বাংলা নিউজ > বায়োস্কোপ > বাংলাদেশের চারণ কবি রাধাপদ রায়ের উপর হামলা, প্রতিবাদে সোচ্চার শাহানা-জ্যোতিরা, গ্রেফতার ১

বাংলাদেশের চারণ কবি রাধাপদ রায়ের উপর হামলা, প্রতিবাদে সোচ্চার শাহানা-জ্যোতিরা, গ্রেফতার ১

বাংলাদেশের চারণ কবির উপর হামলার প্রতিবাদে সোচ্চার শাহানা-জ্যোতিরা

Persecution of Bangladeshi Poet: বাংলাদেশের জনপ্রিয় চারণ কবি রাধাপদ রায়ের উপর হামলা ২ ব্যক্তির। ৮০ বছরের এই বৃদ্ধ কবির উপর এই অত্যাচারের বিরুদ্ধে সরব শিল্পীরা। গ্রেফতার ১।

বাংলাদেশের জনপ্রিয় চারণকবি রাধাপদ রায়ের উপর বর্বরোচিত হামলার পর সেই দেশের নাগরিক সহ শিল্পীরা গর্জে উঠলেন প্রতিবাদে। অভিনেতা, গায়ক থেকে শুরু করে ক্রিকেটার সকলেই প্রতিবাদে সোচ্চার হয়েছেন। তাঁদের সকলের একটাই দাবি অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এই কাণ্ড ঘটার প্রায় পাঁচদিন পর এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

কী হয়েছে রাধাপদ রায়ের সঙ্গে?

বাংলাদেশের কুড়িগ্রামের একজন চারণ বা স্বভাবকবি হলেন রাধাপদ রায়। এই ৮০ বছরেরও বেশি বয়সী মানুষটি স্বভাব বশেই কবিতা লেখেন, গান রচনা করেন। তারপর সেটা গ্রামে গ্রামে ঘুরে শোনান, কখনও বা গল্পের আসর বসান। মানুষকে বিনোদন দিয়েই তাঁর সংসার চলে।

গত শনিবার কবির বাড়িতেই তাঁর উপর চড়াও হয় দুই দুষ্কৃতি। রাধাপদ রায়কে বাঁশ দিয়ে বেধড়ক পেটানো হয়। তাঁর গোটা পিঠ ছড়ে যায় সেই আঘাতে। এই ঘটনার পর স্থানীয়রা তাঁকে উদ্ধার করে স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করেন। কবির ছেলে স্থানীয় দুই ব্যক্তি মহম্মদ রফিকুল ইসলাম এবং কদুর রহমানের বিরুদ্ধে কুড়িগ্রাম থানায় অভিযোগ করেন। এই অভিযোগের ভিত্তিতেই প্রধান অভিযুক্ত মহম্মদ রফিকুল ইসলামকে বুধবার গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: ‘জওয়ান,পাঠান যেখান থেকে করেছে…’, বাঘাযতীনের গানের প্রযুক্তিতে লেগেছে বিশাল টাকা, ফাঁস করলেন দেব

আরও পড়ুন: 'আমি ফ্রি বার্ড, যা মনে হয় তাই করি...' রাজনীতি ভার্সেস অভিনয় কোনটা জরুরি মিমির কাছে?

কিন্তু কেন রাধাপদ রায়ের উপর এই হামলা?

কবির ছেলের কথা অনুযায়ী ছয় মাস আগে তাঁদের মধ্যে কিছু বিষয়ে কথা কাটাকাটি হয়। সেটার জেরেই এদিন রাধাপদ রায়কে তাঁরা বাঁশ দিয়ে পিটিয়েছে।

তারকাদের প্রতিক্রিয়া

এই ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় অনেকেই সরব হয়েছেন। সাধারণ নাগরিক থেকে তারকা সকলেই এই ঘটনার সঠিক বিচার চেয়েছেন। বাংলাদেশি অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি, গায়িকা শাহানা বাজপেয়ী, বাংলাদেশি প্রাক্তন ক্রিকেটার ইমতিয়াজ মাহমুদ প্রতিক্রিয়া জানিয়েছেন। তাঁরা গোটা ঘটনার নিন্দা করে অভিযুক্তদের কঠিন শাস্তির দাবি করেছেন।

বায়োস্কোপ খবর

Latest News

প্রাথমিক নিয়োগে বড় কেলেঙ্কারি ধরল সিবিআই, অসাধু চক্রের তথ্য কলকাতা হাইকোর্টে ভোটের ৪৮ ঘন্টা আগে তৃণমূল-বিজেপি সংঘর্ষ ভেটাগুড়িতে, রাজ্য পুলিশকেই দুষলেন উদয়ন টেল এন্ডারদের নিয়ে বাটলারের রূপকথার লড়াই, IPL-এর সর্বকালীন রেকর্ডে নাম লেখাল RR অযোধ্যা সহ সারাদেশে কীভাবে পূজিত হচ্ছেন শ্রী রাম? দেখুন ছবিতে বই নাকি গুগল? সফলতার চাবিকাঠিটা কী? রহস্যটা জানালেন ইউপিএসসি টপার আদিত্য ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ক্ষতবিক্ষত মুখ, রক্ত ঝরছে! আচমকা হলটা কী প্রিয়াঙ্কার? দুশ্চিন্তায় ভক্তরা কাঁথির পরিযায়ী শ্রমিকদের সঙ্গে যোগাযোগ জঙ্গিদের, কাফে বিস্ফোরণে নয়া মোড় ইতিহাসের সবথেকে কালো নির্বাচন, মোদী ক্ষমতায় ফিরলে….অসম থেকে সতর্ক করলেন মমতা বৈশাখী পান্তার আয়োজন, শাড়ি কোমরে গুঁজে ভাত মাখলেন জয়া, আর কী কী ছিল মেনুতে

Latest IPL News

ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.