বাংলা নিউজ > বায়োস্কোপ > 'X=প্রেম'-এর নির্দেশনা মাঝপথে ছেড়ে ব্যাট হাতে ২২ গজে নামলেন সৃজিত
ক্রিকেটের প্রতি তাঁর প্রেম ছোটবেলা থেকেই। (ছবি সৌজন্যে - ফেসবুক)
ক্রিকেটের প্রতি তাঁর প্রেম ছোটবেলা থেকেই। (ছবি সৌজন্যে - ফেসবুক)

'X=প্রেম'-এর নির্দেশনা মাঝপথে ছেড়ে ব্যাট হাতে ২২ গজে নামলেন সৃজিত

  • পরিচালনার পাশাপাশি ক্রিকেটের প্রতি সৃজিত মুখোপাধ্যায়ের প্রেম সর্বজনবিদিত। এবার 'X=প্রেম' ছবির শুটিংয়ের ফাঁকেই রীতিমতো হেলমেট,প্যাড পরে ২২ গজে ব্যাট নিয়ে নেমে পড়লেন তিনি।

একাধিক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন যে ঘটনাচক্রে যদি ছবি পরিচালনায় না আসতেন তাহলে অবশ্যই ক্রীড়া সাংবাদিক হতেন। কথা হচ্ছে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়কে নিয়েই। খেলার প্রতি, বিশেষ করে ক্রিকেটের প্রতি এই জনপ্রিয় পরিচালকের প্রেমের কথা সর্বজনবিদিত। সিনেমার পাশাপাশি বিশ্ব ক্রিকেটের ইতিহাসের নানান ঘটনা তাঁর নখদর্পণে। কলেজ,ইউনিভার্সিটিতে পড়াকালীন নিজেও ব্যাট হাতে বহুবার বাইশ গজে নেমেছেন তিনি। বহু বছর পর শুটিং শিকেয় তুলে ফের একবার ব্যাট হাতে মাঠে নামলেন সৃজিত।

কিছুদিন আগেই শুরু হয়েছে পরিচালকের নতুন ছবি 'X=প্রেম'-এর শুটিং। ছবিতে টলিপাড়ার একেবারে তরুণ তুর্কিদের নিয়ে কাজ করছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই পরিচালক। অর্জুন চক্রবর্তী, মধুরিমা বসাক, অনিন্দ্য সেনগুপ্ত এবং শ্রুতি দাস ছবির মুখ্যচরিত্রে দেখা যাবে এই চারজনকে। তবে জোরকদমে শুটিং চলার ফাঁকেই রীতিমতো হেলমেট,প্যাড পরে পুরোদস্তুর ক্রিকেটারের সাজে ২২ গজে স্টান্স নিয়ে দাঁড়ালেন '২২শে শ্রাবণ'-এর পরিচালক। লাইট,ক্যামেরা ঠিকঠাক জায়গায় সেট আছে কি না তা দেখার বদলে শ্যোন দৃষ্টিতে ডেলিভারি মেপে ফ্রন্টফুটে খেলার সুযোগ খুঁজছেন তিনি। জমিয়ে ক্রিকেট খেলার ছবি টুইট করে পরোক্ষ করেছেন সৃজিত নিজেই। সঙ্গে লিখেছেন,' শুটিং ব্রেকে সামান্য বল পেটানো আর কি!'

প্রসঙ্গত, ভারতীয় মহিলা ক্রিকেটের ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় মিতালি রাজের বায়োপিক 'শাবাশ মিঠু' পরিচালনার দায়িত্বে রয়েছেন সৃজিত। ছবিতে মিতালীর ভূমিকায় দেখা যাবে বলি-নায়িকা তাপসী পান্নুকে। সৃজিত জানিয়েছিলেন তিনি নিজেও ক্রিকেটপ্রেমী হওয়াতে এই ছবি পরিচালনার ক্ষেত্রে তাঁর উৎসাহ বেড়ে দ্বিগুণ হয়ে গেছে।

বন্ধ করুন