বাংলা নিউজ > বায়োস্কোপ > রবীন্দ্রসঙ্গীতও এবার আপনিই লিখবেন? ফেসবুকে প্রশ্ন সাহানার, পাল্টা দিলেন শ্রীজাত!
সাহানা বাজপেয়ী ও শ্রীজাত। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
সাহানা বাজপেয়ী ও শ্রীজাত। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

রবীন্দ্রসঙ্গীতও এবার আপনিই লিখবেন? ফেসবুকে প্রশ্ন সাহানার, পাল্টা দিলেন শ্রীজাত!

  • পরিচালকের আসনে বসতে চলেছেন শ্রীজাত। সেই খবর জানার পর ফেসবুকে এই নব্য পরিচালকের উদ্দেশে সাহানা বাজপেয়ীর 'কটাক্ষ', ছবিতে রবীন্দ্রসঙ্গীত থাকলে এবার কি তা শ্রীজাতই লিখবেন? পাল্টা জবাব দিয়েছেন শ্রীজাতও!

সদ্য ঘোষণা করা হয়েছে আপাতত কলম তুলে পরিচালকের আসনে চেপেচুপে বসতে চলেছেন শ্রীজাত। ছবির নাম 'মানবজমিন'। রানা সরকারের প্রযোজনায় এই ছবিতে সুর দেবেন জয় সরকার। ছবির গল্প ও চিত্রনাট্যও লিখেছেন শ্রীজাত। এমনকি গান বাঁধার দায়িত্বেও রয়েছেন তিনি। বলাই বাহুল্য, এই খবর জানা মাত্রই বিভিন্ন সংবাদমাধ্যমে তা প্রকাশিত হয়েছে। সেরকমই একটি সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়া সেই খবর শ্রীজাতও নিজের ফেসবুক পেজে ভাগ করে নিয়েছিলেন। জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী থেকে শুরু করে টলিপাড়ার অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন এই নব্য-পরিচালককে। নেটিজেনরা তো রয়েইছে।

তবে এত সব কমেন্টের মধ্যে চোখ কেড়েছে গায়িকা সাহানা বাজপেয়ীর করা একটি কমেন্ট। 'অভিনন্দন' জানিয়ে ফেসবুকের কমেন্ট বক্সে শ্রীজাতর উদ্দেশে গায়িকার প্রশ্ন,'এই ছবিতে যদি রবীন্দ্রসঙ্গীত থাকে, সেগুলো কি আপনি লিখবেন?' স্বাভাবিকভাবেই গায়িকার এই মন্তব্যে তোলপাড় নেটদুনিয়া। প্রশ্ন উঠেছে কেন এই কটাক্ষ। তবে কি কোনও কারণে 'কবি'-র ওপর বেজায় ক্ষুব্ধ সাহানা? আবার অনেকে বিস্মিত হওয়ার সঙ্গে প্রমাদ গুনছিলেন যে হয়তো এবার শ্রীজাতর সঙ্গে নেটমাধ্যমে 'নারদ নারদ' শুরু হবে সাহানার।

তবে চুপ করে বসে থাকেননি শ্রীজাতও। মিষ্টি কথায় সাহানাকে পাল্টা দিয়েছেন তিনিও। ফেসবুকে গায়িকার সেই কমেন্টের রিপ্লাইয়ে ছোট্ট করে তিনি লিখেছেন,' রবীন্দ্রসঙ্গীত লিখে লিখে ক্লান্ত। ভাবছি এবার একটু রামপ্রসাদী গান লেখার চেষ্টা করব।' তবে সাহানার 'অভিনন্দন' এর জবাবে পাল্টা 'ধন্যবাদ'-ও জানিয়েছেন এই নব্য পরিচালক।

 

ফেসবুকে সাহানার সেই কমেন্ট এবং শ্রীজাতর জবাব। 
ফেসবুকে সাহানার সেই কমেন্ট এবং শ্রীজাতর জবাব। 

তা কেন এরকম কমেন্ট করলেন সাহানা? জানা গেছে, পুরোটাই তিনি করেছেন মজার ছলেই। সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত 'এক যে ছিল রাজা' ছবিতে 'মহারাজা একি সাজে' জানা গাওয়ার সময়ে জোর আড্ডা বসেছিল তাঁর শ্রীজাতর সঙ্গে। সেই আড্ডার ফাঁকে হাসতে হাসতে শ্রীজাত তাঁকে জানিয়েছিলেন যে এবার তিনি ভাবছেন যে রবীন্দ্রসঙ্গীতই লিখবেন। কারণ কোনও ছবিতে যদি রবীন্দ্রসঙ্গীত থাকে তাহলে বাদবাকি যত ভালো গানই থাকুক না কেন, সব ভুলে শ্রোতারা সেই রবীন্দ্রসঙ্গীতটিকেই বেছে নেবেন। তাই এবার সেই পুরোনো দিনের কথাই মনে করিয়ে রসিকতা করেছেন সাহানা। তবে এও জানাতে ভোলেননি যে আদতে ওই উক্তির মধ্যে রবীন্দ্রনাথের প্রতি শ্রীজাতর অগাধ আস্থা ও আত্মসমর্পণ ফুটে উঠেছিল।

বন্ধ করুন