কে এই প্রজন্মের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়াই পরিচালকের লক্ষ্য। যাঁরা এতদিন শুধু নাম শুনে এসেছিলেন, কিন্তু সেভাবে কোনও লেখা পড়েননি। দক্ষিণ কলকাতার এই ব্যাচেলার মানুষখানার অভিজ্ঞতার ঝুলি ছিল বিশাল বড়। তাই তো বয়স পেরোলেও এই ছবি নিয়ে টান একটা থেকেই যায়। তবে পরেশকে তারিণীর বেশে দেখে কেমন লাগল আপনাদের? ইতিমধ্যেই রে-ভক্তরা কিন্তু নতুন ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে ফেলেছেন।

 

বন্ধ করুন