বাংলা নিউজ > বায়োস্কোপ > কার্গিল বিজয় দিবস: ‘শেরশাহ’-র ট্রেলারে শহিদ বিক্রম বাত্রার ভূমিকায় সিদ্ধার্থ! কার্গিল যুদ্ধ রোম খাড়া করল দর্শকের
শহিদ ক্যাপ্টেন বিক্রম বাত্রার ভূমিকায় সিদ্ধার্থ।

কার্গিল বিজয় দিবস: ‘শেরশাহ’-র ট্রেলারে শহিদ বিক্রম বাত্রার ভূমিকায় সিদ্ধার্থ! কার্গিল যুদ্ধ রোম খাড়া করল দর্শকের

  • ট্রেলারের 'ইয়া তো তিরঙ্গা লেহরা কে আউঙ্গ। ইয়া তো তিরঙ্গা মে লিপটকে আউঙ্গা' ভাইরাল হয়েছে রাতারাতি!

১৯৯৯ সালে কার্গিল যুদ্ধের স্মৃতি এখনও তাজা রয়েছে সকল ভারতবাসীর মনে। সঙ্গে শহিদ ক্যাপ্টেন বিক্রম বাত্রার বীরের মৃত্যুও ভুলতে পারেননি দেশবাসী। এবার তাঁকে নিয়েই ছবি বানাল বলিউড। ‘শেরশাহ’ ছবিতে ছবিতে ক্যাপ্টেন বিক্রম বাত্রার ভূমিকায় অভিনয় করছেন বলিউড অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা। তাঁর স্ত্রীর ভূমিকায় দেখা যাবে কিয়ারা আডবানিকে। ট্রেলারে সিদ্ধার্থের মুখের 'ইয়া তো তিরঙ্গা লেহরা কে আউঙ্গ। ইয়া তো তিরঙ্গা মে লিপটকে আউঙ্গা' ডায়লগ ভাইরাল হয়েছে রাতারাতি। 

কার্গিলের যুদ্ধে সহযোগী অফিসারকে বাঁচাতে শহিদ হন বিক্রম। তিরঙ্গায় মোড়া দেহ যখন তাঁর বাড়িতে পৌঁছায়, সেখানে হাজির ছিলেন লাখ লাখ মানুষ। ডিম্পল চিমার ছিলেন ক্যাপ্টেন বিক্রম বাত্রার বাগদত্তা। চণ্ডিগড়ে পঞ্জাব বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন ক্যাপ্টেন বাত্রার সঙ্গে প্রথম আলাপ। আমরা দুজনেই সেখানে ইংরেজিতে এম এ পড়ছিলেন। বন্ধুত্ব থেকে প্রেম। বিক্রমের মৃত্যুর পর আর বিয়ে করেননি ডিম্পল। বরং, একজন শহিদের বিধবা হিসেবেই কাটিয়েছেন নিজের গোটা জীবন। ১৯৯৯ সালের ৭ জুলাই শহিদ হন বিক্রম।

'শেরশাহ'-তে একদম অন্য লুকে ধরা দিয়েছেন সিদ্ধার্থ। হাতে রাইফেল, পরনে সেনা পোশাক, বর্ডারে হাজির তিনি। পরিচালক বিষ্ণু বর্ধনের প্রশংসা শুরু হয়েছে ইতিমধ্যেই। ক্যাপ্টেন বিক্রম বাত্রার বীরত্ব, সাহস ও দেশপ্রেমকে সম্মান জানাতেই এই ছবি। সঙ্গে দেশের জন্য প্রাণ দেওয়া শতশত সেনা অফিসারের গল্পও বলবে এই ছবি। অনুপ্রেরণা দেবে দেশের মানুষকে। সেনা জওয়ানের ব্যক্তিগত এবং পেশাগত জীবনের বিভিন্ন দিকের টুকরো টুকরো অংশ দেখা গিয়েছে ট্রেলারে। 

করণ জোহরের ধর্মা প্রোডাকশনের ব্যানারে মুক্তি পাবে এই ছবি। ‘শেরশাহ’ নিয়ে বলতে গিয়ে করণ জোহর জানিয়েছেন, ‘এই ছবিতে এক যুদ্ধবীরের গল্পকে তুলে ধরতে চলেছে। যার সাহস, ইচ্ছেশক্তি দেশকে জয় এনে দিয়েছিল।’ আমাজন প্রাইমে দেখা যাবে ছবিটি। সিদ্ধার্থ ও কিয়ারা ছাড়াও ছবিতে অভিনয় করেছেন ব পণ্ডিত, রাজ অর্জুন, প্রণয় পাচৌরী, হিমাংশু অশোক মালহোত্রা, নিকিতিন ধীর, অনিল চরণজিৎ, সাহিল বৈদ, শতাফ ফিগারের বলিউড অভিনেতারা।

বন্ধ করুন