বাংলা নিউজ > বায়োস্কোপ > Soha Ali Khan: মায়ের বায়োগ্রাফি লিখতে চান সোহা! কিন্তু বাদ সেধেছেন কি শর্মিলা নিজেই? কী হল আবার

Soha Ali Khan: মায়ের বায়োগ্রাফি লিখতে চান সোহা! কিন্তু বাদ সেধেছেন কি শর্মিলা নিজেই? কী হল আবার

শর্মিলা ঠাকুরের সঙ্গে সোহা আলি খান

Sharmila Tagore’s biography: সোহা আলি খান বলেছেন, ‘আমিও লিখতে চাই। বাড়ির সবার খুব কাছের হবে। তবে অনেকে ভাবতে পারে, ও কি ব্যক্তিত্বের ধূসর দিকগুলি তুলে ধরতে পারবে, আদতে তো নিজেরই সন্তান’।

মা তথা বর্ষীয়ান অভিনেত্রী শর্মিলা ঠাকুরের বায়োগ্রাফি লিখতে চান, সেই ইচ্ছে প্রকাশ করেছেন অভিনেত্রী-লেখিকা সোহা আলি খান। যদিও এ কাজের জন্য তিনি 'সঠিক ব্যক্তি' কিনা সেই নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন অভিনেত্রী-লেখিকা।

অভিনেতা-স্বামী কুণাল খেমুর সঙ্গে লিগ্যান লুমিনারি রাম জেঠমালানির উপর একটি বায়োপিক সহ-প্রযোজনা করছেন। খেমুকে নিয়ে একাধিক শিশুদের জন্য বই লেখার পাশাপাশি একটি স্মৃতিকথাও লিখেছেন। ‘দ্য পেরিল অফ বিয়িং মডারেটলি ফেমাস’ লেখক বলেছেন, বার বারই মা তাঁকে পরবর্তী বই সম্পর্কে জিজ্ঞেস করেন। প্রবীণ অভিনেত্রী খুশি হবেন, ‘আমি যদি তাঁর জীবনী লিখি’।

সোহা আলি খান আরও বলেছেন, ‘আমিও লিখতে চাই। বাড়ির সবার খুব কাছের হবে। তবে অনেকে ভাবতে পারে, ও কি ব্যক্তিত্বের ধূসর দিকগুলি তুলে ধরতে পারবে, আদতে তো নিজেরই সন্তান’। আরও পড়ুন: মেয়ের ওপেন হার্ট সার্জারির সময় মনের অবস্থা কেমন ছিল, মুখ খুললেন করণ সিং গ্রোভার

পিটিআইতে ‘তুম মিলে’ অভিনেত্রী বলেছেন, ‘তবে আমি তাঁর সম্পর্কে একটা গল্প লিখতে পারি। কিন্তু আমি জানি না এটি তাঁর ব্যক্তিত্বের সমস্ত দিকগুলির সম্পর্কে ন্যায়বিচার হবে কিনা এবং জানি না সন্তান হিসেবে আমি তাঁর সম্পর্কে সবকিছু শেয়ার করতে পারব কিনা। সত্যি বলতে, আমি সেই গল্পটা বলতে চাই’। রং দে বাসন্তী অভিনেত্রী বলেছেন, শুধু তার মা নয়, তাঁর বাবা কিংবদন্তি ক্রিকেটার মনসুর আলি খান পতৌদি সম্পর্কে বলার জন্য একটি দুর্দান্ত গল্প রয়েছে।

‘তথ্যের ভাণ্ডার রয়েছে। প্রচুর বিষয়বস্তু রয়েছে’, বলেছেন সোহা। সঙ্গে আরও জানিয়েছেন, তাঁর দাদা সইফ আলি খান পড়তে খুব ভালোবাসেন। পরিবারের এমন ব্যক্তি যিনি সেই দায়িত্বটা নিতে পারেন।

