কিছু মানুষের মূর্খামিতে রেগে গেলেন সোনাম-রিচারা (ছবি-ইনস্টাগ্রাম)
কিছু মানুষের মূর্খামিতে রেগে গেলেন সোনাম-রিচারা (ছবি-ইনস্টাগ্রাম)

বাজি ফাটছে কেন! এটা কি দীপাবলি? প্রশ্ন তুললেন সোনাম কাপুর, রিচা চড্ডা, তাপসীরা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা 'দীপ জ্বেলে যাই' কর্মসূচীতে অংশ নিতে গিয়ে অতি উত্সাহীত জনতা ফাটাল শব্দবাজি! ঘটনায় হতবাক সোনম-তাপসীরা। সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিলেন বলি তারকারা।

করোনার অন্ধকারের বিরুদ্ধে সৌহার্দ্য এবং সংহতির বার্তা দিতে রবিবার রাত ৯টায় ৯ মিনিটের জন্য প্রদীপ,মোমবাতি,টর্চ বা মোবাইলে ফ্ল্যাশ লাইট জ্বালানোর আবেদন জানিয়েছিলেন। কিন্তু মোদীর এই ‘দীপ জ্বেলে যাই’ কর্মসূচীটা অতি উত্সাহের চোটে অনেকেই বদলে ফেললেন বাজি ফাটানোর উত্সবে। দেশজুড়ে ফাটল দেদার শব্দবাজি! আর এই ঘটনাতেই ক্ষুদ্ধ নেটিজেন থেকে বলিউড তারকারা। সোনাম কাপুর,তাপসী পান্নু, রিচ্চা চাড্ডারা এই দায়িত্বজ্ঞানহীন আচরণের বিরুদ্ধে সোচ্চার হলেন টুইটারে।


বাজি ফাটানোর ঘটনায় রেগে আগুন সোনম। আপতত দক্ষিণ দিল্লিতে শ্বশুরবাড়িতে রয়েছেন নায়িকা। লন্ডন থেকে ফেরে স্বামী আনন্দ আহুজার সঙ্গে দিল্লিতেই দু সপ্তাহ আইসোলেশনে ছিলেন সোনম। রবিবার রাতে টুইট বার্তায় সোনম লেখেন, মানুষ শব্দবাজি ফাটাচ্ছে, মানে আপনাদের জানিয়ে রাখছি আর কি। কুকুরগুলো স্বাভাবিকভাবেই ভয় পেয়ে চিত্কার করছে। মানুষ কী ভাবছে দিওয়ালি চলছে? না, মানে ব্যাপারটা আমি ঠিক বুঝতে পারছি না’।


অপর একটি টুইটে অনিল কন্যা লেখেন, এখানে সম্পূর্ন শান্তি ছিল,চুপচাপ আর এখন পাখি, কুকুর সবাই চিত্কার করছে কারণ দক্ষিণ দিল্লিতে কিছু মূর্খ শব্দবাজি ফাটাচ্ছে!’


মুম্বইতে নিজের ফ্ল্যাটের ব্যলকনিতে মোমবাতি জ্বালিয়ে এই উদ্যোগে শামিল হয়েছিলেন তাপসী। অভিনেত্রীর ইনস্টাগ্রাম স্টোরিতে উঠে এসেছে তাঁর প্রতিবেশী আবসানগুলির চিত্র। তাপসীর কথায় কেউ ভেবেছে এটা রেভ পার্টি চলছে। কেউ আবার আগুন জ্বালিয়ে দিয়েছে।

তাপসীর ইনস্টাগ্রাম স্টোরিতে ধরা পড়েছে এই ছবি
তাপসীর ইনস্টাগ্রাম স্টোরিতে ধরা পড়েছে এই ছবি


সোনমের মতো দক্ষিণ দিল্লি নিবাসী অপর বলিউড অভিনেতা আদিল হুসেন জানিয়েছেন,'আমরা দিয়া জ্বালাচ্ছি, আর লোকে শব্দবাজি ফাটাচ্ছে'।



মসান খ্যাত অভিনেত্রী রিচা চড্ডাও হতভম্ব মানুষের এই কর্মকাণ্ড দেখে। মাইক্রো ব্লগিং সাইটে রিচা লেখেন, 'কেন বাজি কেন?'

পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভাইরাল ভিডিয়োয় নিজের প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেন, আমি নিশ্চিত এবার ভাইরাস পালিয়ে যাবেই! যে ভিডিয়োতে দেখা যাচ্ছে জ্বলন্ত মশাল নিয়ে একদল মানুষ রাস্তায় বেরিয়ে মোদীর 'আসুন প্রদীপ জ্বালাই' কর্মসূচীতে অংশ নিচ্ছেন!

বন্ধ করুন