বরের সঙ্গে বিখ্যাত ইন্নি এবং বোবো সিরিজে তিনটি শিশু বিষয়ক বইয়ের সহ-লেখক হওয়ার পরে, তিনি বলেছিলেন যে ‘আমাদের প্রত্যেকের মধ্যে একটি বই’ রয়েছে এবং এটি লেখার ক্ষেত্রে ‘শৃঙ্খলা এবং অনুশীলন’ থাকা জরুরি। লেখার কথা আসতেই নিজের মধ্যে থাকা কোনও একটা অভাব বোধ করেছেন তিনি।

একটি বাদাম কোম্পানি আয়োজিত একটি অনুষ্ঠানের ফাঁকে অভিনেত্রী-লেখিকা বলেছেন, ‘এটি একটি অনুশীলনের মতো, এটি একটি শৃঙ্খলা এবং যখন সেই শৃঙ্খলা নিজের মধ্যে থেকে চলে যায় তখন আপনি জানবেন এটি এক ধরণের দুঃখ। তাই আমি তাঁকে (আমার মাকে) বলতে থাকি যে, আমি এটিতে ফিরে যেতে চাই… অনেক বই আছে কিন্তু আমি কীভাবে সেগুলি লিখব? আমার মধ্যে কোনও শৃঙ্খলা নেই। এবং আমি জীবনকে খুব বেশি উপভোগ করছি’।

খোয়া খোয়া চাঁদ অভিনেত্রী যিনি এই বছরে ইন্ডাস্ট্রিতে দুই দশক পূর্ণ করবেন বলেছেন তিনি এখন থ্রিলারে কাজ করতে চান, যেটা তিনি আগে করেননি। ইন্ডাস্ট্রিতে তাঁর প্রিয় পরিচালকদের মধ্যে কয়েকজন হলেন সুজিত সরকার, শ্রীরাম রাঘবন, হংসল মেহতা এবং তনুজা চন্দ্র। 

বছর ৪৫-এর অভিনেত্রী বলেছেন, তিনি সবসময় ভালো গল্পের প্রতি আকৃষ্ট হন। ভালো লেখকদের থেকে নেওয়া প্রোজেক্টের অংশ হতে চান। সোহাকে আগামীতে নুসরত ভারুচার সঙ্গে হরর ফিল্ম ‘ছোরি ২’-এ দেখা যাবে।

বায়োস্কোপ খবর

Latest News

আম্বানি পরিবারের বিয়েতে আছে কলকাতা কানেকশনও! জেনে নিন, কী কী দিল কলকাতা 'মানুষ তো ভোটটা দিচ্ছেন,' উপনির্বাচনে জয়ের দিনই পরের কর্মসূচি জানালেন মমতা ‘জীবন সার্থক’, অনন্তের বিয়েতে কিম কার্দাশিয়ানের সঙ্গে একফ্রেমে মমতা! ভাইরাল ছবি অবনমনের আওতায় মোহনবাগান! ইস্টবেঙ্গলের কাছে হেরে কলকাতা লিগে নামল ১১ নম্বরে আমির খান থেকে দীপিকা পাড়ুকোন, স্টারডমের জন্য খেলাধুলা ছেড়েছেন যে ৫ তারকা ছেলের বিয়ের অনুষ্ঠানে ভাষণ বাবার, মুকেশ আম্বানির কথায় মন্ত্রমুগ্ধ সকলে সঙ্গে নেই দীপিকা, বরযাত্রীতে একাই জমিয়ে দিচ্ছেন রণবীর! বাঙালি স্টাইলের ধুতিতে অনন্তের বিয়েতে নজর কাড়লেন জন! স্ত্রীর সঙ্গে বিবাদের জেরে ৯ মাসের ছেলেকে আছড়ে মেরে আত্মঘাতী বাবা 'যা-তা ভাবে থাকতে দেয় বিমানকর্মীদের,' ভাইরাল পোস্ট দেখেই জেগে উঠল এয়ার ইন্ডিয়া

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.